বাংলা নিউজ > ময়দান > আত্মহত্যা করতে চেয়েছিলেন শামি, কারণ জানালেন নিজেই
মহম্মদ শামি। ছবি- স্ক্রিন গ্র্যাব।
মহম্মদ শামি। ছবি- স্ক্রিন গ্র্যাব।

আত্মহত্যা করতে চেয়েছিলেন শামি, কারণ জানালেন নিজেই

  • ২০১৫ বিশ্বকাপের পর ১৮ মাসের একটা হতাশাজনক অধ্যায় কাটিয়েছেন টিম ইন্ডিয়ার তারকা পেসার।

হতাশায় ভেঙে পড়েছিলেন। এতটাই অবসাদে ভুগছিলেন যে, আত্মহত্যার চিন্তা উদয় হয়েছিল মনে। তাও একবার নয়, তিন-তিনবার জীবন শেষ করে দেওয়ার কথা ভেবেছিলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার মহম্মদ শামি।

রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় জীবনের এমনই ভয়ঙ্কর একটা অধ্যায়ের কথা জানান শামি। সঙ্গে এও বলেন যে, সেই সময় তাঁর পরিবার তাঁকে ফিরিয়ে এনেছে ভুল পথ থেকে। আপনজনেরা পাশে ছিলেন বলেই শামি হতাশার অধ্যায় কাটিয়ে পুনরায় জীবনের মূল স্রোতে ফিরে এসেছেন এবং সাফল্যের সরণিতে হাঁটতে পেরেছেন।

শামি জানান, ২০১৫ বিশ্বকাপের পর চোটের জন্য দীর্ঘ ১৮ মাস তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছিল। সেই সময়টা কাটিয়ে যখন নতুন করে খেলা শুরু করেছেন সবে মাত্র, ঠিক তখনই পারিবারিক সমস্যায় জড়িয়ে পড়েন। শামি নিজে থেকে উল্লেখ না করলেও স্ত্রী হাসিন জাহানের সঙ্গে সমস্যার দিকেই যে তাঁর ইঙ্গিত ছিল, সেটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

শামি বলেন, ‘যখন ২০১৫ বিশ্বকাপে চোট পাই, তার পরে সম্পূর্ণ ফিট হতে ১৮ মাস সময় লেগেছিল। এটাই ছিল আমার জীবনের সবথেকে যন্ত্রণার অধ্যায়। এটা অত্যন্ত হতাশাজনক সময় ছিল। যখন আমি পুনরায় খেলা শুরু করি, তখনই কিছু ব্যক্তিগত সমস্যার উদয় হয়। আমি মনে করি, সেই সময় যদি পরিবার পাশে না থাকত, আমি এটা কাটিয়ে উঠতে পারতাম না। তিন বার আমি আত্মহত্যার কথা ভেবেছিলাম।’

টিম ইন্ডিয়ার তারকা পেসার আরও বলেন, ‘পরিবারের কেউ না কেউ ৭ দিন ২৪ ঘণ্টা আমার সঙ্গে থাকত। আমার পরিবার আমার সঙ্গে ছিল। যদি পরিবার সঙ্গে থাকে, তবে যে কোনও পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন আপনি। পরিবারের জন্যই আমি সেদিন ভুল পথে পা ফেলিনি। কঠিন সময়ে পাশে থাকার জন্য আমি পরিবারের কাছে চিরকাল কৃতজ্ঞ থাকব।’

বন্ধ করুন