বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: তরুণ ক্রিকেটাররা পথ দেখাচ্ছে, বিদায় নিলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট শ্রীলঙ্কার কোচ মিকি আর্থার
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে উইকেট নিয়ে শ্রীলঙ্কা দলের উচ্ছ্বাস। ছবি- পিটিআই।
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচে উইকেট নিয়ে শ্রীলঙ্কা দলের উচ্ছ্বাস। ছবি- পিটিআই।

T20 WC: তরুণ ক্রিকেটাররা পথ দেখাচ্ছে, বিদায় নিলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট শ্রীলঙ্কার কোচ মিকি আর্থার

  • গ্রুপ পর্বে তিন ম্যাচ জয়ের পাশপাশি সুপার ১২-এ বাংলাদেশ এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে শ্রীলঙ্কা।

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ দিয়েই নিজেদের এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করল শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে দাপট দেখিয়ে তিন ম্যাচ জয়ের পর সুপার ১২-এ বাংলাদেশের পাশপাশি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ২০ রানে হারিয়ে নিজেদের দক্ষতার পরিচয় দিয়েছে দ্বীপরাষ্ট্র। বিশ্বকাপ না জিতলেও তারুণ্যে ভরা দলের পারফরম্যান্সে খুশি মিকি আর্থার। 

শ্রীলঙ্কা দলের কোচ আর্থার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখেন, ‘আরও একটা বিশ্বকাপ শেষ হল। আমি গতকালই বলেছি আমরা বিশ্বকাপে নিজেদের প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছি এবং তার জন্য সকলে যে পরিশ্রম করেছে, তার জন্য আমি গর্বিত। তরুণ ক্রিকেটারদের আগে এগিয়ে এসে পারফর্ম করতে দেখাটা একটা দারুণঅভিজ্ঞতা। হ্যাঁ, নিঃসন্দেহে আমরা এই বিশ্বকাপ জিততে পারিনি বটে, তবে এই দলের সেই সময়টা এখনও আসিনি।’

সাম্প্রতিক সময়ে আর্থিক সমস্যা থেকে হতাশাজনক একাধিক পারফরম্যান্স, শ্রীলঙ্কা ক্রিকেটের সময়টা খুব একটা সুখকর হয়নি। তবে চরিথ আসালঙ্কা, পাথুম নিসঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গাদের মতো তরুণ ক্রিকেটারদের হাত ধরে নবদিগন্তের আশা দেখছে শ্রীলঙ্কা ক্রিকেট। নিঃসন্দেহে হাসারাঙ্গারা বিশ্বকাপে নিজেদের ছাপ ছাড়তে সক্ষম হয়েছেন এবং এর জন্য তরুণদের ওপর ভরসা দেখিয়ে তাদের সুযোগ দেওয়ার জন্য কোচ মিকি আর্থারের অনেকটাই কৃতিত্ব প্রাপ্য।

বন্ধ করুন