বাংলা নিউজ > ময়দান > ISL: মুম্বই ম্যাচেই সাইডলাইনে ফিরছেন হাবাস, জানালেন মোহনবাগানের সহকারী কোচ

ISL: মুম্বই ম্যাচেই সাইডলাইনে ফিরছেন হাবাস, জানালেন মোহনবাগানের সহকারী কোচ

বাগানের সাফল্যের তিন নায়ক। মনবীর-পেত্রাতোস-কাউকো। ছবি-পিটিআই (PTI)

হাবাসের ডেপুটি ম্যানুয়েল পেরেজ জানান, এখনও সম্পূর্ণ সুস্থ নন কোচ হাবাস। তবে আগের থেকে ভালো আছে। আগামী দুই দিনের মধ্যেই অনুশীলনে যোগ দিতে পারেন, সেক্ষেত্রে লিগের শেষ ম্যাচে মুম্বইয়ের বিপক্ষেই ডাগআউেও দেখা যেতে হাবাসকে। তিনি আসার পরই যে মরশুমের মাঝপথে ঘুরে দাঁড়িয়েছে দল।

বেঙ্গালুরু এফসির বিপক্ষে দুরন্ত জয় পেয়েছে মোহনবাগান। সেই জয়ের সঙ্গে মোহনবাগানের শিল্ড জয়ের স্বপ্ন বেঁচে রয়েছে। কান্তিরাভায় পয়েন্ট নষ্ট হলেই, শিল্ড চলে যেত মুম্বই সিটি এফসির হাতে। কিন্তু ম্যাচ জিতে যাওয়ায় কাজটা এখন তুলনায় সহজ হয়েছে মোহনবাগানের কাছে। সোমবার মুম্বই সিটি এফসিকে হারাতে পারলেই বহুকাঙ্খিত সেই আইএসএলের লিগ শিল্ড পকেটে পুড়ে ফেলবে বাগান। সাই়ড লাইনে অসুস্থতার জন্য এখনও বসতে পারছেন না কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস।মুম্বই দলও এই মূহূর্তে লিগ টেবিলে সবার ওপরে রয়েছে, তাই হাবাসের ডেপুটি বলছেন, ঘরের মাঠে খেলা হলেও চাপে থাকবে তার দলই। অর্থাৎ ম্যাচের আগে প্রতিপক্ষ দলকে চাপে রাখার কৌশলই হয়ত বেছে নিলেন ম্যানুয়েল। 

আরও পড়ুন-ISL-এ আসার জন্য মহমেডানকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর, শুভেচ্ছা প্রাক্তন ফুটবলারদেরও

কয়েক বছর আগে এই মুম্বই সিটি এফসির বিপক্ষেই আইএসএলের ফাইনালে হারতে হয়েছিল মোহনবাগানকে। সেবার সন্দেশ ঝিংগানদের ভুলে গোল হজম করে চ্য়াম্পিয়ন হতে পারেনি বাগান। এরপর মুম্বইকে ফাইনালে না পেলেও, ট্রফি জয়ের স্বপ্ন বেঙ্গালুরুকে হারিয়ে মিটিয়ে ফেলেছিল সবুজ মেরুন শিবির। তবে এবার পাল্টা লিগ শিল্ডের লড়াইয়ে মুম্বইকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ সবুজ মেরুন শিবিরের সামনে। বেঙ্গালুরুর বিপক্ষে চার গোল দেওয়ায়, আত্মবিশ্বাসের দিক থেকে দল ভালো জায়গায় থাকবে তা বলাই বাহুল্য। দিমিত্রি যে কোনওদিন গোল পেতে পারেন। কিন্তু সাদিকুর গোলের মধ্যে থাকাটা দরকার ছিল, সেটা হয়েছএ। এদিকে সাহাল আবদুল সামাদও চোট কাটিয়ে সোমবার মাঠে নামতে পারেন বলে জানালেন হাবাসের ডেপুটি। 

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

ম্যানুয়েল পেরেজ বলেন, ‘প্রথম ২০-২৫ মিনিট বেঙ্গালুরু এফসি খেলায় ছিল। কিন্তু সময় যতই গড়িয়েছে ম্যাচের রাশ আমাদের হাতে চলে এসেছিল। প্রথম একাদশের ফুটবলাররা তো বটেই, রিজার্ভ বেঞ্চকেও আমরা এই ম্যাচে দেখে নেওয়ার সুযোগ পেয়েছি। আর তাঁরাও বেশ ভালোই খেলেছে। গত ম্যাচে অনেক সহজ সুযোগ নষ্ট করেছিলাম। এই ম্যাচে সেই সুযোগ গোলে কনভার্ট করা গেছে। এই ম্যাচ থেকে ফুটবলাররা আত্মবিশ্বাস পাবে, তা বলাই যায়’। 

আরও পড়ুন-কোচ, ক্যাপ্টেনকে না জানিয়ে ব্যাট করতে নেমে যেতেন ধোনি,বিস্ফোরক অভিযোগ অজির

অসুস্থতার জন্য অ্যান্তোনিও লোপেজ হাবাস শেষ তিন ম্য়াচে মোহনবাগানের ডাগআউটে বসতে পারেননি। তাকে নিয়ে বড় আপডেট দিলেন সহকারী ম্যানুয়েল। হাবাসের ডেপুটি জানান, ‘এখনও পর্যন্ত সম্পূর্ণ সুস্থ নন কোচ হাবাস। তবে আগের থেকে ভালো আছেন। আগামী দুই দিনের মধ্যেই অনুশীলনে যোগ দিতে পারেন, সেক্ষেত্রে লিগের শেষ ম্যাচে ডাগআউেও দেখা যেতে পারে হাবাসকে’। তিনি আসার পরই যে মরশুমের মাঝপথে ঘুরে দাঁড়িয়েছে দল। জুয়ানের আমলে পরপর তিন ম্যাচ হেরে কার্যত খাদের কিনারায় চলে গেছিল। সেখান থেকেই বাগানকে সামলে নিয়েছেন হাবাস। আর মুম্বইয়ের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে স্প্যানিশ হেডস্যারকে তো প্রয়োজন লাগবেই সাইড লাইনে, তা বলাই যায়। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.