বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > বেঞ্জেমার জোড়া গোলে রিয়ালের জয়, লা লিগায় ফিরল আর্জেন্তিনা-নেদারল্যান্ডস ম্যাচের স্মৃতি

বেঞ্জেমার জোড়া গোলে রিয়ালের জয়, লা লিগায় ফিরল আর্জেন্তিনা-নেদারল্যান্ডস ম্যাচের স্মৃতি

বার্সেলোনার ম্যাচ (ছবি-এএফপি)

২০২২ সালটা বার্সেলোনা ক্লাব শেষ করল ড্রয়ের মধ্যে দিয়েই। অন্যদিকে রিয়াল মাদ্রিদ শেষ করল জয়ের মধ্যে দিয়ে। বলা যায় নতুন বছরে দুই স্প্যানিশ জায়ান্ট পা রাখল সমান পয়েন্ট ঝুলিতে নিয়েই। দুই ক্লাবের দখলেই থাকল ৩৮ পয়েন্ট। তবে বার্সেলোনা -এস্প্যানিওল ম্যাচ খবরের শিরোনামে উঠে এসেছে এক ভিন্ন কারণে।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালটা বার্সেলোনা ক্লাব শেষ করল ড্রয়ের মধ্যে দিয়েই। অন্যদিকে রিয়াল মাদ্রিদ শেষ করল জয়ের মধ্যে দিয়ে। বলা যায় নতুন বছরে দুই স্প্যানিশ জায়ান্ট পা রাখল সমান পয়েন্ট ঝুলিতে নিয়েই। দুই ক্লাবের দখলেই থাকল ৩৮ পয়েন্ট। তবে বার্সেলোনা -এস্প্যানিওল ম্যাচ খবরের শিরোনামে উঠে এসেছে এক ভিন্ন কারণে।

আরও পড়ুন… তিন ফর্ম্যাটের বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করল BCCI, তালিকায় নেই কোহলি-রোহিত

প্রসঙ্গত কাতার বিশ্বকাপ শেষ হয়েছে প্রায় দুই সপ্তাহ হতে চলল। তবে টুর্নামেন্টের স্মৃতি যেন এখনও টাটকা। মাঝেমধ্যেই ফিরে আসছে বিশ্বকাপের বিভিন্ন ম্যাচে ঘটা নানা ঘটনা। এবার চলতি লা লিগাতে বার্সেলোনা বনাম এস্প্যানিওল ম্যাচ যেন আমাদেরকে মনে করিয়ে দিল কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্তিনা বনাম নেদারল্যান্ডস ম্যাচকে। কাতার বিশ্বকাপে এক ম্যাচে একাধিক কার্ড দেখিয়ে আলোচনার কেন্দ্রে উঠে এসেছিলেন রেফারি আন্তোনিও মাতেও লাহোজ। আর্জেন্টিনা–নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনালে রেকর্ড ১৮টি কার্ড দেখিয়ে তিনি সকলকে কার্যত চমকে দিয়েছিলেন। এরপরে অবশ্য কাতার বিশ্বকাপে এই স্প্যানিশ রেফারি আর দায়িত্ব পালন করতে পারেননি। লা লিগার মঞ্চে বার্সেলোনা বনাম এস্প্যানিওল ম্যাচে ৪৫ বছর বয়সি রেফারি মোট ১৬টি কার্ড দেখিয়েছেন!

আরও পড়ুন… রীতি মেনে লা লিগার ম্যাচের মাঝেই শুরু খেলনা ও পুতুলের বৃষ্টি- দেখুন সেই ভিডিয়ো

উল্লেখ্য যার মধ্যে রয়েছে ১৪টি হলুদ কার্ড এবং ২টি লাল কার্ড। ম্যাচের একটা পর্যায়ে দুই দল ১০ জন ফুটবলার নিয়ে ম্যাচ খেলছিল। ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচটি শেষ হয়েছে অমীমাংসিভাবে। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। এদিন প্রথমার্ধের শুরুতেই বার্সাকে এগিয়ে দিয়েছিলেন মার্কোস আলোন্সো। বিরতির পর পেনাল্টি থেকে সমতা ফেরান এস্প্যানিওল স্ট্রাইকার হোসেলু। পেনাল্টি নিয়ে যদিও যথেষ্ট বিতর্ক রয়েছে। ড্র করে পয়েন্ট হারানোর পরেও গোল পার্থক্যে রিয়াল মাদ্রিদকে টপকে আপাতত শীর্ষে থেকেই নতুন বছরে অভিযান শুরু করবে বার্সােলোনা।

