বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ২০ বলে পঞ্চাশ রান! অল্পের জন্য শোয়েব মালিকের রেকর্ড টপকাতে পারলেন না শাদাব খান

২০ বলে পঞ্চাশ রান! অল্পের জন্য শোয়েব মালিকের রেকর্ড টপকাতে পারলেন না শাদাব খান

অর্ধশতরান করার পরে শাদাব খান (ছবি-এএফপি)

অল্পের জন্য রেকর্ড গড়া হল না পাকিস্তানের তারকা অলরাউন্ডার শাদাব খানের। একটুর জন্য শোয়েব মালিকের রেকর্ড টপকাতে পারলেন না শাদাব খান। আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের হয়ে দ্রুতগতির ৫০ রান করার রেকর্ড এখনও পর্যন্ত রয়েছে শোয়েব মালিকের নামে।

অল্পের জন্য রেকর্ড গড়া হল না পাকিস্তানের তারকা অলরাউন্ডার শাদাব খানের। একটুর জন্য শোয়েব মালিকের রেকর্ড টপকাতে পারলেন না শাদাব খান। আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের হয়ে দ্রুতগতির ৫০ রান করার রেকর্ড এখনও পর্যন্ত রয়েছে শোয়েব মালিকের নামে। ২০২১ সালে শারজাতে স্কটল্যান্ডের বিরুদ্ধে ১৮ বলে অর্ধশতরান করেছিলেন শোয়েব মালিক। এবার তারপরেই জায়গা পেয়ে গিয়েছেন শাদাব খান। 

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুপার 12-এর গ্রুপ 2-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মাত্র ২০ বলে অর্ধশতরান করেলন শাদাব খান। এদিনের ম্যাচের কথা বললে পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ক্লিন বোল্ড হন রিজওয়ান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলা মহম্মদ হারিস আসার সঙ্গে সঙ্গেই দ্রুত শট খেলেছেন। ১১ বলে ২৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন হারিস। 

আরও পড়ুন… ভারতীয় টি-২০ দলে ছিলাম না কিন্তু অনুশীলন করতে ভুলিনি-মহম্মদ শামি

বাজে শট খেলে আবারও আউট হন অধিনায়ক বাবর আজম। ১৫ বলে ৬ রান করেন তিনি। শান মাসুদকে আউট করে পাকিস্তানকে চতুর্থ ধাক্কা দিয়েছেন এনরিখ নরকিয়া। মহম্মদ নওয়াজ খুব দুর্ভাগ্যজনকভাবে আউট হয়েছেন। নওয়াজ আউট হওয়ার পর ইফতেখার ও শাবাদের মধ্যে ষষ্ঠ উইকেটে অর্ধশতকের জুটি গড়ে ওঠে। শাদাব ২২ বলে ৫৫ রান করে নরকিয়ার বলে আউট হন। ইফতিখার ৩৫ বলে ৫১ রান করে আউট হন। শেষ ৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৫ রান করেছে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে পাকিস্তান স্কোর বোর্ডে তোলে ১৮৫ রান। 

আরও পড়ুন… ফের ব্যর্থ বাবর আজম! ০, ৪, ৪-এর পরে এবার ৬ রান করে সমালোচনার মুখে পাক অধিনায়ক

তবে এর মধ্যেই দারুণ ইনিংস খেলে সকলের নজর কেড়েছেন শাদাব খান। শাদাব দ্রুততম পঞ্চাশ করার রেকর্ড হাতছাড়া করলেও উমার আকমলের রেকর্ডকে টপকে গিয়েছেন শাদাব খান। ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হ্যামিলটনে ২২ বলে অর্ধশতরান করেছিলেন তিনি। এছাড়াও ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এজবাস্টনে ২১ বলে ৫০ রান করেছিলেন উমার আকমল। উমারের থেকে এক বল কম খেলেই অর্ধশতরান করে ফেললেন শাদাব খান। এদিনের ম্যাচ যদি পাকিস্তান জেতে তাহলে শাদাব খানের ব্যাটিং ভূমিকা যে বড় হতে চলেছে তা সকলেই মনে করেন।    

বন্ধ করুন