বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফের ব্যর্থ বাবর আজম! ০, ৪, ৪-এর পরে এবার ৬ রান করে সমালোচনার মুখে পাক অধিনায়ক

ফের ব্যর্থ বাবর আজম! ০, ৪, ৪-এর পরে এবার ৬ রান করে সমালোচনার মুখে পাক অধিনায়ক

ফের ব্যর্থ বাবর আজম (ছবি:এএফপি) (AFP)

এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করলেন ১৫ বলে ৬ রান। এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে ৩০টি বল খেলেছেন বাবর আজম। এই তিরিশ বলে ১৪ রান করেছেন তিনি। চলতি বিশ্বকাপে বাবর আজমের স্ট্রাইক রেট হল ৪৬.৬৭ এছাড়াও বাবর আজমের গড় হল ৩.৫০ রান।

ফের ব্যর্থ হলেন বাবর আজম। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার 12 এর গুরুত্বপূর্ণ ম্যাচে ১৫ বলে ৬ রান করে আউট হলেন বাবর আজম। তবে এটাই হল টি টোয়েন্টি বিশ্বকাপে সর্বাধিক স্কোর। কারণ এর আগে ভারতের বিরুদ্ধে শূন্য রান করে সাজঘরে ফিরেছিলেন বাবর আজম। জিম্বাবোয়ের বিরুদ্ধেও ৯ বলে চার রান করেছিলেন পাকিস্তানের অধিনায়ক। এরপরে নেদারল্যান্ডসের বিরুদ্ধে পাঁচ বলে চার করে আউট হয়েছিলেন তিনি। এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করলেন ১৫ বলে ৬ রান। এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে ৩০টি বল খেলেছেন বাবর আজম। এই তিরিশ বলে ১৪ রান করেছেন তিনি। চলতি বিশ্বকাপে বাবর আজমের স্ট্রাইক রেট হল ৪৬.৬৭ এছাড়াও বাবর আজমের গড় হল ৩.৫০ রান।

আরও পড়়ুন… ICC POTM: প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত কোহলি, প্রতিদ্বন্দ্বী কারা?

এমন খারাপ ফর্ম এর আগে কবে বাবর আজমের ছিল তা হয়তো কেউ বলতে পারবেন না। তবে বর্তমানে বাবর আজমের জন্য সময়টাযে ভালো যাচ্ছে না তা স্পষ্ট। নিজে তো ব্যাটে রান করতে পারছেন ন, তার সঙ্গে সুপার 12 এর গ্রুপ 2 তে এখনও পর্যন্ত একটি মাত্র ম্যাচ জিততে পেরেছেন। ফলে তালিকার পাঁচ নম্বরে রয়েছে তারা। এমন অবস্থায় পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার রাস্তাটাই প্রায় বন্ধ হয়ে এসেছে। সমালোচকদের সামনে বিতর্ক ও সমালোচনার সামনে রয়েছেন বাবর আজম। এমন অবস্থায় সকলকে জবাব দেওয়ার জন্য দরকার ছিল ভালো পারফর্ম করা। কিন্তু সেটিও করতে পারছেন না বাবর আজম। 

আরও পড়়ুন… ফের ভারতের কাছে হার, হাপুস নয়নে কান্না টাইগার সমর্থকদের, চোখে জল তাসকিনের

এদিকে বৃহস্পতিবারের ম্যাচের কথা বললে, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩৬তম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডু অর ডাই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দক্ষিণ আফ্রিকা দলে দুটি পরিবর্তন করা হয়েছিল। ইনজুরির কারণে এই ম্যাচে খেলছেন না তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার। কেশব মহারাজের জায়গায় সুযোগ পেয়েছেন তাবরেজ শামসি। মিলারের জায়গায় এসেছেন হেনরিখ ক্লাসেন। পাকিস্তান দলে পরিবর্তন এসেছে। ফখর জামানের জায়গায় দলে নেওয়া হয়েছে মহম্মদ হারিসকে। তবে ম্যাচের শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। ৬.৩ ওভারে ৪৩ রানের মধ্যে চার উইকেট হারিয়েছিল তারা। মহম্মদ হারিস লড়াই চালালেও ১১ বলে ২৮ রান করে এনরিখ নরকিয়ার শিকার হন তিনি। রিজওয়ানকে ফেরান পার্নেল। এনগিদির বলে রাবাদার শিকার হয়েছেন বাবর আজম। শান মাসুদকে দুই রানে সাজঘরে ফিরিয়েছেন নরকিয়া। তাবরেজ শামসির শিকার হয়েছেন মহম্মদ নওয়াজ। ১২.৬ ওভারে পাকিস্তানের স্কোর ছিল ৯৫ রানে পাঁচ উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

প্রথম ধারাবাহিকেই ঘনিষ্ট দৃশ্য, দুর্জয়ের ঠোঁটে চুমু খাওয়া নিয়ে কী বললেন রানি এমনিতেই ইংরেজিতে কুপোকাত! নবাব বাড়ির সোহাকে বিয়ে করতে বেহাল হন কুণাল, কী হয়েছিল বৃহস্পতির পর শুক্রবার, আরও এক শাহজাহান ঘনিষ্ঠের বিরুদ্ধে জ্বলল ক্ষোভের আগুন মাঘী পূর্ণিমা ২০২৪ সালে কখন পড়ছে, তিথি কতক্ষণ থাকবে? ১২০ বছর পর কী ঘটবে? সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? প্রথম অর্ধে কিপিং করবেন না পন্ত, নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.