এদিন ম্যাচে কিংবদন্তি পেলেকে সম্মান জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। গাভির শট ঠেকিয়ে দেন এস্প্যানিওল গোলরক্ষক আলভারেস। কর্নার পায় বার্সেলোনা। সেখান থেকেই এগিয়ে যায় বার্সেলোনা। আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের হেড থেকেই বল পেয়ে দারুণ হেডে গোল করেন আলোন্সো।বিরতির পর ৭৩তম মিনিটে সফল স্পট কিকে ম্যাচে সমতা ফেরান হোসেলু।এই পেনাল্টির পর থেকেই ম্যাচে উত্তেজনা ছড়ায়। দুই দলের বেঞ্চের ফুটবলারদের ও কার্ড দেখান রেফারি লাহোজ। শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় ১-১ ফলে।

কাতার বিশ্বকাপে চোটের কারণে ফ্রান্স দলের সঙ্গে থাকলেও খেলা হয়নি করিম বেঞ্জেমার।বিশ্বকাপ শেষ হওয়ার পরেই অবসর নিয়েছেন জাতীয় দল থেকেও।বিশ্বকাপ শেষে মাঠে ফিরেই জোড়া গোল করে তিনি জেতালেন রিয়াল মাদ্রিদকে। স্প্যানিশ লা লিগাতে ভালাদোলিদের বিপক্ষে রিয়াল মাদ্রিদ জিতল ২-০ গোলে।

ম্যাচ জিততে বেগ পেতে হয় রিয়ালকে। ৮২ মিনিট পর্যন্ত ম্যাচটি ছিল গোলশূন্য। ৮৩তম মিনিটে পেনাল্টি পায় রিয়াল। লাল কার্ড দেখেন ভালাদোলিদের সার্জিও লিওন। পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে লিড দেন করিম বেঞ্জেমা।৮৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তিনি। কামাভিঙ্গার অ্যাসিস্ট থেকে দ্বিতীয় গোলটি করেন তিনি। এই জয়ের ফলে ১৫ ম্যাচে তাদের ঝুলিতে থাকল ৩৮ পয়েন্ট। বার্সেলোনা এদিন ম্যাচ ড্র করার ফলে তাঁদের পয়েন্ট ও ৩৮। তবে গোল পার্থক্যে লিগ শীর্ষে থাকল কাটালানরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিধাননগরের কমিশনার পদ থেকে সরানো হল গৌরব শর্মাকে, রাজ্য় পুলিশে বড় রদবদল আগামিকাল পালিত হবে বট সাবিত্রী ব্রত, জেনে নিন এই উপবাসের পৌরাণিক কাহিনি আফগানিস্তানের বিরুদ্ধে কালো আর্মব্যান্ড পরে খেলতে নেমেছেন রোহিতরা, কিন্তু কেন? সত্যিই মালদার আম তো? জানতে পারবেন QR কোড স্ক্যান করলেই, ঠকে যাওয়ার ভয় নেই আর অফিস তছনছ, দরজা ভেঙে অফিস থেকে সিন্দুক তুলে নিয়ে গেল চোরেরা,তারপর অনুপম বলছেন… কলকাতায় চলে এল উবার গ্রিন, পরিবেশের বন্ধু ই-ক্যাব, সিটি অফ জয়তে নয়া স্বস্তি! নিউইয়র্কের চেয়ে ভালো- বার্বাডোজের পিচকে থাম্বস আপ দিয়েও, নিজে ৮ করে আউট রোহিত প্রো-টেম স্পিকার নিয়োগ করলেন রাষ্ট্রপতি, তাঁকে সহযোগিতা করবেন তৃণমূলের এক এমপি India in FIFA Rankings: গত ৭ বছরের মধ্যে সবচেয়ে খারাপ র‍্যাঙ্কিং ভারতের কলিন ভাইয়া-গুড্ডু পণ্ডিতের রক্তক্ত লড়াইয়ে জমজমাট,তবু নেটপাড়া খুঁজছে 'মুন্না'কে

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.