বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Champions League 2024 Quarterfinal: রুদ্ধশ্বাস ম্যাচে রিয়াল-সিটির ড্র, বায়ার্নের কাছে ঘরের মাঠে আটকে গেল আর্সেনালও

Champions League 2024 Quarterfinal: রুদ্ধশ্বাস ম্যাচে রিয়াল-সিটির ড্র, বায়ার্নের কাছে ঘরের মাঠে আটকে গেল আর্সেনালও

রুদ্ধশ্বাস ম্যাচে রিয়াল-সিটির ড্র, বায়ার্নের কাছে ঘরের মাঠে আটকে গেল আর্সেনালও। ছবি: এএফপি

Champions League Quarterfinal first-leg: সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ-ম্যাঞ্চেস্টার সিটি। অন্যদিকে লড়াই হয় আর্সেনাল বনাম বায়ার্ন মিউনিখের। শেষ আটের প্রথম লেগে কোনও দলই প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়েনি। যার নিট ফল, দু'টি ম্যাচই ড্র হয়।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের হাড্ডাহাড্ডি লড়াইয়ের সাক্ষী থাকল ফুটবল বিশ্ব। একদিকে সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ-ম্যাঞ্চেস্টার সিটি। অন্যদিকে লড়াই হয় আর্সেনাল বনাম বায়ার্ন মিউনিখের। শেষ আটের প্রথম লেগে কোনও দলই প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়েনি। যার নিট ফল, দু'টি ম্যাচই ড্র হয়। কোনও দল এদিন জিততে না পারলেও, আসলে জয় হয়েছে ফুটবলের।

রিয়াল বনাম সিটি

রিয়াল মাদ্রিদ-ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচটি ছিল পুরো উত্তেজনায় ভরা, রোমহর্ষক। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে যা ঘটেছে, ফুটবল ভক্তদের মনে তা থেকে যাবে বহু দিন! সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম ১৪ মিনিটে দেখা মিলেছে অবিশ্বাস্য এক ঝড়ের। যার রেশ ছিল ম্যাচের শেষ পর্যন্ত।

আরও পড়ুন: পঞ্জাবের বিরুদ্ধে নামার আগেই, নর্থইস্টকে হারিয়ে ইস্টবেঙ্গলের অঙ্ক জটিল করল চেন্নাইয়িন, নতুন সমীকরণ কী?

প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায় যায় রিয়াল। ম্যাচের একেবারে শুরুতেই ২ মিনিটের মাথায় বের্নার্দো সিলভার বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার দল। ২৫ গজ দূর থেকে বাঁ পায়ে বুদ্ধিদীপ্ত এক শট। তাতেই চোখ ধাঁধানো গোল। শিল্প নৈপ্যেণ্যে ভরা। ক্রস না করে সরাসরি গোলে বল মারেন সিলভা। যার জন্য তৈরি ছিলেন না মাদ্রিদ গোলরক্ষক লুনিন।

কিন্তু ১২ মিনিটে কামাভিঙ্গার দূরপাল্লার শট রুবেন ডায়াসের গায়ে লেগে গোলে ঢুকে যায়। আত্মঘাতী গোলে সমতা ফেরায় রিয়াল। এর দু'মিনিট পরেই রদ্রিগোর গোলে ২-১ করে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন: ভারতের জাতীয় সঙ্গীত গান, অনর্গল হিন্দি বলেন, বিদেশি হয়েও এই দেশের প্রতি এত টান কেন রয় কৃষ্ণের?

