বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC T20 World Cup 2022: কোহলি কি আম্পায়ারদের উপর চাপ তৈরি করছেন? ওয়াকারের যুক্তিকে ধুয়ে দিয়ে বিরাটের পাশে আক্রম

ICC T20 World Cup 2022: কোহলি কি আম্পায়ারদের উপর চাপ তৈরি করছেন? ওয়াকারের যুক্তিকে ধুয়ে দিয়ে বিরাটের পাশে আক্রম

বিরাট কোহলিকে নিয়ে দুই মেরুতে ওয়াকার ও আক্রাম!

ওয়াসিম আক্রমের উত্তর ছিল একেবারেই আলাদা। একেবারে অন্য রকম জবাব দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ওয়াসিম আক্রম দিয়েছেন নিজের মতামত, যা ওয়াকার ইউনিসের থেকে একেবারেই ভিন্ন ছিল।

বিরাট কোহলি কি আম্পায়ারদের ওপর চাপ তৈরি করছেন? এই প্রশ্ন এখন বিশ্ব ক্রিকেটে ঘুরছে। তবে এই প্রশ্ন সব থেকে বেশি উড়ে আসছে পাকিস্তান থেকেই। প্রায় বেশির ভাগ প্রাক্তন পাক ক্রিকেটার এই প্রশ্ন তুলেছেন। কিন্তু সেই তালিকায় নেই ওয়াসিম আক্রমের নাম। কারণ ওয়াসিম আক্রমের উত্তর ছিল একেবারেই আলাদা। একেবারে অন্য রকম জবাব দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ওয়াসিম আক্রম দিয়েছেন নিজের মতামত, যা ওয়াকার ইউনিসের থেকে একেবারেই ভিন্ন ছিল। 

আরও পড়ুন… IPL 2023: ধোনির ফরমান, জাদেজাকে দলে রাখতে বাধ্য হচ্ছে CSK-রিপোর্ট

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপ-এ, ভারত পাকিস্তান এবং বাংলাদেশের বিরুদ্ধে খুবই ক্লোজ ম্যাচ জিতেছিল। দুটি ম্যাচেই ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন বিরাট কোহলি এবং দুটি ম্যাচেই কয়েকটি বিতর্ক ছিল। দুই ম্যাচেই নো-বলের জন্য আম্পায়ারের দিকে ইশারা করতে দেখা গেছে বিরাট কোহলিকে। এরপর পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আম্পায়ারের সঙ্গে কথা বলেন। অন্য ম্যাচে বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান সরাসরি বিরাটকে বলেছিলেন আম্পায়ারের কাজ করতে দিন। এরপরেই আক্রমণাত্মক হয়ে উঠেছেন পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার ওয়াকার ইউনিস। তবে ওয়াসিম আক্রম এই পুরো বিষয়ে ভিন্ন মত রেখেছেন।

আরও পড়ুন… Australia vs Afghanistan: সেমির টিকিট নিশ্চিত করা কার্যত অসম্ভব অস্ট্রেলিয়ার পক্ষে, জানুন যাবতীয় সমীকরণ

ওয়াকার ইউনিস মনে করেন যে বিরাট কোহলি একজন বড় খেলোয়াড় এবং তাঁর এটি করা উচিত নয়। এরফলে আম্পায়ারের উপর চাপ সৃষ্টি করছেন বিরাট। অন্যদিকে আক্রম বিশ্বাস করেন যে কোনও ব্যাটসম্যানই তা করেন। এটা কোন বড় ব্যপার নয়। ওয়াকার ইউনিস এক আলোচনায় বলেন, ‘শাকিব বললেন, তুমি তোমার ব্যাটিং করো এবং আম্পায়ারকে তার কাজ করতে দাও। তিনি একই কথা বলেছেন আমরা সবাই বলে আসছি। এরকম কিছু করলে আম্পায়ারের ওপর চাপ তৈরি হয়। আর এখানে বিরাট কোহলি বড় নাম, তাহলে আম্পায়ারের ওপর চাপ থাকবেই।’

একই সঙ্গে ওয়াসিম আক্রম বলেন, ‘আমি মনে করি, যে কোনও ব্যাটসম্যানের জন্য এটা স্বাভাবিক। যদি তিনি একটি ওয়াইড বল দেখেন, তিনি আম্পায়ারকে নির্দেশ করেন। আমি আজকের সময়ের নিয়ম জানি না, হয়ত আজকের খেলোয়াড় কেউ ভালো করে ব্যাখ্যা করতে পারবে।’ ভারত শেষ বলে পাকিস্তানকে চার উইকেটে হারায় আর শেষ বলে বাংলাদেশকে পাঁচ রানে হারায়।

 

বন্ধ করুন