বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ডার্বির হাত ধরেই শুরু হতে পারে এ বারের মরশুম, জেনে নিন কী ভাবে

ডার্বির হাত ধরেই শুরু হতে পারে এ বারের মরশুম, জেনে নিন কী ভাবে

ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান।

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস কলকাতার তিন প্রধান এবং ডুরান্ড কমিটির সদস্যদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। জানা গিয়েছে, প্রতিযোগিতার আয়োজকরা চেয়েছিলেন ইস্টবেঙ্গল বনাম মহমেডান ম্যাচ দিয়ে ডুরান্ড শুরু করতে। কিন্তু পরে প্রস্তাব দেওয়া হয়, ডার্বির হাত ধরেই টুর্নামেন্ট শুরু করার জন্য।

ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি দিয়েই হয়তো এ বারের মরশুম শুরু হবে। সেই রকমই একটি সম্ভাবনা তৈরি হয়েছে। আসলে এ বারের মরশুম ডুরান্ড কাপ দিয়েই শুরু হতে পারে। আর ডুরান্ড কপের প্রথম ম্যাচই ডার্বি হওয়ার সম্ভাবনা প্রবল।

সোমবার নবমহাকরণে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস কলকাতার তিন প্রধান এবং ডুরান্ড কমিটির সদস্যদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। জানা গিয়েছে, প্রতিযোগিতার আয়োজকরা চেয়েছিলেন ইস্টবেঙ্গল বনাম মহমেডান ম্যাচ দিয়ে ডুরান্ড শুরু করতে। কিন্তু পরে প্রস্তাব দেওয়া হয়, লাল-হলুদ বনাম সবুজ-মেরুনের দ্বৈরথের মাধ্যমে ১৬ অগস্ট থেকে এই প্রতিযোগিতা শুরু করার। ১৬ আগস্ট 'খেলা হবে' দিবস। সেই দিনই ডুরান্ড কাপ শুরুর পরিকল্পনা করেছে সেনাবাহিনী।

ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহমেডান মাঠ ছাড়াও কিশোর ভারতী ও যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড কাপের ম্যাচ হবে বলে জানা গিয়েছে। ফাইনাল হতে পারে ২৪ অগস্ট।

আরও পড়ুন: রয় কৃষ্ণের পরিবর্ত হিসেবে ব্রাজিলে-জাত মলডোভার ফরোয়ার্ডকে সই করাতে আগ্রহী ATK MB

আরও পড়ুন: ‘জানানো হয়েছিল, কোচের স্টাইলে আমি ফিট করি না’, ATK MB নিয়ে বোমা ফাটালেন রয় কৃষ্ণ

গত মরশুমে ছিল না ইস্টবেঙ্গল-এটিকে মোহনবাগান গত মরশুমে দুই বড় ক্লাব ডুরান্ডে অংশ নেয়নি। ফলে ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের জৌলুস কিছুটা কমে গিয়েছিল। আর সেই কারণেই এই দুই প্রধানকে ফেরাতে বদ্ধপরিকর ছিলেন সেনা কর্তারা। কারণ তারা ভালো করেই জানে, আইএসএল-এর অন্য ক্লাব গুলি যোগ দিলেও, তিন প্রধানের খেলা ছাড়া জমবে না টুর্নামেন্ট।

এ বারের ডুরান্ড কাপে মোট ২০টি দল অংশ নিতে পারে। ১১টি আইএসএল দলের পাশাপাশি ৫টি আই লিগ ক্লাব ও ৪টি সেনা দল খেলবে এ বারের ডুরান্ড কাপে। পাঁচটি গ্রুপে ভাগ করে দেওয়া হবে চারটি দলকে। একই গ্রুপে রাখা হবে ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগানকে। আর ডার্বির হাত ধরে ডুরান্ড শুরু হলে টুর্নামেন্ট ঘিরে বাড়তি উন্মাদনা থাকবে শুরু থেকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’ পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন ভরা মঞ্চে একমাত্র তাঁর পা ছুঁয়ে প্রণাম খোদ অমিতাভ বচ্চনের, কে এই অশ্বিনী দত্ত? ভারতের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে অনন্য নজির ফারুকির, ভাঙলেন ১০ বছর আগের রেকর্ডও আর কাগজের মেমো দিয়ে ট্রেন চালানো যাবে না, কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় ঘুম ভাঙল রেলের অনুপম খেরের অফিস তছনছ, দরজা ভেঙে অফিস থেকে সিন্দুক তুলে নিয়ে গেল চোরেরা

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.