বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আমাকে দল ছাড়তে হয়েছে- মোহনবাগানের থেকে আলাদা হওয়াটা মানতে পারেননি প্রীতম

আমাকে দল ছাড়তে হয়েছে- মোহনবাগানের থেকে আলাদা হওয়াটা মানতে পারেননি প্রীতম

প্রীতম কোটাল।

সোয়াপ ডিলে কেরালার সাহাল আব্দুল সামাদের সঙ্গে প্রীতমকে অদলবদল করা হয়েছে। এই সিদ্ধান্তটা প্রীতম মন থেকে মানতে না পারলেও, হজম করতে বাধ্য হয়েছেন। সেটা তাঁর কথাবার্তাতেই পরিষ্কার। তবে নতুন জায়গায় গিয়ে নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে নতুন ভাবে শুরু করতে চাইছেন।

প্রায় এক দশক মোহনবাগানে কাটিয়ে অবশেষে সম্পর্ক ছিন্ন হল সবুজ-মেরুনের সঙ্গে। নতুন মরশুমে কেরালা ব্লাস্টার্সে যোগ দিয়েছেন তিনি। আসলে প্রীতম কোটাল প্রথম থেকেই মোহনবাগানে থাকতে চেয়েছিলেন। কিন্তু দল তাঁকে রাখেনি। সোয়াপ ডিলে কেরালার সাহাল আব্দুল সামাদের সঙ্গে প্রীতমকে অদলবদল করা হয়েছে। এই সিদ্ধান্তটা প্রীতম মন থেকে মানতে না পারলেও, হজম করতে বাধ্য হয়েছেন। সেটা তাঁর কথাবার্তাতেই পরিষ্কার। তবে নতুন জায়গায় গিয়ে নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে নতুন ভাবে শুরু করতে চাইছেন।

দল বদল নিয়ে প্রীতম বলেছেন, ‘শেষ মরশুম আমাদের কাছে কঠিন ছিল। অধিনায়ক হিসেবে এটা আমার প্রথম মরশুম ছিল এবং মোহনবাগান জার্সির হয়ে এতটা করাটা খুব গর্বের। তবে ট্রান্সফার মার্কেটে কিছু পরিবর্তনের জন্য আমাকে দল ছাড়তে হয়েছে। আমি তাই নতুন জিনিস দেখতে চাই, নতুন পরীক্ষা করতে চাই। ক্লাব আমাকে অনেক সমর্থন করেছে।’

আরও পড়ুন: ‘পাগল’ রোনাল্ডোর জন্যই সৌদিতে খেলতে এসেছি- নেইমারের মুখে ক্রিশ্চিয়ানোর মন্ত্র জপ

২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা সবুজ মেরুনেই ছিলেন তিনি। ২০১৫ সালে মোহনবাগানের হয়ে আই লিগ খেতাবও জেতেন। এই মরশুমেই আই লিগের সেরা ডিফেন্ডারও নির্বাচিত হন তিনি। মোহনবাগান থেকেই লোনে পরের মরশুমে এটিকে-তে যোগ দিয়ে আইএসএল জেতেন প্রীতম। ২০১৮ সালে পাকাপাকি তিনি যোগ দেন এটিকেতে। এই এটিকেই পরবর্তীতে মোহনবাগানের সঙ্গে যুক্ত হয়ে এটিকে মোহনবাগান তৈরি হয়। এই ক্লাবের হয়ে ২০২০ ও ২০২৩ সালে দু'বার আইএসএল জেতেন প্রীতম। শতাধিক ম্যাচও খেলেছেন তিনি। তবে এবার সেই সুদীর্ঘ সম্পর্কের সমাপ্তি ঘটল।

আরও পড়ুন: ফুটবল অ্যাশেজে জয়ধ্বজা ওড়াল ইংল্যান্ড, অজিদের হারিয়ে প্রথম বার মহিলা বিশ্বকাপের ফাইনালে ব্রিটিশরা

এদিকে স্টিফেন কনস্ট্যানটাইনের টিম ইন্ডিয়াকে নিয়ে প্রীতম বলেছেন, ‘এখন প্লেয়ারদের মানসিকতায় অনেক পরিবর্তন হচ্ছে। এখন ট্রেনিংয়ের মান অনেক পরিবর্তন হয়েছে। এখন প্লেয়াররা জানেন তাদের কী করবে হবে। কার বিরুদ্ধে কীভাবে খেলতে হবে সেটা প্লেয়াররা জানেন। আর এটা আইএসএলের জন্যই সম্ভব হয়েছে। এখানে যে বিদেশিরাই খেলেন, তাদের বিরুদ্ধে আমরা ভয়ডরহীন ফুটবল খেলি। এই পরিবর্তন আমাদের মধ্যে এসেছে। এখন আমাদের প্রতিপক্ষ যেই হোক না কেন আমরা তাদের বিরুদ্ধে লড়তে প্রস্তুত।’ সামনে কিংস কাপ, মারডেকা কাপ ও ফ্রেন্ডলি ম্যাচ খেলবে জাতীয় দল। তবে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, উজবেকিস্তান অথবা সিরিয়া যেই থাকুক না কেন, তাদের বিরুদ্ধে আর গুটিয়ে না থেকে, আগ্রাসী ফুটবল খেলে জিততে মরিয়া হয়ে থাকে মেনস ইন ব্লু।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.