বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > গম্ভীরের পথে গেলেন না গুজরাট টাইটান্স কোচ! T20 WC দল থেকে বাদ রাখলেন GT-র শামিকে
জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি। ছবি- গেটি

গম্ভীরের পথে গেলেন না গুজরাট টাইটান্স কোচ! T20 WC দল থেকে বাদ রাখলেন GT-র শামিকে

  • গৌতম গম্ভীর আবার ফাস্টবোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমারকেই বাদ দিয়েছেন। তিনি যে পাঁচ জন পেসার দলে রেখেছেন তার মধ্যে রয়েছেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, হার্ষাল প্যাটেল এবং অর্শদীপ সিং এবং মহসিন খান।

২০২২ এশিয়া কাপে হতাশাজনক পারফরম্যান্সের পরে, রোহিত শর্মার দল এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে একটি করে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজটি দলের কম্বিনেশন ঠিক করতে এবং ভুলগুলিকে শুধরানোর সুযোগ দেবে। এ দিকে, প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জন সদস্যের একটি ভারতীয় দল বেছে নিয়েছেন। যে টিমে ভুবনেশ্বর কুমারকে রাখা হলেও নাম নেই মহম্মদ শামির। তিনিতাঁর দলে রাখেননি দীপক চাহারকেও।

২০২২ আইপিএলে গুজরাট টাইটান্সকে শিরোপা জিততে উল্লেখযোগ্য ভূমিকা ছিল ফাস্টবোলার মহম্মদ শামির। নেহরা আবার সেই দলের কোচ ছিলেন। তার পরেও টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ জনের দলে তিনি শামিকে রাখেননি। জসপ্রীত বুমরাহ, হার্ষাল প্যাটেল, আর্শদীপ সিং এবং ভুবনেশ্বর কুমার- এই চার জন ফাস্ট বোলারকে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাঁর বেছে নেওয়া ভারতের ১৫ জনের দলে রেখেছেন। নেহরা বলেছেন যে, শামি একজন টেস্ট বিশেষজ্ঞ হওয়ায় নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেননি। শামি ছাড়াও দীপক চাহারকে দলে রাখেননি নেহরা।

আরও পড়ুন: T20 WC-এ হারের পর কোহলিকে দোষ দেওয়া হয়েছিল, এ বার কী বলবেন- প্রশ্ন আকাশ চোপড়ার

এ দিকে প্রাক্তন তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর চান, বিশ্বকাপে ভারত ৫ জন বিশেষজ্ঞ পেসার নিয়ে খেলতে যাক। সেই পাঁচ জন পেসারের মধ্যে গৌতম আইপিএলে নজর কাড়া মহসিন খানকে রাখার পরামর্শ দিয়েছেন। মহসিন অস্ট্রেলিয়ার পিচে বাউন্স আদায় করে নিতে পারবেন বলে বিশ্বাস গম্ভীরের।

গম্ভীরের বেছে নেওয়া বিশ্বকাপের স্কোয়াডে আবার জায়গা পাননি ভুবনেশ্বর কুমার এবং দীপক চাহার। মহসিন ছাড়া বাকি চার পেসার হিসেবে গম্ভীর বেছে নিয়েছেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, হার্ষাল প্যাটেল এবং অর্শদীপ সিংকে। তাই নেহরার সঙ্গে গম্ভীরের স্কোয়াডের বড় অমিলের জায়গাটা ফাস্ট বোলারদের ক্ষেত্রে রয়েছে। আবার রবীন্দ্র জাদেজার চোট থাকায় তাঁর বদলে অক্ষর প্যাটেলকে স্কোয়াডে রেখেছেন গম্ভীর।

আরও পড়ুন: T20 WC-এ রাহুলের বদলে কোহলির ওপেন করা উচিত? বড় দাবি ভারতের দুই প্রাক্তনীর

এ দিকে নেহরা আবার জাদেজাকে ১৫ জনের দলে রেখেছেন। জাড্ডু চোটের জন্য বিশ্বকাপে খেলা কার্যত অনিশ্চিত। পাশাপাশি তিনি যুজবেন্দ্র চাহাল ছাড়াও রবিচন্দ্রন অশ্বিনকে এই ১৫ জনের স্কোয়াডে রেখেছেন। তাঁর দাবি, ‘শুধু চাহাল এবং জাদেজাই গুরুত্বপূর্ণ নয়, রবি অশ্বিনও গুরুত্বপূর্ণ। এমন কী ও খেললে, প্রভাব ফেলতে পারবে।’

গম্ভীর যেন অশ্বিন তাঁ দলে না রেখে আরও একজন উইকেটকিপার সঞ্জু স্যামসনকে দলে রেখেছেন। যেটা করেননি নেহরা। এ দিকে প্রাক্তন ফাস্ট বোলার বিশ্বাস করেন যে, কেএল রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলি ভারতের সেরা ৩ ব্যাটারের থাকা উচিত এবং সূর্যকুমার যাদবের অবশ্যই প্লেয়িং ইলেভেনে থাকা উচিত।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আশিস নেহরার ১৫ সদস্যের ভারতীয় দল-

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্ত, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, দীনেশ কার্তিক, জসপ্রীত বুমরাহ, হার্ষাল প্যাটেল, আর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার, দীপক হুডা।

বন্ধ করুন