HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারতের হয়ে শেষবার T20 বিশ্বকাপে মাঠে নেমেছেন যে ১১ জন, জেনে নিন আজ তাঁরা কোথায়?

ভারতের হয়ে শেষবার T20 বিশ্বকাপে মাঠে নেমেছেন যে ১১ জন, জেনে নিন আজ তাঁরা কোথায়?

  • ভারতের হয়ে ২০১৬ টি-২০ বিশ্বকাপের শেষ ম্যাচে মাঠে নেমেছিলেন যে ১১ জন ক্রিকেটার, এবার টিম ইন্ডিয়ার বিশ্বকাপ অভিযান শুরুর আগে দেখে নেওয়া যাক তাঁরা কোথায় রয়েছেন, কী করছেন। উল্লেখ্য, ভারত শেষবার টি-২০ বিশ্বকাপে মাঠে নামে ২০১৬-র সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।
1/11 রোহিত শর্মা এই মুহূর্তে সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সহ-অধিনায়ক। তিনি চলতি বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন এবং ওপেনারের ভূমিকা পালন করবেন।
<
2/11 অজিঙ্কা রাহানে টেস্টে কোহলির ডেপুটি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করলেও সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দল থেকে ছিটকে গিয়েছেন। এবার টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা হয়নি তাঁর।
<
3/11 বিরাট কোহলি শেষবার টি-২০ বিশ্বকাপের ধোনির নেতৃত্বে মাঠে নামলেও এবার তিনি নেতৃত্ব দেবেন টিম ইন্ডিয়াকে। যদিও ভারত অধিনায়ক হিসেবে এটিই তাঁর প্রথম ও শেষ টি-২০ বিশ্বকাপ।
<
4/11 মণীশ পান্ডে জাতীয় দলের কক্ষপথ থেকে একেবারে ছিটকে গিয়েছেন, এমনটা বলা যাবে না মোটেও। প্রথমসারির তারকাদের অনুপস্থিতিতে শিখর ধাওয়ানের নেতৃত্বে শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে জায়গা পেয়েছিলেন মণীশ। তবে টিম ইন্ডিয়ায় কোনওভাবেই নিয়মিত নন তিনি। বরং ক্রমশ পিছনের সারিতে চলে যাচ্ছেন বলা যায়। স্বাভাবিকভাবেই টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাননি তিনি।
<
5/11 মহেন্দ্র সিং ধোনি শেষ টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন। তবে ইতিমধ্যেই তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। যদিও এবার ভারতের বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে রয়েছেন ধোনি। তবে মেন্টরের নতুন ভূমিকায়।
<
6/11 ধোনির সঙ্গে একই দিনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সুরেশ রায়না। তাই বিশ্বকাপের স্কোয়াডে থাকার কোনও প্রশ্নই নেই তাঁর।
<
7/11 হার্দিক পান্ডিয়া এবারও বিশ্বকাপের স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন। টেস্ট স্কোয়াড থেকে আপাতত ছিটকে গিয়েছেন। তবে চোট-আঘাতের প্রসঙ্গ ছাড়া সীমিত ওভারের দলে নিয়মিত তিনি।
<
8/11 জাদেজা এই মুহূর্তে সব ফর্ম্যাটেই জাতীয় দলে জাঁকিয়ে বসেছেন। এবারও বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন তিনি। তাঁর উপর দলের প্রত্যাশাও বিস্তর।
<
9/11 অশ্বিন দীর্ঘদিন সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দল থেকে দূরে ছিলেন। কিছুটা অপ্রত্যাশিতভাবেই টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে নেন তিনি।
<
10/11 আশিস নেহরা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তিনি আইপিএলে সাপোর্ট স্টাফ হিসেবে কাজ করা ছাড়াও ধারাভাষ্যকার ও বিশেষজ্ঞ হিসেবে আলাদা পরিচিতি তৈরি করে নিয়েছেন।
<
11/11 জসপ্রীত বুমরাহ আগের থেকে নিজেকে অনেক পরিণত করে তুলেছেন। বিশ্বকাপের স্কোয়াডে অটোমেটিক চয়েজ বুমরাহ। এবার ভারতের তুরুপের তাস হয়ে দেখা দিতে পারেন জসপ্রীত।
<

আরও ছবি