বিরতিতে পিছিয়ে থাকার জ্বালা নিয়ে, দ্বিতীয়ার্ধে ম্যান সিটি একেবারে ভয়ঙ্কর হয়ে ওঠে। ম্যাচের ৬৬ মিনিটে ফিল ফোডেনের জাদুতে সমতায় ফেরে সিটি। বক্সের বাইরে থেকে তাঁর ট্রেডমার্ক শটটি থামানোর কোনও উপায় ছিল না রিয়াল গোলরক্ষক লুনিনের। এর পর ৭১ মিনিটে সিটিকে দুর্দান্ত এক গোলে এগিয়ে দেন ইস্কো ভার্দিয়ল। ২-৩ পিছিয়ে পড়েও হাল ছাড়েনি রিয়াল। ঝিমিয়ে পড়া বার্নাব্যুকে মাতিয়ে তোলেন ফেডেরিকো ভালভার্দে। ৭৯ মিনিটে ভিনিসিয়াসের মাপা ক্রসে দুর্দান্ত ভলিতে বল জালে জড়ান ভালভার্দে। ৩-৩ গোলে সমতায় ফেরায় রিয়াল। শেষ পর্যন্ত এই ফলেই শেষ হয়েছে ম্যাচটি।

আর্সেনাল বনাম বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে আর্সেনাল-বায়ার্ন মিউনিখ ম্যাচে সবার নজর ছিল হ্যারি কেনের উপর। এটা ইংলিশ স্ট্রাইকারের লন্ডনে প্রত্যাবর্তনের ম্যাচ ছিল। ঘরে ফেরার রাতে কেন গোল পেলেও, শেষ পর্যন্ত জয় নিয়ে ফেরা হয়নি। উত্থান-পতনের রোমাঞ্চকর লড়াই শেষে ২-২ সমতাতে মাঠ ছেড়েছে আর্সেনাল এবং বায়ার্ন।

আরও পড়ুন: কোনও ম্যাচ ড্র করার পরেও কি লিগ শিল্ড জয়ের সম্ভাবনা থাকবে বাগানের? অঙ্ক কি বলছে?

মাঠের পারফরম্যান্সে অবশ্য আর্সেনালই দাপট দেখিয়েছে বেশি। যদিও তা শেষ পর্যন্ত বায়ার্নকে হারানোর জন্য যথেষ্ট ছিল না। উল্টো সুযোগ মিস করার খেসারত দিয়ে লম্বা সময় পর্যন্ত ম্যাচ পিছিয়ে থেকে, হারের আশঙ্কাতেও ভুগতে হয়েছিল আর্সেনালকে। শেষমেশ ঘরের মাঠ এমিরেটসে হার এড়ালেও, অস্বস্তি থেকে গেল আর্সেনালের। পরের ম্যাচটি বায়ার্নের ঘরের মাঠে খেলতে হবে। যেখানে ম্যাচ জেতাটা খুব সহজ হবে না।

১২ মিনিটে বুকায়ো সাকা গোল করে আর্সেনাল সমর্থকদের মুখে হাসি ফোটান। কিন্তু মিনিট ছয়েক পরেই সেই হাসি ম্লান করে সমতা ফেরায় বায়ার্ন। ম্যাচের ১৮ মিনিটে অসাধারণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন সার্জ নাব্রি। এর পর প্রথমার্ধেই বক্সের মধ্যে লেরয় ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় বায়ার্ন। সেখান থেকেই দলের হয়ে মূল্যবান স্পট কিকটি করেন হ্যারি কেন। প্রথমার্ধে বায়ার্ন ২-১ এগিয়ে মাঠ ছাড়ে। দ্বিতীয়ার্ধে কোনও দলই গোলের মুখ খুলতে পারছিল না। শেষ পর্যন্ত ৭৬ মিনিটে লিয়ান্দ্রো ট্রোসার্ড সমতায় ফেরান আর্সেনালকে। তবে জয় অধরাই থেকে যায় দুই দলেরই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে শহরের রাজপথে সাধু-সন্তদের মিছিল, মমতার মন্তব্যের পর কী বললেন কার্তিক মহারাজ? লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? তীব্র গরমে হাঁসফাস শহরবাসী, কী অবস্থা আলিপুর চিড়িখানায়? বর্ষাতেও শরীর ডিহাইড্রেটেড হয়ে যায়! কী করে বজায় রাখবেন হাইড্রেশন? জেনে নিন মোদীর মিছিলের দিন থেকেই কলকাতার একাংশে ১৪৪ ধারা,'ভয় পেয়েছেন মমতা,' দাবি সুকান্তর

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.