বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সস্তার পোগবা-নতুন উপাধি জুটল ATK MB তারকার, পারফরম্যান্স নিয়ে বইছে সমালোচনার ঝড়

সস্তার পোগবা-নতুন উপাধি জুটল ATK MB তারকার, পারফরম্যান্স নিয়ে বইছে সমালোচনার ঝড়

ফ্লোরেন্তিন পোগবা।

ডুরান্ডের প্রথম ম্যাচে ফ্লোরেন্তিন চূড়ান্ত নিরাশ করেছেন। দলের বাকিরাও সে ভাবে ছাপ রাখতে পারেননি। তবে ফ্লোরেন্তিনকে নিয়ে যেহেতু বেশি আগ্রহ ছিল, যে কারণে তাঁর উপর ক্ষোভ উগড়ে দিচ্ছেন সবুজ-মেরুন সমর্থকেরা। তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে মিমের বন্যা।

মরশুমের শুরুতেই মুখ পুড়েছে এটিকে মোহনবাগানের। তারা শনিবার ডুরান্ড কাপের প্রথম ম্যাচেই আইলিগের অনামী টিম রাজস্থান ইউনাইটেড এফসি-র কাছে ৩-২ হেরে বসে রয়েছে। গোল মিসের ফুলঝুরি, মিস পাস, ডিফেন্সের ব্যর্থতা- সব মিলিয়ে সবুজ-মেরুনের পারফরম্যান্সে হতাশ সমর্থকেরা। যে প্রত্যাশা নিয়ে তাঁরা মাঠে গিয়েছিল, সেটা তো পূরণই হয়নি। উল্টে একরাশ হতাশা নিয়ে মাঠ থেকে ফিরেছিলেন মেরিনার্সরা।

আরও পড়ুন: কেন্দ্রের চেষ্টাতেও গলেনি ফিফা, AFC Club Championships খেলা হল না গোকুলমের মেয়েদের

বিশেষ করে পল পোগবার দাদা ফ্লোরেন্তিন পোগবার খেলা দেখার উৎসাহ ছিল সমর্থকদের মধ্যে। কিন্তু ফ্লোরেন্তিন চূড়ান্ত নিরাশ করেছেন। দলের বাকিরাও সে ভাবে ছাপ রাখতে পারেননি। তবে ফ্লোরেন্তিনকে নিয়ে যেহেতু বেশি আগ্রহ ছিল, যে কারণে তাঁর উপর ক্ষোভ উগড়ে দিচ্ছেন সবুজ-মেরুন সমর্থকেরা। তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে মিমের বন্যা।

আরও পড়ুন: শুরুতেই ধাক্কা,I-League-এর অনামী টিমের কাছে লজ্জার হার ATK MB-র

এক সমর্থক লিখেছেন, ‘সস্তার পোগবাকে নিলে এই ফলই হবে।’ অন্য এক জন লিখেছেন, ‘বড় নামের আনফিট প্লেয়ার নিয়ে এসে ম্যাচ জেতা অসম্ভব। এ ভাবে আমাদের আবেগ নিয়ে আর কত দিন?’ আর একজনের দাবি, ‘রয় কৃষ্ণকে বাদ দেওয়ার খেসারত এটা।’

ক্ষোভ উগড়াচ্ছেন সবুজ-মেরুন সমর্থকেরা।
ক্ষোভ উগড়াচ্ছেন সবুজ-মেরুন সমর্থকেরা।

যে টিমটা একটা সময়ে ১৬ বার ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েছে। ইস্টবেঙ্গলের সঙ্গে যুগ্মসেরা পারফরম্যান্স যাদের। ফাইনাল খেলেছে ২৮ বার। সেই টিমটার পারফরম্যান্স দেখে শনিবার সম্ভবত লজ্জা পেল যুবভারতীও। আই লিগের ক্লাব রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে শুরু থেকেই দিশেহারা ফুটবল খেলেছে সবুজ-মেরুন ব্রিগেড। দলটার মধ্যে যে কোনও বোঝাপড়া গড়েই ওঠেনি, সেটা তাদের পারফরম্যান্সেই পরিষ্কার। তার মাঝেই অবশ্য দু’বার এগিয়ে গিয়েও গোল খাওয়ার অস্বস্তি। শেষ মুহূর্তে গোল খেয়ে হার। ২-৩ হেরে লজ্জার মাথা নীচু করে এ দিন মাঠ ছাড়তে হল জুয়ান ফেরান্দোর ছেলেদের।

২৪ তারিখ মুম্বই সিটি এফসির বিরুদ্ধে নামবে এটিকে মোহনবাগান। এই ম্যাচটা জিততে না পারলে, ডার্বির আগে অনেকটাই পিছিয়ে থেকে মাঠে নামবে সবুজ-মেরুন ব্রিগেড। ২৮ তারিখ ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে মোহনবাগান।

বন্ধ করুন