বাংলা নিউজ > ময়দান > হাসান আলি না মুশফিকুর রহিম, কার হাতে উঠবে মে মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার? লড়াইয়ে রয়েছেন জয়াবিক্রমেও
হাসান আলি, প্রবীণ জয়াবিক্রমে ও মুশফিকুর রহিম। ছবি- আইসিসি।
হাসান আলি, প্রবীণ জয়াবিক্রমে ও মুশফিকুর রহিম। ছবি- আইসিসি।

হাসান আলি না মুশফিকুর রহিম, কার হাতে উঠবে মে মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার? লড়াইয়ে রয়েছেন জয়াবিক্রমেও

  • সঙ্গত কারণেই ভারতের কোনও ক্রিকেটার এবার আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হননি।

আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হলেন পাকিস্তানের তারকা পেসার হাসান আলি, শ্রীলঙ্কার তরুণ স্পিনার প্রবীণ জয়বিক্রমে ও বাংলাদেশের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

২০২১-র শুরু থেকে আইসিসি প্রতি মাসের সেরা ক্রিকেটারকে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত নেয়। উদ্বোধনী প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার ওঠে টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্তের হাতে। অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজের পারফর্ম্যান্সের সুবাদে তিনি জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ও সীমিত ওভারের সিরিজে দুরন্ত পারফর্ম্যান্সের দৌলতে ফেব্রুয়ারি ও মার্চের সেরা ক্রিকেটার নির্বাচিত হন যথাক্রমে রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। এপ্রিল মাসে ভারতের কোনও আন্তর্জাতিক ম্যাচ ছিল না। সেই সুযোগে এপ্রিলের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন বাবর আজম। এবার মে মাসের জন্য মনোনীত তিন জন ক্রিকেটারের নাম প্রকাশ করল আইসিসি।

মে মাসেও যেহেতু টিম ইন্ডিয়ার কোনও আন্তর্জাতিক ম্যাচ ছিল না, তাই কোনও ভারতীয় ক্রিকেটার এবারও মনোনীত হননি। জিম্বাবোয়ের বিরুদ্ধে দু'টি টেস্টে দু'বার ইনিংসে ৫ উইকেট-সহ ১৪টি উইকেট নেওয়া হাসান আলি রয়েছেন পুরস্কারের দৌড়ে।

বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট অভিষেকেই দুই ইনিংস মিলিয়ে ১১টি উইকেট নেওয়া শ্রীলঙ্কার তরুণ স্পিনার প্রবীণ জয়বিক্রমেও পুরস্কারের অন্যতম দাবিদার। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে একটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি-সহ ২৩৭ রান করা বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিমও জোরালো দাবি পেশ করবেন পুরস্কার জয়ের। এখন দেখার যে শেষমেশ কার হাতে ওঠে খেতাব।

মেয়েদের বিভাগে মে মাসের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রাইস এবং আয়ারল্যান্ডের দুই তারকা গ্যাবি লুইস ও লেয়া পল।

বন্ধ করুন