বাংলা নিউজ > ময়দান > ‘ও সুযোগ কাজে লাগাতে পারেনি’, T20 WC-এ পন্তের একাদশে থাকা নিয়ে সংশয় আকাশ চোপড়ার
আকাশ চোপড়া এবং ঋষভ পন্ত।

‘ও সুযোগ কাজে লাগাতে পারেনি’, T20 WC-এ পন্তের একাদশে থাকা নিয়ে সংশয় আকাশ চোপড়ার

  • ভারতীয় দলের অন্য দুই উইকেটরক্ষক ইশান কিষাণ এবং দীনেশ কার্তিক প্রোটিয়াদের বিরুদ্ধে ভাল পারফরম্যান্স করেছেন। যার ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের একাদশে জায়গা পাওয়ার জন্য পন্তের উপর যথেষ্ট চাপ সৃষ্টি করেছে।

প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া মনে করেন যে, ভারতের টি-টোয়েন্টি প্লেয়িং ইলেভেনে ঋষভ পন্তের জায়গা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। দিল্লি ক্যাপিটালসের জার্সিতে আইপিএলে তিনি ১৪ ম্যাচে ৩৪০ রান করেছিলেন। এবং পন্ত তাঁর দলকে প্লে অফে নিয়ে যেতেও ব্যর্থ হয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আবার ১৪.৫০ গড়ে মাত্র ৫৮ রান করেছিলেন তিনি। তাঁর নেতৃত্বে সিরিজ ২-২ ড্র হয়। পঞ্চম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়।

ভারতীয় দলের অন্য দুই উইকেটরক্ষক ইশান কিষাণ এবং দীনেশ কার্তিক প্রোটিয়াদের বিরুদ্ধে ভাল পারফরম্যান্স করেছেন। যার ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের একাদশে জায়গা পাওয়ার জন্য পন্তের উপর যথেষ্ট চাপ সৃষ্টি করেছে।

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরুর আগেই বড় ধাক্কা, করোনায় আক্রান্ত ভারত অধিনায়ক

আরও পড়ুন: T20 WC দলে সুযোগ নাও পেতে পারেন- ফের জাদেজাকে খোঁচা মঞ্জরেকরের

আকাশ চোপড়া তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘আমি বর্তমানে ভারতের সেরা টি-টোয়েন্টি প্লেয়িং একাদশে ঋষভ পন্তকে দেখছি না। টি-টোয়েন্টিতে ওকে নিয়ে কিন্তু সংশয় রয়েছে। ও দিল্লি ক্যাপিটালসের জন্য উপরের অর্ডার খেলে, কিন্তু যখন ভারতীয় দলের কথা আসে, আমি মনে করি না যে, এটি ওর জন্য আদর্শ ভূমিকা হবে। আমরা দেখেছি ও অনেক সুযোগ নষ্ট করেছে। ও টেস্ট ক্রিকেটে জায়গা তৈরি করলেও, এখনও সীমিত ওভারের ক্রিকেটে কিন্তু তাঁর জায়গা নড়বড়ে।’ প্রসঙ্গত, ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছর স্থগিত হয়ে যাওয়া পাঁচ ম্যাচের সিরিজের পঞ্চম টেস্ট খেলার জন্য বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন পন্ত।

বন্ধ করুন