বাংলা নিউজ > ময়দান > ICC ODI WC Qualifiers 2023: হাসারাঙ্গার ৬ উইকেট! UAE কে ১৭৫ রানে হারাল শ্রীলঙ্কা

ICC ODI WC Qualifiers 2023: হাসারাঙ্গার ৬ উইকেট! UAE কে ১৭৫ রানে হারাল শ্রীলঙ্কা

সংযুক্ত আরব আমির শাহিকে ১৭৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে শ্রীলঙ্কা (ছবি-আইসিসি টুইটার)

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্ব ২০২৩-এর তৃতীয় ম্যাচে, কুশল মেন্ডিস, সাদিরা সমরাবিক্রমে, পাথুম নিশঙ্কা, দিমুথ করুণারত্নের ব্যাটিং এবং ওয়ানিন্দু হাসারাঙ্গার ৬ উইকেটের সাহায্যে সংযুক্ত আরব আমির শাহিকে ১৭৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে শ্রীলঙ্কা।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্ব ২০২৩-এর তৃতীয় ম্যাচে, কুশল মেন্ডিস, সাদিরা সমরাবিক্রমে, পাথুম নিশঙ্কা, দিমুথ করুণারত্নের ব্যাটিং এবং ওয়ানিন্দু হাসারাঙ্গার ৬ উইকেটের সাহায্যে সংযুক্ত আরব আমির শাহিকে ১৭৫ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে শ্রীলঙ্কা। এই ম্যাচে আরব আমির শাহি টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়।

তবে এদিনের ম্যাচে সবচেয়ে উল্লেখ যোগ্য ঘটনা হল স্কোর বোর্ডে ৩৫৫ রান দেখা গেলেও কাউকে শতরান করতে দেখা যায়নি। আসলে ৩৫৫ রান যখন হয়েছিল তখন অনেকেই সেঞ্চুরিয়ানের খোঁজ করছিলেন। কিন্তু এত বড় স্কোরে কোনও ব্যাটারই সেঞ্চুরি করেননি।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৫৫ রানের বিশাল স্কোর তোলে শ্রীলঙ্কা। দলের পক্ষে সবচেয়ে বেশি রান করেছে কুশল মেন্ডিস। ১০টি চারের সাহায্যে ৬৩ বলে ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। কুশল মেন্ডিস ছাড়াও সাদিরা সমরাবিক্রমে ৬৪ বলে ৯টি চারের সাহায্যে ৭৩ রানের ইনিংস খেলেন। এই দুই ব্যাটসম্যানই খেলেছেন ১০৫ (৭৯) রানের জুটি। এরপরে পাথুম নিশঙ্কা ৫৭(৭৬) এবং দিমুথ করুণারত্নে ৫২(৫৪) রানের ইনিংস খেলেন। দুজনেই প্রথম উইকেটে ৯৫ (১০২) রান ভাগাভাগি করে দলকে ভালো শুরু করিয়েছিলেন।

সংযুক্ত আরব আমিরাতের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছিলেন আলি নাসির। যেখানে পেয়েছেন রোহান মুস্তাফা, আয়ান খান ও বাসিল হামিদরা একটি করে উইকেট পেয়েছেন। শ্রীলঙ্কার লক্ষ্য তাড়া করতে নেমে ৩৯ ওভারে ১৮০ রানেই গুটিয়ে যায় সংযুক্ত আরব আমির শাহির পুরো দল। সংযুক্ত আরব আমির শাহির হয়ে মহম্মদ ওয়াসিম ৪৮ বলে ৫ চার ও একটি ছক্কায় ৩৯ রান করেন। এই সময়ে অরবিন্দও ৩৯ (৫৫) রানের ইনিংস খেলেন। এই ইনিংসে তিনি মারেন ৩টি চার। ৩২ বল মোকাবেলা করার সময় আলি নাসির ৩টি চার ও একটি ছক্কায় ৩৪ রান করেন। রমিজ শাহজাদ ৪৩ বলে ২ চারের সাহায্যে ২৬ রান করেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৬ উইকেট নেন স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এছাড়া মাহিশ থিকশানা, লাহিরু কুমারা ও ধনঞ্জয়া ডি'সিলভা একটি করে উইকেট পান। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন হাসারাঙ্গা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল মনোজ টিগ্গাকে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে প্রার্থী করল বিজেপি, বাদ জন বারলা ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ‘ফোনে ক্রিকেট দেখছিলেন দুই চালক', তার জেরেই অন্ধ্রের ট্রেন দুর্ঘটনা,বললেন বৈষ্ণব বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কর্কট রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.