বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘আজ সুলতান আহমেদ বেঁচে থাকলে খুব খুশি হতেন’, মহমেডানের আই লিগ জয়ের পরে বললেন সাজদা

‘আজ সুলতান আহমেদ বেঁচে থাকলে খুব খুশি হতেন’, মহমেডানের আই লিগ জয়ের পরে বললেন সাজদা

গোলের পর উচ্ছাস ফানাইয়ের। ছবি- মহমেডান

আজ সুলতান বেঁচে থাকলে সব থেকে খুশি হতেন, বলছেন তাঁর স্ত্রী তথা রাজ্য থেকে তৃণমুলের লোকসভা নির্বাচনে প্রার্থী সাজদা আহমেদ। জয়ী আসন উলুবেড়িয়া থেকে এবারও নির্বাচনে লড়ছেন । শত ব্যস্ততার মাঝেও খোঁজ রেখেছেন প্রিয় ফুটবল দলের। পরিবারের সদস্যরা বিকেল হতেই টিভি চালিয়ে বসে পড়েছিল, HT বাংলাকে বললেন সাজদা।

রবিবার আইলিগ জিতে কলকাতায় ফিরেছে মহমেডান স্পোর্টিং ক্লাব। কলকাতায় পা রাখতেই জমকালো সম্বর্ধনা পেয়েছেন সাদা কালো ফুটবলার, কোচিং স্টাফরা। এয়ারপোর্টে তাঁদের বরণ করে নিয়েছেন সাদা কালো কর্তা, সমর্থকরা। কয়েক যুগ পর জাতীয় লিগ তথা আইলিগ চ্যাম্পিয়ন হয়েছে মহমেডান স্পোর্টিং ক্লাব। এতদিনের অসমাপ্ত কাজটা পূরণ করায় অ্যালেক্সিস গোমেজ, কোজলভদের সমর্থকরা ধন্যবাদ জানাতে এয়ারপোর্টেই ছুটে গেছিলেন। সাদরে আমন্ত্রণ জানানো হয় আইলিগ জয়ীদের। হুডখোলা গাড়িতে ক্লাবে আসেন চেরনিশভ, ফৈয়জ, গোমেজরা। ক্লাবেও জমজমাট আয়োজন ছিল ফুটবলারদের জন্য। 

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

তবে এত আনন্দ উচ্ছাসের মধ্যেও মহমেডান সমর্থকদের মনে পড়ে যাচ্ছে একজনের কথা। তিনি মহমেডান ক্লাবের প্রাক্তন সভাপতি সুলতান আহমেদ। ২০১৭ সালে প্রয়াত হন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সাংসদ। দীর্ঘদিন ক্লাবের সঙ্গে জড়িত ছিলেন। ক্লাব যখন জাতীয় লিগে খেলার সুযোগ পায় তখন দৌড়ঝাঁপ করেছেন স্পনসর জোগাড় করতে। তৎকালীন সচিব মহম্মদ কামারুদ্দিনের সঙ্গে বসে প্রতিদিনই দলের খুঁটিনাটি খবর নিতেন। সংসদে কাজে হাজারো ব্যস্ততার মাঝেও ক্লাবের ভালোমন্দ বিচার করে ফুটবল দলের দিকে নজর দিতেন। ফুটবলারদের বড় ম্যাচের আগে এসে ভোকাল টনিক দিয়ে উদ্বুদ্ধ করে যেতেন। মাইক ওকোরো,প্যাট্রিকদের বোঝাতেন এই ক্লাবের ঐতিহ্য,গরিমার কথা।

আজ সুলতান বেঁচে থাকলে সব থেকে খুশি হতেন, বলছেন তাঁর স্ত্রী তথা রাজ্য থেকে তৃণমুলের লোকসভা নির্বাচনে প্রার্থী সাজদা আহমেদ। জয়ী আসন উলুবেড়িয়া থেকে এবারও নির্বাচনে লড়ছেন । হাজারো ব্যস্ততার মাঝেও খোঁজ রেখেছেন প্রীয় ফুটবল দলের। পরিবারের সদস্যরা বিকেল হতেই টিভি চালিয়ে বসে পড়েছিল, HT বাংলাকে বললেন সাজদা।

আরও পড়ুন-দিল্লিতে তুঘলকি নিয়মে দেখা হল না মোহনবাগানের খেলা, স্টেডিয়ামের বাইরে বসে অভিনব প্রতিবাদ

আবেগতাড়িত গলায় মহমেডান ক্লাবের আইলিগ জয় নিয়ে সাজদা আহমেদ বলেন, 'এটা ওর স্বপ্ন ছিল। ছেলে খেলা দেখতে যায়। বড় ছেলে টিমকে নিয়ে গেছে। সুলতান খুব ভালোবাসত মহমেডান ক্লাবকে। খুব খুশির দিন। তবে খুশির মধ্যেও খারাপও লাগল। উনি আজকে নেই। থাকলে আজকে খুব খুশি হতেন। ২০১৩ সালে শেষবার বোধহয় বড় ট্রফি জিতেছিল। এখন যাঁরা রয়েছেন তাঁরা ক্লাব খুব ভালো চালাচ্ছেন'। 

আরও পড়ুন-ISL-এ আসার জন্য মহমেডানকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর, শুভেচ্ছা প্রাক্তন ফুটবলারদেরও

দলের বিভিন্ন দুঃসময়ে ছাতার মতোই আগলে রেখেছেন দলকে। আর্থিক সংকটের সময় নিজের পকেট থেকে দিয়েছেন টাকা। স্বপ্ন ছিল একটাই, দল ভালো তৈরি করতে হবে। সমর্থকদের মুখে হাসি ফোটাতে হবে। কিন্তু প্রতিকুলতায় ভরপুর ছিল সাদা কালো শিবিরের আইলিগ জয়ের পথ। বহুবারই লিগে উঠেও অবনমন হয়েছে, কিন্তু খারাপ সময় গেলেও হার মানতেন না সুলতান আহমেদ। বিশ্বাস ছিল, দল ঘুরে দাঁড়াবেই।

পুরোনো স্মৃতি ভাগ করে নিতে HT বাংলাকে সাজদা আহমেদ বলেন, ‘দলের পারফরমেন্স খারাপ হলে কখনও হার মানতেন না, বলতেন আজকে খারাপ গেল দিনটা। পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবে দল। চেষ্টা চালিয়ে যাব। এছাড়াও বলত, আমি থাকি বা না থাকি, আজ নয় কাল, মহমেডান দল আইলিগে খেলবেই, আর জিতবেই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১০ দিন আগে এসেও 'লেট', বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, কলকাতায় কবে থেকে বৃষ্টি? এই পেশার মানুষ হলেই বিয়ে করা যাবে কার্তিক আরিয়ানকে! কপিলের শো-তে শর্ত মা মালার হাই হিলে প্রেগন্যান্ট দীপিকা! হবু মা'র দিকে হাত বাড়ালেন প্রভাস, গোঁসা অমিতাভের! শাকিরির গোলে ঘুরে দাঁড়াল সুইজারল্যান্ড, জার্মানির হার ভুলে লড়াইয়ে স্কটল্যান্ড ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 15 ওভার শেষে West Indies-র স্কোর 137/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.