বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Champions League: লজ্জার হার বার্সার, আটকে গেল PSG, হালান্ডের জোড়া গোলে জয় ম্যান সিটির

UEFA Champions League: লজ্জার হার বার্সার, আটকে গেল PSG, হালান্ডের জোড়া গোলে জয় ম্যান সিটির

গোলের পর আর্লিং হালান্ড। ছবি-রয়টার্স (REUTERS)

চ্যাম্পিয়ন্স লিগে অঘটন। হারের মুখ দেখল বার্সেলোনা এবং পিএসজি। পাশাপাশি ম্যাঞ্চেস্টার সিটি এবং অ্যাটলেটিকো মাদ্রিদের দুর্দান্ত জয়।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত জয় পেল ম্যাঞ্চেস্টার সিটি। ইয়ং বয়েজের বিরুদ্ধে খেলতে নামে ম্যান সিটি। আর সেই ম্যাচে তারা বিপক্ষকে হারায় ৩-০ গোলে। টানটান উত্তেজনার খেলা হয় এদিন। শুরু থেকেই দাপট দেখাতে থাকে পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। বিপক্ষকে শুরু থেকেই চাপের মধ্যে রাখে তারা। তার ফল হাতে নাতে পেয়েছেন গুয়ার্দিওয়ালার শিষ্যরা।

ম্যাচের ২৩ মিনিটের মাথায় প্রথম গোলটি আসে ম্যান সিটি থেকে। ২৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে প্রথম গোলটি করে দলকে এগিয়ে দেন আর্লিং হালান্ড। শুরু হয় ম্যান সিটির যাত্রা। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাদের। ম্যাচ যত গড়িয়েছে বিপক্ষের উপর চাপ বেড়েছে। কার্যত ল্যাজে গোবরে হয়ে যায় ইয়ং বয়েজ। কঠিন প্রতিপক্ষকে আটকাতে মরিয়া চেষ্টা তারা চালিয়ে যান। কিন্তু লাভের লাভ তারা কিছুই করতে পারেননি।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে ২ গোলে এগিয়ে যায় ম্যান সিনি। প্রথমার্ধের ইনজুরি টাইমে দলের দ্বিতীয় গোলটি করেন ফিল ফোডেন। ২ গোলে এগিয়ে থেকে শেষ করে ম্যান সিটি। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ইয়ং বয়েজ। কিন্তু তারাও কিন্তু তাদের রক্তচাপ বাড়িয়ে দেন হালান্ড। ৫১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। এরপর আর কোনও দলই গোল করতে পারেননি। তবে জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইয়ং বয়েজের স্যান্দ্রো লুপার। ৫৩ মিনিটের পর থেকে ১০ জনে খেলতে হয় তাদের। ৩-০ গোলে এই ম্যাচ জিতে নেয় সিটি।

অন্যদিকে লজ্জার হারের মুখ দেখতে হল বার্সেলোনাকে। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে হারতে হল তাদের। শাকতারের বিরুদ্ধে ১-০ গোলে হারের মুখ দেখল তারা। ম্য়াচের একটি মাত্র গোল করেন ড্যানিলো সিকান। ৪০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি বার্সা। লজ্জার হারে স্বাভাবিক ভাবেই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

চ্যাম্পিয়ন্স লিগে অন্য একটি ম্যাচে মুখোমুখি হয় মিলান এবং পিএসজি। সেই ম্যাচে ঘটে অঘটন। মিলালেন কাছে ২-১ গোলে হারতে হল পিএসজিকে। এই ম্যাচে শুরুতেই এগিয়ে যায় পিএসজি। ৯ মিনিটের মাথায় মিলানের গোল এগিয়ে যায় তারা। তবে এই আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ১২ মিনিটের মাথায় রাফায়েল লিয়াও গোল করে সমতা ফেরান। শুরু হয় দুই দলের লড়াই। কিন্তু পর্যন্ত এগিয়ে যায় মিলান। প্রথমার্ধে ফলাফল ১-১ থাকলেও দ্বিতীয়ার্ধে তা পরিবর্তন হয়। ৫০ মিনিটের মাথায় অলিভার গিরাদ গোল করে ব্যবধান বাড়ান। পিএসজি আর কোনও ভাবেই কামব্যাক করতে পারেনি।

অন্য ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ ৬-০ গোলে জেতে সেলটিকের বিরুদ্ধে। জোড়া গোল করে গ্রিজম্যান এবং অ্যালভারো মোরাতা। এছাড়াও স্যামুয়েল লিনো এবং সউল নিগুয়েদ একটি করে গোল করেন। সেলটিকের ডাইজেন ম্যাচের ২৩ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। স্বাভাবিক ভাবেই একপেশে লড়াই দেখা যায় এদিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.