বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অবশেষে কার্তিককে ছেঁটে ফেলল ভারত, একাদশে ঋষভ পন্ত

অবশেষে কার্তিককে ছেঁটে ফেলল ভারত, একাদশে ঋষভ পন্ত

কার্তিকের জায়গায় দলে এলেন পন্ত, তরুণ উইকেটরক্ষকের সামনে বড় সুযোগ (ছবি:এএনআই)

মনে করা হয়েছিল যে ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচে পন্তকে দেখে নিতে পারেন। এবার সেটাই হল। অনেকে আবার বলছেন দীনেশ কার্তিককে ছেঁটে ফেলে জায়গা দেওয়া হয়েছে ঋষভ পন্তকে। যদি পন্ত এই ম্যাচে সফল হন তাহলে সেমিফাইনাল ও ফাইনালের একাদশে জায়গা করে নিতে পারেন ঋষভ পন্ত।

রবিবার সকালেই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে ভারত। রবিবার সুপার 12 পর্বে জিম্বাবোয়ের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। রোহিত শর্মার নেতৃত্বাধীন দল অবশ্যই লিগের শেষ ম্যাচে জয়ের সঙ্গে সেমিফাইনালে পৌঁছানোর দিকে তাকিয়ে থাকবে। এরফলে দলের মনোবল উপরের দিতে থাকবে। রবিবারের ম্যাচে জিম্বাবোয়েকে হালকাভাবে নিতে ভুল করবে না ভারতীয় দল, কারণ এই দল পাকিস্তানকে হারিয়েছিল।

আরও পড়ুন… কাটা ঘায়ে নুনের ছিটে, নেদারল্যান্ডসের কাছে হারতেই দক্ষিণ আফ্রিকাকে ট্রোল করলেন সচিন তেন্ডুলকর

তা সত্ত্বেও অধিনায়ক রোহিত শর্মারও এই দিনের ম্যাচে দলে একটি পরিবর্তন করেছেন। বলা যেতে পারে পরিবর্তন করার সুযোগ হাতছাড়া করেননি রোহিত শর্মা। আসলে, টিম ইন্ডিয়ার কিছু খেলোয়াড় নেদারল্যান্ডসের কাছে হেরে দক্ষিণ আফ্রিকার সেমিফাইনাল রেস থেকে ছিটকে যাওয়ার সুবিধা পেয়েছে ভারত। তখন থেকেই মনে করা হয়েছিল যে ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচে পন্তকে দেখে নিতে পারেন। এবার সেটাই হল। অনেকে আবার বলছেন দীনেশ কার্তিককে ছেঁটে ফেলে জায়গা দেওয়া হয়েছে ঋষভ পন্তকে। যদি পন্ত এই ম্যাচে সফল হন তাহলে সেমিফাইনাল ও ফাইনালের একাদশে জায়গা করে নিতে পারেন ঋষভ পন্ত। 

আরও পড়ুন… Shakib Out Controversy: কোনও ভাবেই আউট ছিলেন না শাকিব! তৃতীয় আম্পায়ারের ‘ভুলে’ চরম বিতর্ক

যেমন ভাবা তেমন কাজ,  ঋষভ পন্তকে জিম্বাবোয়ে ম্যাচে দীনেশ কার্তিকের জায়গায় নিয়ে আসা হল। ক্রিকেট ভক্তরাও সোশ্যাল মিডিয়ায় দাবি করছেন যে পান্ত এবং চাহালকে খেলার সুযোগ দেওয়া উচিত। সেমিফাইনালের আগে এই দুই খেলোয়াড়ের ফর্ম পরীক্ষা করা যেতে পারে। তবে চাহাল জায়গা না পেলেও পন্তকে সুযোগ দিল টিম ইন্ডিয়া।

ঋষভ পন্তকে একাদশে অন্তর্ভুক্ত করার সঙ্গে সঙ্গে দীনেশ কার্তিককে বসতে হয়েছে। এমন অবস্থায়, এটি পন্তের জন্য তার ফর্ম দেখানোর একটি বড় সুযোগ হবে। পন্ত যদি এদিন তাঁর ব্যাটিংয়ে মুগ্ধ করেন, তাহলে সামনের বড় ম্যাচেও তার জায়গা নিশ্চিত হয়ে যেতে পারে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারত বনাম জিম্বাবোয়ের মধ্যে T20 বিশ্বকাপ 2022 সুপার-12 এর শেষ ম্যাচটি খেলা হচ্ছে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। 

দেখে নিন ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত, অশ্বিন, ভুবনেশ্বর কুমার, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, আর্শদীপ সিং

বন্ধ করুন