বাংলা নিউজ > ময়দান > French Open: সেমিফাইনাল চলছে, হঠাৎ নেটের সঙ্গে নিজেকে সেঁটে ফেললেন কন্যা!
 রুড-চিলিচ সেমি চলাকালীনই নেটের সঙ্গে নিজেকে সেঁটে প্রতিবাদ। ছবি- এপি। (AP)

French Open: সেমিফাইনাল চলছে, হঠাৎ নেটের সঙ্গে নিজেকে সেঁটে ফেললেন কন্যা!

  • রুড-চিলিচের সেমিফাইনাল এই ঘটনার জেরে ১৩ মিনিট বন্ধ রাখতে হয়।

বর্তমানে বিশ্বের বিভিন্ন প্রান্তে পরিবেশ সম্পর্কে মানুষকে আরও সচেতন করার কাজ চলছে। বিভিন্ন স্থানে দেখা যাচ্ছে বিক্ষোভও। ইংল্যান্ডের ফুটবল লিগ ম্যাচে গোলপোস্টের সঙ্গে নিজেকে আটকে পরিবেশকর্মীদের বিক্ষোভ আগেই দেখেছিল গোটা বিশ্ব। এবার চলতি ফরাসি ওপেনেও এমনই ঘটনার সাক্ষী থাকল জগত।

ক্যাসপার রুড ও মারিন চিলিচের ম্যাচ চলাকালীনই হঠাৎ করে ঘটে এই ঘটনাটি। তৃতীয় সেটে ৪-১ এগিয়ে থাকা রুডের সার্ভিস গেমের সময় কোর্টে এক পরিবেশকর্মী ঢুকে পড়েন। তারপর নেটের সঙ্গে মেটালের তার দিয়ে নিজের গলা আটকে হাঁটু মুড়ে কোর্টেই বসে পড়েন তিনি। তাঁর পরনের টি-শার্টে বড় বড় অক্ষরে লেখা ছিল, ‘আমাদের হাতে আর ১০২৮টি দিন অবশিষ্ট রয়েছে।’ ঘটনার আকস্মিকতায় সকলেই চমকে যান। ১৩ মিনিট বন্ধ রাখতে হয় ম্যাচ। 

আরও পড়ুন:- ‘ওর কান্না যন্ত্রণার ছিল’, মন খারাপ নিয়ে French Open ফাইনালে রুডের মুখোমুখি রাফা 

বেশ খানিকক্ষণ ওই অবস্থাতেই কোর্টে ছিলেন পরিবেশকর্মীটি। কিছুক্ষণ পর নিরাপত্তারক্ষীরা তাঁকে নেট থেকে আলাদা করে কোর্টের বাইরে নিয়ে যান। এর কারণ হিসাবে ফরাসি টেনিস কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ‘সেই বিক্ষোভকারী ঠিক কী কী নিয়ে কোর্টে প্রবেশ করেছিলেন, তা নিরাপত্তারক্ষীদের আগে বুঝে নেওয়া দরকার ছিল। তারপরেই তাকে ছাড়ানো হয়।’ বিক্ষোভকারী বৈধ টিকিট নিয়েই এই ম্যাচে ঢুকেছিলেন বলে জানানো হয় তাদের তরফে। পাশাপাশি ওই একই বিবৃতিতে বলা হয় ফরাসি ওই মহিলাটিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন:- French Open 2022: আঘাত গুরুতর, সেমিতে পাওয়া চোট নিয়ে চিন্তায় আলেকজান্ডার জেরেভ

দর্শকদের কোর্টে ঢুকে পরার ঘটনা অবশ্য ফরাসি ওপেনে নতুন কিছু নয়। ২০১৩ ফাইনালে এক পুুরুষ খালি গায়ে ফ্লেয়ার নিয়ে কোর্টে চলে আসেন। ২০০৯ সালে আরেক ব্যক্তি রজার ফেডেরারের মাথায় একটি টুপি পড়িয়ে দেওয়ার চেষ্টা করেন। সুতরাং, বারবার এমনটা হওয়া সত্যিই চিন্তার বিষয়। প্রসঙ্গত, ক্ষণিকের বিলম্বরে পর, ম্যাচে অবশেষে ২০১৪ সালের ফরাসি ওপেন বিজেতা চিলিচকে হারিয়ে নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে কোয়ালিফাই করেন রুড। তিনি ১৩ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদালের মুখোমুখি হবেন।

বন্ধ করুন