বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > রউফকে মারা কোহলির সেই ছক্কা সর্বকালের সেরা, শিলমোহর দিল ICC

রউফকে মারা কোহলির সেই ছক্কা সর্বকালের সেরা, শিলমোহর দিল ICC

বিরাট কোহলি।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ১৯ তম ওভারের শেষ দুই বলে হ্যারিস রউফকে পরপর দু'টি ছক্কা মেরে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন বিরাট কোহলি। এর পর শেষ ওভারও নাটকীয় ছিল। অবশেষে ভারত এই ম্যাচ জেতে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্য়াচে চাপের মাঝেই পাকিস্তানের সেরা বোলার হ্যারিস রউফকে পরপর ২টি ছক্কা হাঁকিয়েছিলেন বিরাট কোহলি। আর সেই ছয়ই বিশ্বকাপের ম্যাচ ঘোরানো সেরা ৫টি মুহূর্তের মধ্যে জায়গা করে নিয়েছেন।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট দুরন্ত ছিলেন। একের পর এক অসাধারণ সব ইনিংস খেলেছেন। কিন্তু সবচেয়ে স্মরণীয় ইনিংস ছিল পাকিস্তানের বিরুদ্ধে। যে ম্যাচে অপরাজিত ৮২ করে ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছিলেব কোহলি।

আরও পড়ুন: বর্তমানে কোহলিই সেরা- স্মিথের বেস্ট ফাইভে আছেন অন্য একজন ভারতীয়ও

এই বিশ্বকাপে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারত প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল পাকিস্তানের। ওই ম্যাচে একটা সময়ে মনে হচ্ছিল, ভারত বুঝি হেরে যাবে। কিন্তু বিরাট কোহলি ওই সময়ে কার্যত অসম্ভবকে সম্ভব করে দেন।

১৯ তম ওভারের শেষ দুই বলে হ্যারিস রউফকে পরপর দু'টি ছক্কা মেরে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন বিরাট কোহলি। এর পর শেষ ওভারও নাটকীয় ছিল। অবশেষে ভারত এই ম্যাচ জেতে।

আরও পড়ুন: ভারতীয় দল কাপুরুষ, মানসিকতা বদলাতে মর্গ্যানের মতো অধিনায়ক দরকার- হেয় করলেন নাসের

বিশ্বকাপের শেষে আইসিসি-র তরফে জানানো হয়েছে, বিশ্বকাপের এমন ৫টি মুহূর্ত রয়েছে, যা ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। সেখানে পাকিস্তানের বিরুদ্ধে খেলা বিরাট কোহলির ইনিংসকে বিশেষ জায়গা দেওয়া হয়েছে।

আইসিসি লিখেছে, ‘ভারত সমস্যায় পড়েছিল সেই সময়ে। মনে হচ্ছিল মাত্র আট বলে ২৮ রান দরকার ছিল। হ্যারিস রউফ ভাল বোলিং করছিলেন। নিজের চতুর্থ ওভারে তাঁর আর দু'বল বাকি ছিল। তখনও পর্যন্ত রউফ তাঁর স্পেলে মাত্র ২৪ রান দিয়েছিলেন। তখন কোহলির দু'টি ছক্কা ম্যাচ ঘুরিয়ে দেয়।’

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের যাত্রা সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে শোচনীয় হারের পর শেষ হয়ে যায়। বিশ্বকাপের শুরুটা ভালো করলেও, সেমিফাইনালের ব্রিটিশদের কাছে ল্যাজেগোবরে হয় টিম ইন্ডিয়া। ফলে ভারতীয় ক্রিকেট দলের ১৫ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছে। এ দিকে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘সব ওঠা-পড়ায় তুমিই…’! বিবাহবার্ষিকীতে ডোনার সঙ্গে ডেটিংয়ের ছবি পোস্ট করলেন সৌরভ তৃতীয়বার বিয়ের পিঁড়িতে কাঞ্চন, সন্তানকে মানুষ করা নিয়ে কী বললেন পিঙ্কি? ২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.