বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ ১৬ সেপ্টেম্বর ভারতের দল ঘোষণা, বুমরাহকে নিয়ে প্রশ্ন, শামি সুযোগ পাবেন?
জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি।

T20 WC-এ ১৬ সেপ্টেম্বর ভারতের দল ঘোষণা, বুমরাহকে নিয়ে প্রশ্ন, শামি সুযোগ পাবেন?

  • বুমরাহ বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিহ্যাব করছেন। কিন্তু এখনও পর্যন্ত তাঁর ফিটনেস সম্পর্কে কোনও স্পষ্ট ছবি প্রকাশ করা হয়নি। এ দিকে মনে করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে মহম্মদ শামি দলে ফিরতে পারেন।

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর জন্য চলতি সপ্তাহে টিম ইন্ডিয়ার স্কোয়াড ঘোষণা করা হতে পারে। ১৬ সেপ্টেম্বর হতে পারে ভারতের দল ঘোষণা। তবে দল ঘোষণা করার আগে ভারতকে চিন্তায় রেখেছে জসপ্রীত বুমরাহের ফিটনেস। আদৌ তিনি যেতে পারবেন অস্ট্রেলিয়ায়?

জানা গিয়েছে, জসপ্রীত বুমরাহের ফিটনেস রিপোর্ট দেখেই এই সিদ্ধান্ত নেওয়া হবে। চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি বুমরাহ। বুমরাহ বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিহ্যাব করছেন। কিন্তু এখনও পর্যন্ত তাঁর ফিটনেস সম্পর্কে কোনও স্পষ্ট ছবি প্রকাশ করা হয়নি। এ দিকে মনে করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে মহম্মদ শামি দলে ফিরতে পারেন। ৩২ বছরের তারকা পেসার গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলের অংশ ছিলেন। কিন্তু তার পর থেকে তিনি আর এই ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলেননি।

আরও পড়ুন: IND vs AFG: ১০২০ দিন পরে সেঞ্চুরি, ছয় মারার পর কোহলির উল্লাস, দেখুন সেই ভিডিয়ো

ইনসাইড স্পোর্টস-এ নির্বাচক কমিটির এক সদস্য বলেছেন, ‘বুমরাহের ফেরার বিষয়ে সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত, আমরা এF বিষয়ে কোনও সিদ্ধান্ত নেব না। তিনি এই সপ্তাহে এনসিএ-তে ফিরবেন, যেখানে তাঁর চোট পরীক্ষা করা হবে। আমরা পরিষ্কার ধারণা পেলেই সিদ্ধান্ত নেওয়া হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞ ফাস্ট বোলার দরকার কি না।’

আরও পড়ুন: আমি এখানে দাঁড়িয়ে আছি অনুষ্কার জন্য- স্ত্রী ও মেয়েকে সেঞ্চুরি উৎসর্গ কোহলির

অন্যদিকে, তরুণ ফাস্ট বোলার হার্ষাল প্যাটেল দ্রুত সুস্থ হয়ে উঠছেন এবং আশা করা হচ্ছে যে, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়াতে ফিরবেন। বুমরাহ যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ফিট না হন, তাহলে অস্ট্রেলিয়ার পিচের জন্য টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ হতে পারেন মহম্মদ শামিই। কারণ এশিয়া কাপে বাকি পেসাররা সে ভাবে নজর কাড়তে পারেননি। ভুবনেশ্বর কুমারও হতাশই করেছেন। মানসিক ভাবে ভেঙে পড়া আফগানিস্তানের বিরুদ্ধে তিনি যতই রেকর্ড করুন, বাকি ম্যাচগুলিতে তিনি মোটেও নজর কাড়তে পারেননি। বরং সুপার ফোর পর্বে পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে ডেথ ওভারে তাঁর রান বিলানোর জন্য হারতে হয়েছে ভারতকে। তাই সম্ভবত শামিকেই দলে ফেরাতে হতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে।

বন্ধ করুন