বাংলা নিউজ > ময়দান > শেষ ১২ বল হার্দিক-পন্ত খেললে ভারতকে ম্যাচ জিততে হবে না! রশিদ লতিফের বিতর্কিত দাবি
হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্ত

শেষ ১২ বল হার্দিক-পন্ত খেললে ভারতকে ম্যাচ জিততে হবে না! রশিদ লতিফের বিতর্কিত দাবি

  • সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও ভারতকে স্মরণীয় জয় এনে দিয়েছিলেন এই দুই তারকা ব্যাটার। এবার তাদের সম্বন্ধেই বিতর্কিত দাবি করে বসলেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক রশিদ লতিফ। ভারতের হয়ে হার্দিক-পন্ত ম্যাচের শেষ ১২ বল খেললে নাকি ম্যাচ জেতা হবে না ভারতের! দাবি করলেন লতিফ।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে ভারতীয় দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং কিপার ব্যাটার ঋষভ পন্ত। সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের মিডল অর্ডারের স্তম্ভ এই দুই ব্যাটার। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও ভারতকে স্মরণীয় জয় এনে দিয়েছিলেন এই দুই তারকা ব্যাটার। এবার তাদের সম্বন্ধেই বিতর্কিত দাবি করে বসলেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক রশিদ লতিফ। ভারতের হয়ে হার্দিক-পন্ত ম্যাচের শেষ ১২ বল খেললে নাকি ম্যাচ জেতা হবে না ভারতের! এমনই দাবি করলেন লতিফ।

আরও পড়ুন… Legends League Cricket: লেজেন্ডস লিগ এবার কলকাতায়, খেলা হবে ছয়টি শহরে

কট বিহাইন্ড নামক এক ইউটিউব শোতে এই বিতর্কিত মন্তব্য করেন রশিদ লতিফ। দীনেশ কার্তিকের ফর্ম নিয়েও লতিফকে প্রশ্ন করা হয়েছিল। যার উত্তর দিতে গিয়ে লতিফের দাবি কার্তিকের ব্যাটিং অব্দি যদি ম্যাচ পৌঁছে যায় তাহলে ধরে নিতেই হবে ভারতের টপ অর্ডার ফর্মে নেই। হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পন্তের ব্যাটিং ক্ষমতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

আরও পড়ুন…ZIM vs BAN: ১২ বছর বাদে টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে টি২০ সিরিজ জয় জিম্বাবোয়ের

লতিফকে বলেন, ‘ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ও (দীনেশ কার্তিক) ঠিক আছে। তবে ভারতের হয়ে খেলার ক্ষেত্রে সেটা বলা যায় না। কারণ ওদের ৩-৪ জন ভালো ব্যাটার রয়েছেন। ওই ২০ ওভারে ও (কার্তিক) কোথায় ব্যাট করবে? তবে এটাও ঠিক ওর পরে যদি হার্দিক এবং পন্তকে শেষ ১২ বল খেলতে হয় তাহলে হলফ করে বলা যায় ভারত ম্যাচ হারছে। সেই জন্য বলছি ফ্রাঞ্চাইজি ক্রিকেট পর্যন্ত ঠিক আছে। কারণ ওখানে ও অনেক স্বাধীনভাবে খেলতে পারে। তবে আন্তর্জাতিক ম্যাচে যদি ওকে পাকিস্তান বা অস্ট্রেলিয়ার মতন প্রতিপক্ষের বিরুদ্ধে ব্যাট করতে হয় তাহলে ধরেই নেবেন ভারতের টপ অর্ডার বিপর্যস্ত হয়েছে।’

বন্ধ করুন