এবারই শেষ বারের মতো আই-লিগ খেলছে মোহনবাগান। কিন্তু মধুরেণ সমাপয়েত্ যে হবে, তা এখন কার্যত বলেই দেওয়া যায়। শনিবার অ্যাওয়ে ম্যাচে চার্চিলকে ৩-০ গোলে হারিয়ে লিগ-শীর্ষে থাকা মোহনবাগান নিকটতম পঞ্জাব এফসি-র থেকে ১১ পয়েন্টে এগিয়ে গেল।

ঘরের মাঠে ২-৪ গোলে প্রথম লেগে চার্চিলের কাছে হেরেছিল মোহনবাগান। তার প্রতিশোধ নিতে এদিন প্রথম থেকেই সচেষ্ট ছিল কিভুর দল। বাগানের হয়ে গোল করে পাপা দিওয়ারা ৬ মিনিটের মাথায়। দ্বিতীয় অর্ধের শুরুতেই ৫০ মিনিটে ব্যবধান বাড়ান সুহেইর। এরপর ৫৮ মিনিটে তুরসনভের গোলটি কার্যত কফিনে শেষ পেরেক। গোয়ার জওহারলাল নেহরু স্টেডিয়ামে এরপর কার্যত হালই ছেড়ে দেয় স্থানীয় দল চার্চিল।

এদিন প্রথম দলে ছিলেন ড্যানিয়েল সাইরাস ও গুরজিন্দর। প্রথম গোলটি ফ্রিকিক থেকে পায় বাগান। বেইতিয়ার ফ্রিকিকে গঞ্জালেজের হেডের পর কাজের কাজটি করেন পাপা। প্লাজা প্রথম অর্ধে বেশ কিছু সুযোগ নষ্ট করায় ম্যাচে ফিরতে পারেনি চার্চিল। সহজ সুযোগ দ্বিতীয় অর্ধের শুরুতে হাতছাড়া করেন পেড্রো। কিন্তু চার্চিল ডিফেন্সের অন্যমনস্কতার সুযোগ নিয়ে দ্বিতীয় গোলটি করেন ভিপি সুহেইর। ডিফেন্ডরদের কাটিয়ে পাপার বাড়ানো পাসের ওপর বক্সে চমত্কার মুন্সিয়ানার পরিচয় দিয়ে জালে বল জড়ান তিনি। পরিবর্ত হিসাবে এসে গুরজিন্দরের ক্রস থেকে গোল করে ৩-০ ব্যবধান করেন তুরসনভ।নিজেদের অর্ধ থেকে বল নিয়ে কুড়ির ওপর পাস নিজেদের মধ্যে করে অবশেষে গোল করে সবুজ-মেরুন বাহিনী।এরপরেও বেশ কিছু সুযোগ পায় কিভুর দল কিন্তু সেগুলি থেকে আর গোল আসেনি।


বন্ধ করুন