বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EURO 2020: প্রথম ম্যাচেই বড় ধাক্কা, তারকাযুগল ছাড়াই রাশিয়ার বিরুদ্ধে মাঠে নামতে হবে বেলজিয়ামকে

EURO 2020: প্রথম ম্যাচেই বড় ধাক্কা, তারকাযুগল ছাড়াই রাশিয়ার বিরুদ্ধে মাঠে নামতে হবে বেলজিয়ামকে

বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজ। ছবি- রয়টার্স। (REUTERS)

সেন্ট পিটার্সবার্গে নিজেদের ইউরোর অভিযান শুরু করতে চলেছে বেলজিয়াম।

রাশিয়ার বিরুদ্ধে সেন্ট পিটার্সবার্গে নিজেদের ইউরোর অভিযান শুরু করতে চলেছে এবারের টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল বেলজিয়াম। তবে ম্যাচে নামার আগেই ফিফা র‌্যাঙ্কিং অনুযায়ী বিশ্বের সর্বসেরা দলের জোড়াধাক্কা। চোটের কারণে তারকাযুগল কেভিন ডি'ব্রুইন ও অ্যাক্সেল উইটসেল প্রথম ম্যাচে খেলতে পারবেন না।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চোট পেয়ে মাঠ ছাড়েন ডি'ব্রুইন। অ্যান্টনিও রুডিগারের সঙ্গে সংঘর্ষে ক্ষতিগ্রস্ত হয় তাঁর নাক ও অক্ষিকোটর। তবে সফল অপারেশনের পর দলে যোগ দিলেও এখনও সম্পূর্ণ চোট সারিয়ে উঠতে পারেননি বেলজিয়ান মিডফিল্ড জাদুকর। অপরদিকে, চোটের কারণে জানুয়ারি মাস থেকেই মাঠের বাইরে দলের সবচেয়ে অভিজ্ঞ ফুটবলারদের অন্যতম উইটসেল।

উইটসেল প্রায় ফিট হয়ে উঠলেও ডি'ব্রুইনের এখনো কিছুটা সময় লাগবে বলেই জানান বেলজিয়ান কোচ রবার্তো মার্টিনেজ। পুরোপুরি সুস্থ না হয়ে উঠায় দুজনের কেউই দলের সঙ্গে রাশিয়া যাননি। তাঁরা টুবিজেতে থেকেই নিজেদের ফিটনেসের ওপর কাজ চালিয়ে যাবেন বলে জানানো হয় বেলজিয়াম দলের পক্ষ থেকে।

সাংবাদিক সম্মেলনে রেড ডেভিলসদের স্প্যানিশ কোচ বলেন, ‘শুধুমাত্র বাধাহীন চলাফেরা করতে পারার জন্যই ওর (ডি'ব্রুইন) কাছে পরের দুই দিন খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। সবার আগে ওকে কসরত করা শুরু করতে হবে। তারপরেই ধীরে ধীরে দলের বাকি সদস্যদের সঙ্গে ও অনুশীলন যোগ দিতে পারবে। তবে অ্যাক্সেলের ক্ষেত্রে ব্যাপারটা একটু ভিন্ন। দলের বাকিদের সঙ্গে ওর অনুশীলন শুরু করতে আর বেশিদিন লাগবে বলে আমার মনে হয়না।’

বন্ধ করুন