বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: পঞ্জাবের বিরুদ্ধে নামার আগেই, নর্থইস্টকে হারিয়ে ইস্টবেঙ্গলের অঙ্ক জটিল করল চেন্নাইয়িন, নতুন সমীকরণ কী?

ISL 2023-24: পঞ্জাবের বিরুদ্ধে নামার আগেই, নর্থইস্টকে হারিয়ে ইস্টবেঙ্গলের অঙ্ক জটিল করল চেন্নাইয়িন, নতুন সমীকরণ কী?

পঞ্জাবের বিরুদ্ধে নামার আগে নর্থইস্টকে হারিয়ে ইস্টবেঙ্গলের অঙ্ক জটিল করল চেন্নাই।

 Indian Super League 2023-24: প্লে-অফের ওঠার লড়াইয়ে লাল হলুদের প্রধান প্রতিদ্বন্দ্বী চেন্নাইয়িন মঙ্গলবার তাদের ঘরের মাঠে নর্থইস্টকে হারিয়ে দেয়। ইনজুরি টাইমের গোলে ম্যাচটি চেন্নাইয়িন ২-১ জিতে যায়। এতে বড় ধাক্কা খেল ইস্টবেঙ্গল। ছয় থেকে তারা সাতে নেমে গেল। নর্থইস্টও ছিটকে গেল প্লে-অফের লড়াই থেকে।

এবার আইএসএলের প্লে-অফে যাবে মোট ছ'টি দল। পাঁচটি দল তাদের জায়গা নিশ্চিত করে ফেলেছে। একটি জায়গার জন্য লড়াই এখন ইস্টবেঙ্গল এবং চেন্নাইয়িন এফসি-র মধ্যে। ইস্টবেঙ্গলের যা পরিস্থিতি, তাতে তাদের সামনে এখনও প্লে-অফে ওঠার একটা সুযোগ রয়েছে। যদিও অঙ্কটা বেশ জটিল। আপাতত ইস্টবেঙ্গল ২১ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট সংগ্রহ করেছে। প্লে-অফের ওঠার লড়াইয়ে লাল হলুদের প্রধান প্রতিদ্বন্দ্বী চেন্নাইয়িন এফসি মঙ্গলবার তাদের ঘরের মাঠে নর্থইস্ট ইউনাইটেডকে হারিয়ে দেয়। ইনজুরি টাইমের গোলে ম্যাচটি চেন্নাইয়িন ২-১ জিতে যায়। এতে বড় ধাক্কা খেল ইস্টবেঙ্গল। ছয় থেকে তারা সাতে নেমে গেল। নর্থইস্টও ছিটকে গেল প্লে-অফের লড়াই থেকে।

আরও পড়ুন: ভারতের জাতীয় সঙ্গীত গান, অনর্গল হিন্দি বলেন, বিদেশি হয়েও এই দেশের প্রতি এত টান কেন রয় কৃষ্ণের?

লাল-হলুদের অঙ্কটা কী দাঁড়াল?

  • প্লে-অফের ছয় নম্বর দল হিসেবে তীব্র লড়াই এখন ইস্টবেঙ্গল এবং চেন্নাইয়িনের মধ্যে। তার মধ্যে ইস্টবেঙ্গল বুধবার তাদের শেষ ম্যাচে পঞ্জাব এফসি-র মুখোমুখি হবে। ইস্টবেঙ্গল যদি শেষ ম্যাচটি জেতে, তবে তারা ২৭ পয়েন্টে পৌঁছবে।
  • উল্টোদিকে চেন্নাইয়িন মুখোমুখি হবে এফসি গোয়ার। চেন্নাইয়িনের পয়েন্ট এখন ২১ ম্যাচে ২৭। ইস্টবেঙ্গলের চেয়ে চেন্নাইয়িনের প্রতিপক্ষ তুলনামূলক ভাবে কঠিন। কিন্তু ম্যাচটি ড্র করলেই প্লে-অফ নিশ্চিত হয়ে যাবে চেন্নাইয়ের দলের। ছিটকে যাবে ইস্টবেঙ্গল।
  • চেন্নাইয়িন এফসি-কে তাই শেষ ম্যাচটি হারতে হবে। আর ইস্টবেঙ্গলকে যেনতেন প্রকারেণ শেষ ম্যাচটি জিততেই হবে। সেক্ষেত্রে দুই দলেরই পয়েন্ট দাঁড়াবে ২৭। কিন্তু গোলপার্থক্য়ে অনেকটাই এগিয়ে রয়েছে ইস্টবেঙ্গল।

আরও পড়ুন: কোনও ম্যাচ ড্র করার পরেও কি লিগ শিল্ড জয়ের সম্ভাবনা থাকবে বাগানের? অঙ্ক কি বলছে?

আশাবাদী কুয়াদ্রাত

চলতি আইএসএলে পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে লিগ পর্বের শেষ ম্যাচে নামার আগে কোচ কুয়াদ্রাত বলেন, ‘ফাঁকা গ্যালারির সামনে খেলা বেশ কঠিন। এ বার আমরা বাইরে গিয়ে যত ম্যাচ খেলেছি, আমাদের সঙ্গে সমর্থকেরা ছিলেন। তাই ওদের ছাড়া উজ্জীবিত হয়ে খেলা মুশকিল। তবে এই ম্যাচে যেহেতু আমরা কঠিন চ্যালেঞ্জ নিয়ে নামছি, তাই দলের ফুটবলাররা যথেষ্ট উজ্জীবিত হয়ে মাঠে নামবে। আশা করি, ম্যাচে এর প্রভাব পড়বে। সারা ম্যাচেই ওরা উজ্জীবিত হয়ে থাকবে।’

আরও পড়ুন: আমাদের চেয়ে বেঙ্গালুরু ভালো ফুটবল খেলেছে, তবে ৩ পয়েন্টই আসল- স্বস্তির সুর কুয়াদ্রাতের গলায়

প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট নন লাল-হলুদের স্প্যানিশ কোচ

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দলের প্রস্তুতি নিয়ে খুব একটা সন্তুষ্ট নন স্প্যানিশ কোচ। বলেছেন, ‘গত ম্যাচের পর মঙ্গলবারই প্রথম আমরা অনুশীলন করলাম। যে মাঠে খেলা, সেখানে এখনও নামতে পারিনি। তবে পঞ্জাবের বিরুদ্ধে নামার আগে আমরা ইতিবাচক রয়েছি। আশা করি, আমরা তিন পয়েন্টের জন্য লড়াই করতে পারব। কারণ, দলের ছেলেরা উজ্জীবিত হয়ে খেলছে। ওরা প্লে-অফে খেলার জন্য মুখিয়ে রয়েছে।’

প্রভসুখন গিল, শৌভিককে পাবে না লাল-হলুদ

বুধবারের ম্যাচে দুই নির্ভরযোগ্য ভারতীয় ফুটবলার গোলকিপার প্রভসুখন গিল এবং মিডফিল্ডার শৌভিক চক্রবর্তীকে পাবে না ইস্টবেঙ্গল। কোচ বলছিলেন, ‘গিল, শৌভিক সারা মরশুমেই ভাল পারফরম্যান্স করেছে। তাই ওদের অভাব তো অনুভব করবই। তবে যারা ওদের জায়গায় খেলবে, ওরা নিশ্চয়ই দলকে সাহায্য করবে। আমাদের অন্য গোলকিপারদের কাছে এটা একটা বড় সুযোগ। যেই খেলুক, আশা করি, সে এই সুযোগটা ভরপুর কাজে লাগাবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.