বাংলা নিউজ > ময়দান > স্ট্রেট সেটে মেদভেদেভকে পরাস্ত করে রোলাঁ গারোর শেষ চারে সিসিপাস
 স্টেফানোস সিসিপাস। ছবি- রয়টার্স। (REUTERS)
 স্টেফানোস সিসিপাস। ছবি- রয়টার্স। (REUTERS)

স্ট্রেট সেটে মেদভেদেভকে পরাস্ত করে রোলাঁ গারোর শেষ চারে সিসিপাস

  • এই নিয়ে টানা তিন নম্বর মেজরের শেষ চারে পৌঁছলেন গ্রীক তারকা।

কেন তাঁকে পরবর্তী প্রজন্মের টেনিস তারকা বলা বয়, তা আবারও প্রমাণ করলে স্টেফানোস সিসিপাস। বিশ্বের দুই নম্বর টেনিস তারকা দানিল মেদভেদেভকে হারিয়ে এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন সেমিফাইনাল পরাজয়ের বদলা নিলেন এই গ্রীক তারকা। ৬-৩, ৭-৬(৩), ৭-৫ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাচ জেতেন তিনি। 

অতীত এবং বর্তমানের বহু টেনিস তারকার মতোই ক্লে কোর্ট পছন্দের নয় মেদভেগেভের। এই বছরের আগে অবধি রোলাঁ গারোয় একটিও ম্যাচ জিততে পারেননি রাশিয়ান। এই বছর শেষ আটে পৌঁছলেও ক্লে কোর্টে যে ২৫ বছর বয়সী তারকা খুব একটা স্বাচ্ছন্দ্য নন, তা আবারও বোঝা গেল। প্রথম সেট হারের পর দ্বিতীয় সেট জিতে ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পেলেও দু'বার সেট পয়েন্ট হাতছাড়া করেন তিনি। অবশেষে টাই ব্রেকারে সেট হারাতে বয়।

অপরদিকে সিসিপাস এ বছর ক্লে কোর্টে দুরন্ত ছন্দে আছেন। এ মরশুমে এর আগেই ক্লে-তে দু'টি মাস্টার্স টুর্নামেন্ট জিতে ফেলেছেন গ্রীক। সেই ছন্দ বজায় রেখেই নিজের চতুর্থ ও নাগাড়ে তৃতীয় মেজর সেমিফাইনালের যোগ্যতা অর্জন করলেন। শেষ চারে তাঁর প্রতিপক্ষ ২৪ বছরের আরেক তরুণ আলেকজান্ডার জেরেভ। ২০০৮ পর থেকে জেরেভ-সিসিপাশের ম্যাচই হতে চলেছে ফরাসি ওপেনের সবচেয়ে কমবয়সী দুই টেনিস তারকার সেমিফাইনাল।

বন্ধ করুন