বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বাবর আজমকে কষে ধমক আফ্রিদির, দিলেন বড় বদলের পরামর্শ

বাবর আজমকে কষে ধমক আফ্রিদির, দিলেন বড় বদলের পরামর্শ

বাবর আজমকে শাহিদ আফ্রিদির গুরুত্বপূর্ণ পরামর্শ (ছবি-এপি/গেটি ইমেজ)

শাহিদ আফ্রিদি টুইটারে বাবর আজমকে পরামর্শ দিয়ে লিখেছেন, ‘বাবর আজম, আমাদের ব্যাটিং অর্ডারের উপরের দিকে আগুন ঝড়াতে হবে, তাই একজন পাওয়ার হিটার দরকার। এই ব্যাপারটা হারিস বা শাদাবের মধ্যে পরিষ্কার দেখা যাচ্ছে। দয়া করে রিজওয়ানের সঙ্গে হারিসকে ইনিংস ওপেন করার সুযোগ দিন।’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে ছিল পাকিস্তান দল। অবশেষে ভাগ্য এবং ক্রিকেটারদের পারফরমেন্সের কারণে সেমিফাইনালে যাওয়ার যোগ্যতা অর্জন করেছেন বাবর আজমরা। তবে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হার এর জন্য অনেক বেশি কার্যকারী হয়েছে। এখন বাবর আজমরা চাইবেন না যে তার দল এখান থেকে কোনও ভুল করুক। সেমিফাইনালে পাকিস্তানের ম্যাচ কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে হবে। এই ম্যাচের আগে বাবর আজমকে বিশেষ পরামর্শ দিয়েছেন পাকিস্তান দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। বাবর আজম তাঁর পরামর্শ না মানলে পাকিস্তান দলের বড় ক্ষতি হতে পারে বলেও তিনি ইঙ্গিত দিয়েছেন।

আরও পড়ুন… দেখুন: হঠাৎ কেন বুকে হাত দিয়ে দাঁড়িয়ে পড়লেন বিরাট! ভাইরাল হচ্ছে কোহলির ভিডিয়ো

বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের জয়ের পরে শাহিদ আফ্রিদি টুইটারে বাবর আজমকে পরামর্শ দিয়ে লিখেছেন,‘বাবর আজম,আমাদের ব্যাটিং অর্ডারের উপরের দিকে আগুন ঝড়াতে হবে, তাই একজন পাওয়ার হিটার দরকার। এই ব্যাপারটা হারিস বা শাদাবের মধ্যে পরিষ্কার দেখা যাচ্ছে। দয়া করে রিজওয়ানের সঙ্গে হারিসকে ইনিংস ওপেন করার সুযোগ দিন। এবং আপনি তিন নম্বরে খেলুন। ম্যাচ জেতার জন্য আপনাকে কঠোর হতে হবে এবং ভারসাম্যপূর্ণ ব্যাটিং লাইন আপের সঙ্গে নমনীয় হতে হবে।’

আরও পড়ুন… রোহিত, কোহলি ভালো কিন্তু সূর্যের মতো কোনও প্লেয়ার আসেনি আগে- গৌতম গম্ভীর

শাহিদ আফ্রিদি এই পরামর্শ দিয়েছেন কারণ বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের জুটি এখনও এই টুর্নামেন্টে তাদের চিহ্ন রেখে যেতে পারেনি। বাংলাদেশের বিরুদ্ধেও দুই ব্যাটসম্যানই খুব ধীরগতিতে ব্যাট করেছেন। টুর্নামেন্টের দুই ম্যাচেই ঝড়ো ব্যাটিং করেছেন ২১ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান হারিস। শাহিদ আফ্রিদি চান হারিস যেন সেমিফাইনালে ওপেন করার সুযোগ পান, যাতে তিনি পাওয়ারপ্লে-এর সুবিধা কাজে লাগাতে পারেন। বাবর এতে রাজি না হলে আবারও নিউজিল্যান্ডের বিরুদ্ধে মন্থর সূচনা পেতে পারে পাকিস্তান।এর খেসারত পাকিস্তান দলকে বহন করতে হতে পারে বলে শাহিদ আফ্রিদি মনে করেন।

বাংলাদেশের বিরুদ্ধে ৬৩ বলে ৫৭ রান যোগ করেন বাবর আজম ও মহম্মদ রিজওয়ান জুটি। এটি ছিল টি-টোয়েন্টি আন্তর্জাতিকে কোনও পূর্ণ সদস্য দেশের প্রথম উইকেটে সবচেয়ে ধীরগতির হাফ-সেঞ্চুরি জুটি। দুজনেই যখন মাঠে ছিলেন,পাকিস্তানের স্কোরিং রেট ছিল প্রতি ওভারে ৫.৪২ রান। এদিন পাকিস্তান প্রথম ধাক্কা খায় বাবর আজমের উইকেটে। ৩৩ বলে ২৫ রান করে আউট হন বাবর আজম। এ সময় বাবর মারেন মাত্র দুটি চার। পাকিস্তান প্রথম ধাক্কা পায় ১০.৩ ওভারে এবং তখন দলের স্কোর ছিল ৫৭ রান।

বন্ধ করুন