বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League- ম্যাঞ্চেস্টার ডার্বিতে হালান্ডের জোড়া গোল, ইউনাইটেডকে ৩-০ গোলে উড়িয়ে দিল সিটি

Premier League- ম্যাঞ্চেস্টার ডার্বিতে হালান্ডের জোড়া গোল, ইউনাইটেডকে ৩-০ গোলে উড়িয়ে দিল সিটি

ম্যাঞ্চেস্টার ডার্বিতে হালান্ডের জোড়া গোল (ছবি-AFP)

English Premier League- ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মরশুমের প্রথম ম্যাঞ্চেস্টার ডার্বিটি অনুষ্ঠিত হয়েছিল ওল্ড ট্র্যাফোর্ডে। ঘরের মাঠে খেলতে নেমেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে লড়াইয়ে নেমে হতাশ করল ম্যান ইউ। দারুণ পারফর্ম করলেন সিটির তারকা আর্লিং হালান্ড।

Manchester Derby- ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মরশুমের প্রথম ম্যাঞ্চেস্টার ডার্বি ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল ওল্ড ট্র্যাফোর্ডে। এই ম্যাচে ঘরের মাঠে খেলতে নেমেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে লড়াইয়ে নেমে হতাশ করল ম্যান ইউ। শক্তির বিচারে ম্যাঞ্চেস্টার সিটি অনেক এগিয়ে ছিল। সাম্প্রতিক সাফল্যের বিবেচনায় তো ম্যান সিটির ধারে কাছে ছিল না ম্য়ান ইউ। তারপরেও এই লড়াইয়ের মধ্যে অনেকেই প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবলের আশা ছিল। কিন্তু প্রতিপক্ষকে কোনও সুযোগই দিল না সিটি। হাইভোল্টেজ এই ম্যাচে দারুণ পারফর্ম করলেন ম্যান সিটির তারকা আর্লিং হালান্ড। দুর্দান্ত ফর্মে থাকা আর্লিং হালান্ডের জোড়া গোলে বড় জয়ের স্বাদ পেল ম্যাঞ্চেস্টার সিটি। রবিবারের প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-০ গোলের জিতল পেপ গুয়ার্দিওলার দল।

এই ম্যাচের কথা বললে, ওল্ড ট্র্যাফোর্ডে খেলার শুরুতেই হলুদ কার্ড দেখেন ইউনাইটেডের গোলরক্ষক আন্দ্রে ওনানা। ম্যাচের ২৬তম মিনিটে ডি-বক্সে সিটির রদ্রিকে পিছন থেকে টেনে ফেলে দেন গাসমুস হয়লুন। ভিএআরে মনিটরে দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফলে সুযোগ পেয়েই নিখুঁত স্পট কিকে দলকে এগিয়ে দেন হালান্ড। পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে প্রথমার্ধের শেষে ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল ইউনাইটেড। তবে সিটিকে বাঁচিয়ে দেন গোলরক্ষক এডারসন। ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ম্যাঞ্চেস্টার সিটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের এগিয়ে যায় ম্যান সিটি। ম্যাচের ৪৯ তম মিনিটে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন হালান্ড। ২-০ গোলে পিছিয়ে পড়ে ম্যাচে মরিয়া হয়ে পড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৬৯ তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে তা হাতছাড়া করে তারা। ক্রিস্তিয়ান এরিকসেনের উঁচু করে বাড়ানো থ্রু বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে শট নেন মার্কাস র‍্যাশফোর্ড। অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। অপরদিকে নিজের হ্যাটট্রিক করার সুযোগ পেয়েও ৮০তম মিনিটে ব্যর্থ হন হালান্ড। তবে নিজে গোল না পেলেও তার মিস করা সুযোগ কাজে লাগান সতীর্থ ফিল ফোডেন। ৮০তম মিনিটে তৃতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন এই ইংলিশ তারকা। শেষ পর্যন্ত আর গোল না হলে ৩-০ গোলের বড় জয় নিয়ে মরশুমের প্রথম ম্যাঞ্চেস্টার ডার্বি জিতে নেয় ম্যাঞ্চেস্টার সিটি। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এসেছে পেপ গার্দিওলার ম্যান সিটি। গত মরশুমের রেকর্ড স্কোরার হলান্ড এবারও গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন। লিগে ১০ ম্যাচে তিনি করেছেন ১১টি গোল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শনি আর শুক্রের বিরাট যোগ, এত দিন অপেক্ষার পরে এবার ভাগ্য উজ্জ্বল এই সব রাশির ‘ফিরে আসতে বলার উপায় নেই, স্বপ্নে এসো’, মায়ের জন্য পোস্ট টলি গায়িকার, বলুন তো কে IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.