বাংলা নিউজ > ময়দান > IPL 2022: 'নতুন অধিনায়কদের মধ্যে সব থেকে ভাল লেগেছে হার্দিককে': ওয়াসিম জাফর
হার্দিক পান্ডিয়া (PTI)

IPL 2022: 'নতুন অধিনায়কদের মধ্যে সব থেকে ভাল লেগেছে হার্দিককে': ওয়াসিম জাফর

  • প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর অবশ্য মনে করছেন এখন পর্যন্ত যেটুকু ক্রিকেট দেখেছেন তাতে করে নতুন অধিনায়কদের মধ্যে তার সব থেকে ভাল লেগেছে হার্দিককে।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলের মরশুমে অভিষেক ঘটেছে দুই নতুন ফ্রাঞ্চাইজির। লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটানস এই দুই দল তাদের অভিষেকেই যথেষ্ট ভাল পারফরম্যান্স করছে। লখনউ দলকে নেতৃত্ব দিচ্ছেন কেএল রাহুল। গুজরাট টাইটানস দলের অধিনায়কত্ব সামলাচ্ছেন ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর অবশ্য মনে করছেন এখন পর্যন্ত যেটুকু ক্রিকেট দেখেছেন তাতে করে নতুন অধিনায়কদের মধ্যে তার সব থেকে ভাল লেগেছে হার্দিককে।

পান্ডিয়া এবং রাহুল ছাড়া ও পুরনো ফ্রাঞ্চাইজিদের মধ্যে চারটি ফ্রাঞ্চাইজি নতুন অধিনায়ক নির্বাচন করেছে চলতি মরশুমের জন্য। তবে নতুনদের মধ্যে হার্দিক পান্ডিয়া এতদিন পর্যন্ত পরীক্ষিত ছিলেন না অধিনায়ক হিসেবে। গুজরাটের নিলামের পরিকল্পনাও ছিল যথেষ্ট কনফিউজিং। তবে সব কিছুকে পিছনে ফেলে বর্তমানে আইপিএলের পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে গুজরাট টাইটানস দল।

ইএসপিএন ক্রিকইনফোকে এক সাক্ষাৎকারে জাফর জানিয়েছেন 'প্রত্যেক অধিনায়কের উপরেই নতুন অবস্থায় একটা প্রশ্নচিহ্ন থাকে। কারণ সে কীরকম পারফরম্যান্স করবে তা নিয়ে কেউ নিশ্চিত থাকে না। সবার (নতুনদের) মধ্যে হার্দিক পান্ডিয়া আমার সবথেকে বেশি ভাল লেগেছে। ব্যাট হাতে এবং বল হাতে যে দায়িত্বটাও নিয়েছে তা অনবদ্য। বল হাতে করে ওপেন করেছে। ধারাবাহিকভাবে ১৪০ কিমা গতিবেগে বল করেছে। ফিল্ডিংয়ের ক্ষেত্রে অসম্ভব ভাল ফিটনেসও দেখিয়েছে। বেশ কয়েকটা রান আউট করেছে। ওর নিজের আত্মবিশ্বাস তো খুব বেশি থাকবেই। ওর পাশাপাশি নির্বাচকরাও ওর পারফরম্যান্সে খুশি হবে। কারণ বিশ্বকাপ একেবারে সামনে রয়েছে। এখন পর্যন্তও অনবদ্য পারফরম্যান্স করেছে।'

বন্ধ করুন