বাংলা নিউজ > ময়দান > গ্রেফতার মেসি-পিকেদের বদনাম করার অভিযোগে বিদ্ধ প্রাক্তন বার্সা প্রেসিডেন্ট

গ্রেফতার মেসি-পিকেদের বদনাম করার অভিযোগে বিদ্ধ প্রাক্তন বার্সা প্রেসিডেন্ট

মেসি-পিকেদের বদনাম রটানোর অভিযোগে বিদ্ধ প্রাক্তন বার্সা প্রেসিডেন্টকে গ্রেফতার। (ছবি সৌজন্য রয়টার্স)

তাঁর বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগ করেছিলেন লিওনেল মেসি, লুইস সুয়ারেস, জেরার্ড পিকেরা।

শুভব্রত মুখার্জি

গত বছর তখন সবে সবে করোনাভাইরাসের করালগ্রাস থেকে মুক্ত হয়ে ক্রীড়াক্ষেত্রে ফিরেছে খেলাধুলো। সেসময় হঠাৎ করেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে লিওনেল মেসির বার্সেলোনা পর্যুদস্ত হয় বিরাট ব্যবধানে। আর এই ঘটনার পরেই মেসি এবং ক্লাবের মধ্যে সংঘাত চরমে পৌঁছে গিয়েছিল। মেসির ক্লাব ছাড়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। তাঁর ক্লাব ত্যাগের ইস্যুতে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন তৎকালীন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউ।

তাঁর বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগ করেছিলেন লিওনেল মেসি, লুইস সুয়ারেস, জেরার্ড পিকেরা। সমর্থকরা বার্তামেউয়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। এবার সেই বার্তামেউকে গ্রেফতার করল স্প্যানিশ পুলিশ। তাঁর পাশাপাশি গ্রেফতার করা হয়েছে তৎকালীন বোর্ডের বার্সেলোনার মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করা অস্কার গ্রাউ ও বোর্ডে আইনি বিষয়ের দায়িত্বে থাকা রোমান গোমেজ পন্তিকে।

স্প্যানিশ সংবমাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বার্তামেউ ক্লাবের সভাপতি থাকাকালীন সোশ্যাল সাইটে মেসি-পিকেদের বদনাম রটানোর জন্য একটি সংস্থাকে গোপনে নিয়োগ করেন বলে অভিযোগ উঠেছিল। সেই কোম্পানির নাম 'আই থ্রি'। ফুটবলার এবং তাঁদের স্ত্রী-বান্ধবীদের সোশ্যাল অ্যাকাউন্টে গিয়েও বাজে মন্তব্য করতেন কোম্পানির লোকেরা। বার্সার বোর্ডের বাকিদের অন্ধকারে রেখে প্রায় ১৭০,০০০ পাউন্ডের গোপন চুক্তি করেন বার্তামেউ বলে অভিযোগ করেন। গত বছর ফেব্রুয়ারিতে এই গোপন চুক্তির কথা ফাঁস হলে ক্লাবের আটজন সদস্য পুলিশের কাছে বার্তামেউর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। এই কথা জানতে পেরে বার্তামেউর অধীন বোর্ডের ছয়জন পরিচালক একসঙ্গে বোর্ড থেকে পদত্যাগ করেন। গত ২৭ অক্টোবর সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন বার্তোমেউ। তাঁর পরিবর্তে ক্লাবের অন্তর্বর্তীকালীন দায়িত্ব পান কার্লেস তুসকেতস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইদের জন্য স্পেশাল রান্নাবান্না, বাংলাদেশে গিয়ে বাজার করলেন সুদীপা! চোখে যেন কত প্রেম! ‘ফুলকি’র বছর পূর্তিতে রোম্যান্টিক দিব্যাণী-অভিষেক বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের IND vs CAN, T20 WC 2024 Live: আশঙ্কা সত্যি, ফ্লোরিডায় পিছিয়ে গেল টসের সময় একজন নয়, ফাঁস হল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ৫ মায়ের নাম, এরাঁ কারা? ৩ টাকা বাড়ল পেট্রোল-ডিজেলের দাম! DA ও সরকারি প্রকল্প চালানোর জন্য এরকম হল? ‘‌আমলারা মমতার পদক্ষেপের কথা আমাদের জানাচ্ছেন’‌, বিস্ফোরক দাবি করলেন অমিত মালব্য ডাক্তারি প্রবেশিকা রাজ্য করালে পার্থর থেকে বেশি টাকা উদ্ধার হবে ব্রাত্যর বাড়িতে যিনি আপনার জন্য নিজের সবটা উজাড় দিয়েছেন, সেই বাবাকে জানান পিতৃ দিবসের শুভেচ্ছা তোলাবাজি - ডাকাতির টাকার ভাগ পায় তৃণমূল, তাই চুপ সরকার, বিস্ফোরক দাবি সুকান্তর

T20 WC 2024

বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.