বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > সেঞ্চুরির সঙ্গে ৫ উইকেট নিয়ে T20-তে নয়া রেকর্ড মোজাম্বিকের এক অনামী প্লেয়ারের
টি-টোয়েন্টি ক্রিকেটে নয়া নজির গড়লেন মোজাম্বিকের অনামী ফ্রান্সিসকো কৌয়ানা।
টি-টোয়েন্টি ক্রিকেটে নয়া নজির গড়লেন মোজাম্বিকের অনামী ফ্রান্সিসকো কৌয়ানা।

সেঞ্চুরির সঙ্গে ৫ উইকেট নিয়ে T20-তে নয়া রেকর্ড মোজাম্বিকের এক অনামী প্লেয়ারের

  • এখনও পর্যন্ত ১৫ হাজারের বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে। কিন্তু আজ পর্যন্ত এই রেকর্ড কেউ করতে পারেননি। ব্যাট হাতে সেঞ্চুরি করার পর বল হাতে ৫ উইকেট তুলে নিয়ে নতুন এক রেকর্ড করে ফেললেন কৌয়ানা। চমকে দিলেন ক্রিকেট বিশ্বকে।

মোজাম্বিকের এক অনামী প্লেয়ার ফ্রান্সিসকো কৌয়ানা ব্যাটে-বলে আগুন ঝড়ালেন। টি-টোয়েন্টি ক্রিকেটে করে ফেললেন নয়া রেকর্ড। যে রেকর্ড বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটারের নেই। এখনও পর্যন্ত ১৫ হাজারের বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়েছে। কিন্তু আজ পর্যন্ত এই রেকর্ড কেউ করতে পারেননি। ব্যাট হাতে সেঞ্চুরি করার পর বল হাতে ৫ উইকেট তুলে নিয়ে নতুন এক রেকর্ড করে ফেললেন কৌয়ানা। চমকে দিলেন ক্রিকেট বিশ্বকে।

ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপে আফ্রিকার সাব রিজিওনাল কোয়ালিফায়ারের গ্রুপ ‘বি’র ম্যাচে মুখোমুখি হয়েছিল মোজাম্বিক এবং ক্যামেরুন। টসে জিতে মোজাম্বিককে ব্যাট করতে পাঠায় ক্যামেরুন। মোজাম্বিকের দুই ওপেনার দুরন্ত ছন্দে ছিলেন। কৌয়ানা ৫১ বলে ১০৪ রানের দুরন্ত এক ইনিংস খেলেন। আর এক ওপেনার জোস বুলেলে ৪৬ বলে ৫৯ করেন। ওপেনিং জুটিই ১৪৫ রানের পার্টনারশিপ গড়ে দেয়। নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৯ রানের পাহাড় গড়ে মোজাম্বিক।

জবাবে ক্যামেরুন ব্যাট করতে নামলে ব্যাটের পর বল হাতে আগুন ঝড়াতে শুরু করেন কৌয়ানা। মোট ৫ উইকেট তুলে নেন তিনি। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন কৌয়ানা। আর এক ওপেনার জোস বুলেলে ৪ ওভার বল করে ১৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। এ ছাড়া জোয়াও হুয়ো ১.১ ওভার বল করে ২ রান দিয়ে ১ উইকেট তুলে নেন। মোদ্দা কথা দুই ওপেনারের দাপটেই মাত্র ১০.১ ওভারে ৩৮ রানে গুটিয়ে যায় ক্যামেরুনের ইনিংস। ১৭১ রানে জয় ছিনিয়ে নেয় মোজাম্বিক। ব্যাট এবং বল হাতে দুই ওপেনারের দাপটে এত বড় ব্যবধানে জয় নিঃসন্দেহে টি-টোয়েন্টি বিশ্বকাপে খুঁজে পাওয়া যাবে না।

বন্ধ করুন