বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ১৬ বছরের সম্পর্কে ইতি, রিয়াল মাদ্রিদকে বিদায় জানালেন রামোস
রিয়ালের সঙ্গে রামোসের ১৬ বছরের সম্পর্কের অবসান।
রিয়ালের সঙ্গে রামোসের ১৬ বছরের সম্পর্কের অবসান।

১৬ বছরের সম্পর্কে ইতি, রিয়াল মাদ্রিদকে বিদায় জানালেন রামোস

  • অনেক দিন ধরেই গুঞ্জন ছিল, ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে বনিবনা না হওয়ায় রিয়াল ছাড়তে পারেন তিনি। আর সেটাই সত্যি হল।

সময়টা সত্যি ভাল যাচ্ছে না সার্জিও রামোসের। একেই ইউরোর দল থেকে তাঁকে বাদ দিয়েছেন লুইস এনরিকে। এ বার রিয়াল মাদ্রিদের সঙ্গেও তাঁর ১৬ বছরের সম্পর্কের ইতি ঘটতে চলেছে। তিনি যে এই মরশুমে আর রিয়ালে থাকছেন না, এমন ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। সেটাই সরকারি ভাবে নিজেদের ওয়েবসাইটে জানিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

গত মরশুমে চোটের জন্য রিয়ালের হয়ে সে ভাবে খেলতেই পারেননি রামোস। অনেক দিন ধরেই গুঞ্জন ছিল, ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে বনিবনা না হওয়ায় রিয়াল ছাড়তে পারেন তিনি। এমনও শোনা গিয়েছিল, এক বছরের চুক্তি বাড়াতে চাইলেও রিয়াল রামোসের বর্তমান পারিশ্রমিকের ১০ শতাংশ কমিয়ে দেওয়ার কথা বলেছিল। সে কথা মানতে পারেননি স্পেনের তারকা প্লেয়ার। স্বভাবতই দুই পক্ষের মিলিত সম্মতিতেই রিয়ালের সঙ্গে রামোসের বিচ্ছেদ ঘটছে। বৃহস্পতিবার অবশ্য রামোসকে সম্মান জানাতে বিদায়ী সংবর্ধনার আয়োজন করেছে রিয়াল মাদ্রিদ। সেখানে উপস্থিত থাকার কথা ক্লাব সভাপতি ফ্লেরেন্তিনো পেরেজেরও।

রিয়াল মাদ্রিদের হয়ে একটানা ১৬ বছর খেলেছেন রামোস। রিয়ালকে ৫বার লা লিগা, ৪বার চ্যাম্পিয়ন্স ট্রফি, ২বার কোপা দেল রে, ৪ বার স্প্যানিশ সুপার কাপ সহ ৩বার উয়েফা সুপার কাপ এবং ৪বার ফিফা ক্লাব বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। লা লিগায় পাঁচ বার সেরা ডিফেন্ডার নির্বাচিত হয়েছেন। রামোস এর পর কোন ক্লাবে যাচ্ছেন সেটা জানাননি। তবে রিয়াল ছাড়াটা তাঁর জীবনে যে বড় ধাক্কা, সেটি নিয়ে কোনও সন্দেহ নেই।

বন্ধ করুন