বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup: ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া গুণতিলকেকে নির্বাসিত করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

T20 World Cup: ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া গুণতিলকেকে নির্বাসিত করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

দনুষ্কা গুণতিলকে। ছবি- এএফপি (AFP)

টি-২০ বিশ্বকাপ খেলতে গিয়ে অস্ট্রেলিয়ার এক মহিলাকে যৌন নির্যাতন করেছেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার, এমনটাই অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতেই দনুষ্কাকে সিডনির টিম হোটেল থেকে গ্রেফতার করে নিউ সাউথ ওয়েলস পুলিশ।

যৌন হেনস্থার অভিযোগে বিশ্বকাপের আসর থেকে গ্রেফতার হওয়া দুনুষ্কা গুণতিলকেকে সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত করল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। অনির্দিষ্টকালের জন্য কোনও ধরণের ক্রিকেট ম্যাচের দল নির্বাচনে বিবেচনা করা হবে না তাঁর নাম, বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়ে দিল শ্রীলঙ্কা ক্রিকেট।

শ্রীলঙ্কা বোর্ডের তরফে কড়া ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে যে, দোষী প্রমাণিত হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে তারকা ক্রিকেটারের বিরুদ্ধে। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার আধিকারিকদের তদন্ত প্রক্রিয়ায় সব রকমভাবে সাহায্য করা বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অতি সত্ত্বর জাতীয় দলের খেলোয়াড় দনুষ্কা গুণতিলকেকে সব ধরণের ক্রিকেট থেকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের পরিচালন সমিতি। অস্ট্রেলিয়ায় এক মহিলাকে যৌন নির্যাতন করার অভিযোগে গুণতিলকের গ্রেফতার হওয়ার কথা জানার পরেই তাঁকে কোনও ধরণের ক্রিকেটে নির্বাচিত করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।’

আরও পড়ুন:- ICC POTM: চারটি ইনিংসে ব্যাট করেই বাজিমাত, আইসিসির ঐতিহ্যশালী পুরস্কার জিতে নিলেন বিরাট কোহলি

উল্লেখ্য, ২৯ বছরের এক মহিলাকে যৌন হেনস্থার অভিযোগে শনিবার গভীর রাতে (৬ নভেম্বর, রবিবার) সিডনিতে শ্রীলঙ্কার টিম হোটেল থেকে গুণতিলকেকে গ্রেফতার করে নিউ সাউথ ওয়েলস পুলিশ। তাঁর বিরুদ্ধে সম্মতি ছাড়া যৌন মিলনের অভিযোগ দায়ের হয়েছে। ধর্ষণ-সহ মোট চারটি অভিযোগ আনা হয়েছে তারকা ক্রিকেটারের বরুদ্ধে, এমনটাই জানা যায় পুলিশ সূত্রে।

আরও পড়ুন:- T20 World Cup 2022: সেমিফাইনালে বদলাতে পারে ভারতের প্রথম একাদশ, গুরুত্বপূর্ণ ইঙ্গিত কোচ দ্রাবিড়ের

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, একটি অনলাইন ডেটিং অ্যাপে বেশ কিছুদিন সংশ্লিষ্ট মহিলার সঙ্গে কথা হয় গুণতিলকের। গত ২ নভেম্বর সন্ধ্যায় রোজ বে-র একটি আবাসনে শ্রীলঙ্কার ক্রিকেটার ওই মহিলাকে যৌন নির্যাতন করেন বলে পুলিশে অভিযোগ দায়ের করা হয়।

বন্ধ করুন