বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC ফাইনালে হারের পর ভারতের বিরুদ্ধে খেলাটা চ্যালেঞ্জিং হবে কিউয়িদের: কার্তিক
ভারতের বিরুদ্ধে কি ঘুরে দাঁড়াতে পারবে নিউজিল্যান্ড?
ভারতের বিরুদ্ধে কি ঘুরে দাঁড়াতে পারবে নিউজিল্যান্ড?

T20 WC ফাইনালে হারের পর ভারতের বিরুদ্ধে খেলাটা চ্যালেঞ্জিং হবে কিউয়িদের: কার্তিক

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ উইকেটে হারে নিউজিল্যান্ড। সেই ধাক্কাটা সামলে ভারতের বিরুদ্ধে লড়াইটা মোটেও সহজ হবে না।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে হারার পরেই ভারত সফরে আসছে নিউজিল্যান্ড। রোহিত শর্মার বিরুদ্ধে কিউয়িরা বিশ্বকাপের ফাইনালের ঠিক তিন দিন পরেই খেলতে নামছে। ১৭ নভেম্বর জয়পুরে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে চলেছে কেন উইলিয়ামসন ব্রিগেড। কিন্তু এই মানসিক একটা ধাক্কা খাওয়ার পরে ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের কাছে লড়াইটা চ্যালেঞ্জিং হবে হবে দাবি করেছেন দীনেশ কার্তিক।

ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ উইকেটে হারে নিউজিল্যান্ড। সেই ধাক্কাটা সামলে ভারতের বিরুদ্ধে লড়াইটা মোটেও সহজ হবে না। তবে ঘুরে দাঁড়ানোর জন্য মরিয়া থাকবে কিউয়িরা। উল্টোদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা মুছে ফেলে ভারতও চাইবে ঘুরে দাঁড়াতে। তারা নতুন করে ছন্দ ফিরতে মরিয়া। নতুন কোচ রাহুল দ্রাবিড় এবং নতুন টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মার হাত ধরে। 

সে কারণেই সম্ভবত দীনেশ কার্তিক বলেছেন, ‘মানসিক ভাবে নিউজিল্যান্ডের কাছে এই লড়াইটা একটু কঠিন হবে। তবে এই বছরটা নিউজিল্যান্ডের জন্য দুর্দান্ত ছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ আইসিসি-র দু'টি টুর্নামেন্টেরই ফাইনালে উঠেছিল তারা। তার মধ্যে জিতেছে একটিতে। একটিতে তারা হেরেছে। এই দ্বিপাক্ষিক সিরিজটিকে পরবর্তী বিশ্বকাপের একটি পদক্ষেপ হিসাবে দেখছে ওরা। আর সে কারণেই এই সিরিজে ভাল ফল করতে মরিয়া থাকবে নিউজিল্যান্ডও।’ ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে কিউয়িরা।

বন্ধ করুন