বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কোথায় বসবে ISL 2023-24 ফাইনালের আসর? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে বড় চমক!

কোথায় বসবে ISL 2023-24 ফাইনালের আসর? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে বড় চমক!

কোথায় বসবে ISL 2023-24 ফাইনালের আসর? (ছবি-Hindustan Times) (Hindustan Times)

২০১৪ সালে আইএসএলের উদ্বোধন পর্ব হয়েছিল কলকাতায়। কিন্তু কোনও দিন ফাইনাল ম্যাচ এই মাঠে অনুষ্ঠিত হয়নি, সেটাই এবার করার চেষ্টা চলছে। লিগ-শিল্ডের পরে আইএসএলের ফাইনাল আয়োজনকে কেন্দ্র করেও লড়াই কলকাতা ও মুম্বইয়ের মধ্যে! সপ্তাহখানেকের মধ্যেই চূড়ান্ত হয়ে যাবে ফাইনাল ম্যাচের কেন্দ্র।

কোথায় অনুষ্ঠিত হবে চলতি আইএসএলের ফাইনাল ম্যাচ? সূত্রের খবর কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে বসতে পারে ফাইনালের আসর। ২০১৪ সালে আইএসএলের উদ্বোধন পর্ব হয়েছিল কলকাতায়। কিন্তু কোনও দিন ফাইনাল ম্যাচ এই মাঠে অনুষ্ঠিত হয়নি, সেটাই এবার করার চেষ্টা চলছে। লিগ-শিল্ডের পরে আইএসএলের ফাইনাল আয়োজনকে কেন্দ্র করেও লড়াই কলকাতা ও মুম্বইয়ের মধ্যে! সপ্তাহখানেকের মধ্যেই চূড়ান্ত হয়ে যাবে ফাইনাল ম্যাচের কেন্দ্র।

আরও পড়ুন… IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে দলে নিল CSK

ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে এই বিষয়ে আভাসও দিয়েছেন। মোহনবাগান, ইস্টবেঙ্গল দুটি দলই প্লে অফে উঠলে কলকাতার পাল্লা ভারী থাকত। কিন্তু মোহনবাগান একা হয়ে যাওয়ায় মুম্বইয়ের দিকে শেষমেশ চলে যেতে পারে। কলকাতায় কোনওদিন আইএসএল ফাইনাল হয়নি। এই যুক্তিকে সামনে রেখে ফেডারেশন সভাপতি শেষ চেষ্টা করছেন। এদিকে, আইপিএলের মতোই আইএসএলের ফাইনাল ম্যাচেও সাংস্কৃতিক অনুষ্ঠান হতে পারে। থাকতে পারেন অমিতাভ বচ্চন, অক্ষয় কুমাররা। গান গাইতে পারেন অভিজিৎ, সুনিধি চৌহানরা।

আরও পড়ুন… ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একাই সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ খান

২০১৪ সালে আইএসএলের উদ্বোধন হয়েছিল যুবভারতীতে। কিন্তু ফাইনাল কখনও কলকাতায় হয়নি। আইএসএলের দশম বর্ষ স্মরণীয় করে রাখতেই আয়োজকদের ভাবনায় রয়েছে কলকাতা। ফাইনাল আয়োজনের দৌড়ে রয়েছে মুম্বইও। সূত্রের খবর, কলকাতার দুই প্রধান যদি ফাইনালে উঠত নিশ্চিত ভাবে কলকাতাতেই খেলা হত। ইস্টবেঙ্গল ছিটকে যাওয়ায় কিছুটা ধাক্কা খেয়েছে আয়োজকরা। তাদের আশঙ্কা রয়েছে, ফাইনালে মোহনবাগান উঠলেও প্রায় ৬৩ হাজার দর্শকাশনের যুবভারতী ভরবে কি না তা নিয়ে। এই কারণেই বিকল্প হিসেবে ভাবনায় রয়েছে মুম্বই। কিন্তু মোহনবাগান বনাম মুম্বই ম্যাচে যুবভারতীতে ষাট হাজারেরও বেশি দর্শক হওয়ায় সেই চিন্তা অনেকটাই দূর হয়েছে। তাই সব ঠিকঠাক থাকলে যুবভারতীতে প্রথমবার আইএসএলের ফাইনাল হতে চলেছে।

আরও পড়ুন… IPL 2024: জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি

আইএসএলের আয়োজক যারা রিলায়েন্স গোষ্ঠীর এফএসডিএল আধিকারিকরা চান যে মাঠেই খেলা হোক না কেন, মাঠ যেন কানায় কানায় পূর্ণ থাকে। যুবভারতীতে ৬৬ হাজার দর্শকাসনের সবটা মোহনবাগান সমর্থক দিয়ে পূর্ণ হওয়া চ্যালেঞ্জের বিষয়। কিন্তু লিগ-শিল্ড নির্ধারক ম্যাচে যুবভারতীতে প্রায় ৬০ হাজার সবুজ মেরুন সমর্থকরা এসেছিলেন। এটাই আশার কথা মোহনবাগানের ক্ষেত্রে। ফাইনাল ম্যাচে যে আরও অনেক বেশি সমর্থক আসবেন, সেটিও ভাবতে শুরু করেছেন আয়োজক কর্তারা। তাই সেমিফাইনালের দুটি লেগে জিতে ফাইনালের টিকিট পেয়ে গেলে মোহনবাগানও চাইবে ঘরের মাঠে ফাইনাল ম্যাচ খেলতে। তবে আশা করা হচ্ছে, আগামী এক সপ্তাহের মধ্যেই ৪ মে কোথায় ফাইনাল ম্যাচ হবে তা ঠিক হয়ে যাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.