বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: বারংবার একই ভুল করে প্রতিপক্ষের জালে ধরা দিচ্ছেন পন্ত, দাবি সলমন বাটের
আইপিএলে আগ্রাসী পন্ত। ছবি- এএনআই। (ANI)
আইপিএলে আগ্রাসী পন্ত। ছবি- এএনআই। (ANI)

T20 WC: বারংবার একই ভুল করে প্রতিপক্ষের জালে ধরা দিচ্ছেন পন্ত, দাবি সলমন বাটের

  • আইপিএলের ১৬ ইনিংসে ১২৮.৫২-র স্ট্রাইক রেটে মোট ৪১৯ রান করেছেন পন্ত। 

আইপিএল শেষ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দীর্ঘ সময়ে আইসিসি ট্রফি না জেতার আক্ষেপ মেটাতে টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে বিরাট কোহলির শেষ টুর্নামেন্টে খেতাব জিততে নিশ্চয়ই মরিয়া হবে ভারতীয় দল। ঋষভ পন্ত টিম ইন্ডিয়ার এই খেতাবি দৌড়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছেন।

ভারতীয় দলের মিডল অর্ডারে পন্ত যেমন বাঁ-হাতি হওয়ায় বৈচিত্র আনেন, তেমনই নিজের দিনে একা হাতে প্রতিপক্ষ বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করতে সিদ্ধহস্ত তিনি। তবে সদ্য সমাপ্ত আইপিএলে ১৬ ম্যাচে ৪১৯ রান করলেও পন্তের ১২৮.৫২-র স্ট্রাইক রেট তাঁর স্বাভাবিকের থেকে বেশ খানিকটা কম। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে কোয়ালিফায়ারে তাঁর ইনিংস বাদে আইপিএলের দ্বিতীয়ভাগে তেমন বলার মতো পারফরম্যান্স নেই তাঁর। এর কারণ হিসাবে সলমন বাট পন্তের বারংবার একই জিনিস করে ‘প্রেডিকটেবেল’ হয়ে যাওয়ার দিকেই ইঙ্গিত করছেন।

নিজের ইউটিউব চ্যানেলে প্রাক্তন পাক অধিনায়ক বলেন, ‘ও ভীষণ মুডি। হঠাৎ করেই ও এগিয়ে এসে বড় শট খেলার চেষ্টা করে এবং প্রায়শই একই কাজ করছে ও। সময়ের সঙ্গে প্রতিপক্ষরা কিন্তু এটা ধরে ফেলেছে, যার জন্যই পন্ত তেমন সাফল্য় পাচ্ছেন না। ওর কাছে তো প্রচুর শট আছে এবং নিঃসন্দেহে ও ভীষণ প্রতিভাবানও। আমার মনে হয় পন্তের আরও পরিপক্কতার সঙ্গে ব্যাট করা উচিত। নয়তো প্রতিপক্ষ দলেরা বুঝে গেছে যে ও প্রথম বলে না হলেও দুই-তিন বল পরেই এগিয়ে এসে শট মারার চেষ্টা করবে। এই জায়গায় ওর কাজ করার প্রয়োজন।’

বন্ধ করুন