বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ কোহলিরা ল্যাজেগোবরে হচ্ছে, তবু প্রাক্তন পাক বোলারের কাছে ভারতই সেরা
টিম ইন্ডিয়া এবং মহম্মদ আমির।
টিম ইন্ডিয়া এবং মহম্মদ আমির।

T20 WC-এ কোহলিরা ল্যাজেগোবরে হচ্ছে, তবু প্রাক্তন পাক বোলারের কাছে ভারতই সেরা

  • পাকিস্তানের কাছে হারের পর মহম্মদ শামিকে নিয়ে যখন সোশ্যাল মিডিয়ায় কদর্য ভাষায় আক্রমণ করা হয়েছিল, তখনও আমির ভারতীয় দলকে সমর্থন করার জন্য ভক্তদের অনুরোধ করেছিলেন এবং তাঁদের বলেছিলেন, টিম ইন্ডিয়া এখনও সেরা দলই রয়েছে।

প্রথমে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হার। তার পরের নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার। পরপর দুই ম্যাচে হেরে রীতিমতো চাপে পড়ে গিয়েছে বিরাট কোহলি বাহিনী। তাদের সেমিফাইনালে যাওয়ার আশাও কার্যত বিশ বাও জলে। তীব্র সমালোচনা চলছে ভারতকে নিয়ে। এমন কী মহেন্দ্র সিং ধোনি, রবি শাস্ত্রীকেও ছেড়ে কথা বলা হচ্ছে না। তবু ভারতকে এখনও সেরা বলছেন পাকিস্তানের প্রাক্তন ফাস্টবোলার মহম্মদ আমির।

পাকিস্তানের কাছে হারের পর মহম্মদ শামিকে নিয়ে যখন সোশ্যাল মিডিয়ায় কদর্য ভাষায় আক্রমণ করা হয়েছিল, তখনও আমির ভারতীয় দলকে সমর্থন করার জন্য ভক্তদের অনুরোধ করেছিলেন এবং তাঁদের বলেছিলেন, টিম ইন্ডিয়া এখনও সেরা দলই রয়েছে।

পরে নিউজিল্যান্ডের বিরদ্ধে ভারত হেরে যাওয়ার পর কোহলিদের পাশে দাঁড়িয়ে আমির একটি টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘আমি এখনও বিশ্বাস করি, ভারতই সেরা দল। এটা শুধুমাত্র ভাল বা খারাপ সময়ের বিষয়। কিন্তু খেলোয়াড় এবং তাদের পরিবারকে কদর্য ভাবে আক্রমণ করাটা অত্যন্ত লজ্জার বিষয়। ভুলে যাবেন না, দিনের শেষে এটা শুধুমাত্র ক্রিকেট ম্যাচ।’

পরপর দু'ম্যাচ হেরে যাওয়ার পর সেমিফাইনালে যাওয়ার আশা ভারতের কার্যত শেষ।তবে অত্যন্ত জটিল এক অঙ্কের হিসেব যদি কোনও ভাবে মিলে যায়, তবে ভারত এখনও সেমিফাইনালে যেতে পারে। তবে সেই অঙ্কের সমাধান করাটা পুরোটা ভারতের হাতে আর নেই। কারণ নিজেদের জয়ের পাশাপাশি ভারতকে এখন নিউজিল্যান্ডের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে।

ভারতের হাতে এখনও তিনটি ম্যাচ রয়েছে। আর এটা পরিষ্কার, ভারতকে তিনটি ম্যাচই জিততে হবে। কিন্তু রানরেটের যা পরিস্থিতি, তাতে ভারতকে তিনটি ম্যাচই বিশাল বড় ব্যবধানে জিততে হবে। আর আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে হারতে হবে।

বন্ধ করুন