বাংলা নিউজ > ময়দান > T20-র ইতিহাসে প্রথমবার ২০০+ রান করেও ম্যাচ জিততে পারল না ভারতীয় দল
সিরিজের প্রথম ম্যাচ হারার পরে ঋষভ পন্ত (ছবি:এপি) (AP)

T20-র ইতিহাসে প্রথমবার ২০০+ রান করেও ম্যাচ জিততে পারল না ভারতীয় দল

  • টি-২০ ক্রিকেটে প্রথমবার ভারতীয় দল ২০০+ রান করেও সেই রান 'ডিফেন্ড ' করতে ব্যর্থ হয়েছে। মহম্মদ শামি, বিরাট কোহলি, রোহিত শর্মাদের অনুপস্থিতিতে ৫ ম্যাচের টি-২০ সিরিজে আপাতত পিছিয়ে থাকল ভারত।

শুভব্রত মুখার্জি: দিল্লিতে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে ভারতীয় দলকে। প্রথমে ব্যাটিং করে ভারতীয় দল ২০০-র বেশি রান করেও ম্যাচ জিততে পারেনি। ভারতীয় সিনিয়র দলের টি-২০ ইতিহাসে এই ঘটনা প্রথম। টি-২০ ক্রিকেটে প্রথমবার ভারতীয় দল ২০০+ রান করেও সেই রান 'ডিফেন্ড ' করতে ব্যর্থ হয়েছে। মহম্মদ শামি, বিরাট কোহলি, রোহিত শর্মাদের অনুপস্থিতিতে ৫ ম্যাচের টি-২০ সিরিজে আপাতত পিছিয়ে থাকল ভারত।

সদ্য শেষ হওয়া আইপিএলে ভালো পারফরম্যান্স করার পরে, একাধিক ভারতীয় ক্রিকেটার হয় প্রথমবার দলে জায়গা পেয়েছেন, না হয় দলে প্রত্যাবর্তন করেছেন। এই সিরিজকে আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই দেখছে ভারতীয় সিনিয়র দল। সেখানে প্রথম ম্যাচে হারটা রাহুল দ্রাবিড় অ্যান্ড কোম্পানির জন্য কিছুটা হলেও ধাক্কা তো বটেই।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের আরও খবর পড়তে এখানে ক্লিক করুন…

বৃহস্পতিবার ভারতীয় দল প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১১ রান করতে সমর্থ হয়। ইশান কিষাণ সর্বোচ্চ ৭৬ রান করেন। তাকে যোগ্য সঙ্গত দেন শ্রেয়স আইয়ার (৩৬) এবং ঋষভ পন্ত (২৯)। ১২ বলে অপরাজিত ৩১ রান করে ভারতীয় দলকে ২০০ রানের গন্ডি টপকে দেন হার্দিক। রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা দলের শুরুটা ভালো না হলেও চতুর্থ উইকেটে রাসি ভ্যান ডার ডুসেন এবং ডেভিড মিলার জুটি ম্যাচের রঙ বদলে দেন। রাসি ভ্যান ডার ডুসেন অপরাজিত ৭৫ রান এবং ডেভিড মিলার অপরাজিত ৬৪ রান করে অবিচ্ছেদ্য ১৩১ রানের জুটি গড়ে প্রোটিয়াদের সিরিজের প্রথম টি-২০ তে জয় সুনিশ্চিত করে। 

বন্ধ করুন