বাংলা নিউজ > ময়দান > 'IPL-এ মেডেন ওভার খেলেছে' অবিশ্বাস্য কাণ্ডে মেসেজের 'বন্যায়' ভেসেছিলেন সেহওয়াগ

'IPL-এ মেডেন ওভার খেলেছে' অবিশ্বাস্য কাণ্ডে মেসেজের 'বন্যায়' ভেসেছিলেন সেহওয়াগ

সেহওয়াগ ও মালিঙ্গা

নিজের ক্রিকেট কেরিয়ারে ১০ বছর পরে এটাই ছিল প্রথম মেডেন ওভার। সেই ঘটনার ১১ বছর পরে ক্রিকবাজে সেই ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে বীরেন্দ্র সেহওয়াগ জানান ওই মেডেন ওভার খেলার পরে ম্যাচ শেষে কীভাবে মেসেজের বন্যাতে ভেসেছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অন্যতম আক্রমণাত্মক ব্যাটার ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। বিশেষ করে টেস্ট এবং ওয়ানডে ম্যাচে ওপেনিং ব্যাটিংয়ের ক্ষেত্রে তিনি বৈপ্লবিক পরিবর্তন এনেছিলেন। বিশ্বের সমস্ত বোলিং অ্যাটাকের উপরেই তিনি তার প্রাধান্য বিস্তার করেছিলেন। দেশের হয়ে ১০৪ টি টেস্ট, ২৫১টি ওয়ানডে এবং ১৯ টি টি-২০ ম্যাচ খেলেছেন বীরেন্দ্র সেহওয়াগ। টেস্টে দুটি ত্রিশতরানের পাশাপাশি ওয়ানডেতেও একটি দ্বিশতরান রয়েছে তার। এহেন বীরেন্দ্র সেহওয়াগ কিনা লাসিথ মালিঙ্গার বিরুদ্ধে আইপিএলের ম্যাচে খেলেছিলেন একটি মেডেন ওভার। ম্যাচ শেষে তার মেসেজ বক্সে ভরে গিয়েছিল এই বার্তায় 'কীকরে পারলে'? অর্থাৎ কীকরে তুমি আইপিএলে ও একটা ওভার মেডেন খেলতে পারলে!

প্রসঙ্গত ২০১১ সালে আইপিএলের এক ম্যাচে মুখোমুখি হয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস এবং মুম্বই ইন্ডিয়ান্স দল। সেই ম্যাচে লাসিথ মালিঙ্গার করা একটা ওভার মেডেন গিয়েছিল। ৬টি বলের একটিতে রান পাননি বীরেন্দ্র সেহওয়াগ। বীরুর মতো আক্রমণাত্মক স্বভাবের একজন ব্যাটার আইপিএলের মতো মঞ্চে কীকরে একটা গোটা ওভার মেডেন খেললেন তাই বুঝে উঠতে পারেননি বিশেষজ্ঞরা। নিজের ক্রিকেট কেরিয়ারে ১০ বছর পরে এটাই ছিল প্রথম মেডেন ওভার। সেই ঘটনার ১১ বছর পরে ক্রিকবাজে সেই ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে বীরেন্দ্র সেহওয়াগ জানান ওই মেডেন ওভার খেলার পরে ম্যাচ শেষে কীভাবে মেসেজের বন্যাতে ভেসেছিলেন তিনি।

সেহওয়াগ বলেন 'আমি একবার আইপিএলে একটা মেডেন ওভার খেলেছিলাম। বিকেলেই আমি একাধিক মেসেজ পাই 'কীকরে পারলে তুমি এটা করতে? তাও আবার টি-২০ তে? আমি মালিঙ্গার ওভারটা মেডেন খেলি। কারণ তার আগে ও ৩-৪ টে উইকেট (২ টো উইকেট) নিয়েছিল। ওটা পাওয়ারপ্লের শেষ ওভার ছিল। মনে হয়েছিল আমি স্ট্রাইকে না থাকলে মালিঙ্গা আরও একটি উইকেট নিতে পারে। সেই কারণেই আমি ওই গোটা ওভারটা খেলার সিদ্ধান্ত নিয়ে ফেলি। আমার মনে আছে আমার বন্ধুরা, মিডিয়ার বন্ধুরা আমাকে টেকস্ট করেছিল কীভাবে আমি মেডেন ওভার খেললাম তা জানতে। আমি অবশ্য প্রথম তিন বলে ওকে মারার চেষ্টা করেছিলাম তবে তিনটি শট ফিল্ডারদের হাতে চলে যায়। তাই শেষ তিনটে বলে ওকে দেখে খেলার সিদ্ধান্ত নিয়ে ফেলি।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সার্চ কমিটি তৈরির প্রস্তাব ‘ফেলে রেখেছেন’ রাজ্যপাল, উপাচার্য নিয়োগে সরব ব্রাত্য ১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা?

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.