বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ খোঁজ মিলল প্রথম কোভিড আক্রান্তের, লঙ্কার বিরুদ্ধে ম্যাচও খেললেন আইরিশ তারকা

T20 WC-এ খোঁজ মিলল প্রথম কোভিড আক্রান্তের, লঙ্কার বিরুদ্ধে ম্যাচও খেললেন আইরিশ তারকা

জর্জ ডকরেল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়মানুযায়ী, করোনা আক্রান্ত প্লেয়ার যদি খেলার মতো ফিট থাকেন, তবে খেলতে কোনও সমস্যা নেই। শুধু কিছু সতর্কতা এবং নিয়ম মানতে হবে। যে কারণে কোভিড পজিটিভ হয়েও শ্রীলঙ্কার বিরুদ্ধে একাদশে দিব্যি খেললেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার জর্জ ডকরেল।

রবিবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ (গ্রুপ ওয়ান) ম্যাচের আগে শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ড উভয় টিমই বড় ধাক্কা খেয়েছে। পিঠের চোটের কারণে ছিটকে যেতে হয়েছে শ্রীলঙ্কা দলের প্রধান ব্যাটসম্যান পাথুম নিশঙ্কাকে। এ দিকে আবার আয়ারল্যান্ডের প্লেয়ার জর্জ ডকরেল কোভিড-১৯ পজিটিভ। তাঁর হাল্কা লক্ষণ পাওয়া গিয়েছে। ডকরেল আবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের একাদশেও ছিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিয়মানুযায়ী, করোনা আক্রান্ত প্লেয়ার যদি খেলার মতো ফিট থাকেন, তবে খেলতে কোনও সমস্যা নেই। শুধু কিছু সতর্কতা এবং নিয়ম মানতে হবে। যে কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে একাদশে দিব্যি খেললেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার জর্জ ডকরেল। ব্যাট করতে নেমে করলেন ১৬ বলে ১৪ রান। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ডকরেলই প্রথম প্লেয়ার, যিনি করোনায় আক্রান্ত হলেন।

আরও পড়ুন: পাকিস্তান নাকি আগেই ছিটকে যাবে! কোন ৪টি দল সেমিতে পৌঁছবে, ভবিষ্যদ্বাণী সৌরভের

রবিবারই ক্রিকেট আয়ারল্যান্ড এক বিবৃতিতে জানিয়ে দেয়, ‘ডকরেলের শরীরে উপসর্গ খুবই কম। তবে প্রতিযোগিতা এবং সরকারের নিয়মের মেনেই তাঁকে নিয়ে যাওয়া হয়েছে। সব নিয়ম মেনেই তিনি ম্যাচ খেলার অনুমতি পেয়েছেন। দলের বাকিদের নিরাপদে রাখতে ম্যাচ এবং প্রশিক্ষণের দিনগুলিতে তিনি দলের থেকে আলাদা ভাবে ভ্রমণ করবেন।’

আইসিসি-র নিয়মানুযায়ী করোনা আক্রান্ত ক্রিকেটারকে ম্যাচের দিন বা অনুশীলনের দিন আলাদা ভাবে যাতায়াত করতে হবে। ডকরেলের ক্ষেত্রেও সেই নিয়মই মানা হয়েছে। সব নিয়ম মেনেই তিনি এ দিন ম্যাচ খেললেন।

ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/icc-t20-world-cup/ind-vs-pak-live-score-all-updates-of-india-vs-pakistan-t20-world-cup-2022-super-twelve-match-31666502106323.html

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আয়ারল্যান্ড আট উইকেটে ১২৮ রান করে। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়া আয়ারল্যান্ডের হয়ে হ্যারি টেক্টর ৪৫ এবং পল স্টার্লিং ৩৪ রান করেন। শ্রীলঙ্কার মহেশ থিকসানা এবং ওয়ানিন্দু হাসরাঙ্গা নেন দু'টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩৩ রান তুলে ফেলে শ্রীলঙ্কা। ৬৮ রান করে কুশল মেন্ডিস অপরাজিত থাকেন। ধনঞ্জয় ডি'সিলভা ৩১ করেন। এবং চরিথ আশালঙ্কা অপরাজিত ৩১ করেন। ৩০ বল বাকি থাকতেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ঠাকুমা হয়ে খুকি সাজাছেন?’, পঞ্চায়েত ৩-র স্ক্রিনিংয়ে শর্টসে ৬৫-র নীনা, হল কটাক্ষ কে সিটে বসবে! এই নিয়ে মেয়েদের ধুন্ধুমার শুরু দিল্লি মেট্রোয়, ভাইরাল ভিডিয়ো 'এবার বাংলায় বিজেপি…', রাজ্যে লোকসভা ভোটে দলের স্ট্রাইক রেট নিয়ে বড় দাবি মোদীর বজরংবলীর আশীর্বাদ পেতে চাইলে বড় মঙ্গল উপলক্ষে বাড়িতে আনুন এই ৪ বিশেষ জিনিস কারা বিনিয়োগ থেকে লাভ পাবেন, কাদের সম্পর্ক হবে দৃঢ়, দেখুন সাপ্তাহিক রাশিফল শুক্রবার চুল কাটেন না, কালো পোশাকও পরেন না! এবার শ্রীদেবীর প্রিয় জায়গায় জাহ্নবী ‘ওড়িশার উন্নয়নের জন্য...’, নবীনের সঙ্গে জোট না হওয়া প্রসঙ্গে বললেন মোদী বাংলাদেশ ভাগের চক্রান্ত চলছে... অন্য এক দেশ এয়ার বেস গড়তে চেয়েছিল এখানে: হাসিনা ডায়াবিটিস কমাতে পারে জাম, ফেরায় ত্বকের জেল্লা! চোখের সমস্যা থেকেও দেয় মুক্তি ‘একবার বিয়ে করে দেখি…’, রেমালের দামাল হাওয়ায় উরু উরু সোহিনীর মন, শোভন বলছেন…

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.