বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: এক ম্যাচ অনুপস্থিত, তাতেই পিছিয়ে পড়লেন বুমরাহ, বোলারদের তালিকায় বড় লাফ জেমিসন,শাহিনের
ভারতের বিরুদ্ধে কানপুর টেস্টে কাইল জেমিসন। ছবি- এএনআই। (ANI )

ICC Ranking: এক ম্যাচ অনুপস্থিত, তাতেই পিছিয়ে পড়লেন বুমরাহ, বোলারদের তালিকায় বড় লাফ জেমিসন,শাহিনের

  • নিজের আগের স্থান থেকে বোলারদের র‌্যাঙ্কিং ছয় স্থান এগিয়ে এসেছেন জেমিসন।

মাসের শুরুতেই প্রকাশিত টেস্ট বোলরদের আইসিসি র‌্যাঙ্কিংয়ে বেশকিছু বদল ঘটেছে। একদিকে যেখানে মাত্র একটি ম্যাচ অনুপস্থিতির পরেই তালিকায় পিছিয়ে গিয়েছেন ভারতীয় তারকা জসপ্রীত বুমরাহ, সেখানে শাহিন আফ্রিদি ও বিশেষত কাইল জেমিসন অনেকটা এগিয়ে এসেছেন।

গত মাসের র‌্যাঙ্কিংয়ে প্রথম ১০-র বাইরে থাকলেও কানপুরে ভারতের বিরুদ্ধে উভয় ইনিংসে তিনটি করে উইকেট নিয়ে একেবারে বড় লাফ মারলেন জেমিসন। কিউয়ি তারকা ছয় স্থান এগিয়ে জসপ্রীত বুমরাহের বদলে নয় নম্বরে নিজের স্থান করে নিয়েছেন। জেমিসন ছাড়াও বোলারদের মধ্যে প্রথম ১০ তাঁর দুই কিউয়ি সতীর্থ টিম সাউদি (তৃতীয়) এবং নীল ওয়াগনারও (ষষ্ঠ) রয়েছেন। সেখানে বুমরাহ আগের থেকে এক ধাপ পিছিয়ে ১০ নম্বরে চলে গিয়েছেন। 

অপরদিকে বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত বল করার সুফল পেলেন দুই পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদি এবং হাসান আলি দুইজনেই আগের থেকে উন্নতি করেছেন। জেমস অ্যান্ডারসন, ওয়াগনারদের পিছনে ফেলে তিন স্থান এগিয়ে পাঁচ নম্বরে নিজের জায়গা করে নিয়েছেন বাঁ-হাতি পাকিস্তানি পেসার। তাঁর সতীর্থ হাসান আলিও বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে সাত উইকেট নেওয়ার দৌলতে বুমরাহের ঠিক পিছনে নিজের কেরিয়ার সেরা ১১ নম্বরে রয়েছেন। ভারতীয় স্পিন জাদুকর রবিচন্দ্রন অশ্বিন অবশ্য প্যাট কামিন্সের পরে দুই নম্বরেই নিজের জায়গা অব্যাহত রয়েছেন। অক্ষর প্যাটেল রয়েছেন ২৮ নম্বর স্থানে।

বন্ধ করুন