বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর আগে ইংল্যান্ডের মাস্টারস্ট্রোক,২ তারকাকে যুক্ত করা হল কোচিং স্টাফে
ইংল্যান্ডের কোচিং টিমে যুক্ত করা হল দুই তারকাকে।

T20 WC-এর আগে ইংল্যান্ডের মাস্টারস্ট্রোক,২ তারকাকে যুক্ত করা হল কোচিং স্টাফে

  • অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যানকে কেবল বিশ্বকাপের জন্যই নিযুক্ত করেছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। বর্তমানে তিনি আইপিএল দল চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ হিসেবে যুক্ত রয়েছেন। এ ছাড়াও ইংল্যান্ডের প্রাক্তন বোলিং কোচকেও যুক্ত করা হয়েছে দলের সঙ্গে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাস্টারস্ট্রোক দিল ইংল্যান্ড। প্রাক্তন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান এবং আইপিএলের দ্বিতীয় সফল ব্যাটসম্যান মাইকেল হাসি এবং ব্রিটিশদের প্রাক্তন বোলিং কোচ ডেভিড সাকেরকে যুক্ত করা হল ইংল্যান্ডের কোচিং স্টাফের সঙ্গে। ইংল্যান্ডের ওডিআই এবং টি-টোয়েন্টি প্রধান কোচ ম্যাথিউ মটের সঙ্গে কাজ করবেন এই দুই তারকা।

ইংল্যান্ড দলের সঙ্গে আগেও কাজ করেছেন সাকার। ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত ব্রিটিশদের টেস্ট দলের বোলিং কোচ ছিলেন তিনি। প্লেয়ার জীবনে আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ না পেলেও, কোচিং জীবনে বেশ সফল ভিক্টোরিয়ার প্রাক্তন এই পেসার। ২০১০-১১ মরশুমে অস্ট্রেলিয়ার মাটিতে ব্রিটিশদের অ্যাশেজ সিরিজ জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন ৫৬ বছর বয়সী এই কোচ।

আরও পড়ুন: হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বেয়ারস্টো, ছবি পোস্ট করে দিলেন বিশেষ বার্তা

মাঝে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কার জাতীয় দল এবং বিগ ব্যাশেও কোচিং করিয়েছেন সাকের। ফের তিনি ইংল্যান্ডের হয়ে কাজ শুরু করবেন জস বাটলারদের পাকিস্তান সফর থেকে। ২০০৫ সালের পর প্রথমবার পাকিস্তানে খেলতে যাচ্ছে ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান হাসিকে কেবল বিশ্বকাপের জন্যই নিযুক্ত করেছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। বর্তমানে তিনি আইপিএল দল চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ হিসেবে যুক্ত রয়েছেন।

অস্ট্রেলিয়ার হয়ে ৭৯টি টেস্ট, ১৮৫টি ওয়ানডে এবং ৩৮ টি-টোয়েন্টি খেলেছেন হাসি। আন্তর্জাতিক ক্রিকেটে ২২টি সেঞ্চুরি সহ মিডল-অর্ডার এই ব্যাটসম্যানের নামের পাশে রয়েছে ১২ হাজার ৩৯৮ রান।

আরও পড়ুন: অ্যান্ডারসনের সুইং মনে করাল ওয়ার্নের ‘বল অফ দ্য সেঞ্চুরি’র মুহূর্ত-ভাইরাল ভিডিয়ো

পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে ইংল্যান্ডের সফর শুরু হবে ২০ সেপ্টেম্বর থেকে। করাচির জাতীয় স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি হবে। ব্রিটিশদের সাদা বলের দল পাকিস্তানে যাওয়ার আগে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) একটি বিবৃতি জারি করে বলেছে, ‘ইংল্যান্ডের ওডিআই এবং টি-টোয়েন্টি দলের প্রধান কোচ ম্যাথিউ মটের সঙ্গে প্রাক্তন বোলিং কোচ ডেভিড সাকের এবং প্রাক্তন অস্ট্রেলিয়ান আন্তর্জাতিক ক্রিকেটার মাইকেল হাসিকে নিযুক্ত করা হয়েছে। আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কোচিং স্টাফদের অন্তর্ভুক্ত করা হয়েছে।’

প্রসঙ্গত, ইয়ন মর্গ্যানের নেতৃত্বে ইংল্যান্ডে গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়েছিল ইংল্যান্ড। এ বার তাই নতুন চ্যালেঞ্জ ইংল্যান্ডের সামনে। সেই কারণেই দুই তারকাকে কোচিং স্টাফের সঙ্গে যুক্ত করা হয়েছে।

বন্ধ করুন