বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপের সঞ্জুকে ভাবনায় রাখেননি দ্রাবিড়রা, মন্তব্য প্রাক্তন তারকার
সঞ্জু স্যামসন। ফাইল ছবি

T20 বিশ্বকাপের সঞ্জুকে ভাবনায় রাখেননি দ্রাবিড়রা, মন্তব্য প্রাক্তন তারকার

  • প্রসাদ মনে করেন বিশ্বকাপ শেষ হলে নির্বাচকরা পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের নিয়ে কাজ শুরু করতে পারেন। আর তা হলে সেই সময় সুযোগ আসবে সঞ্জু স্যামসনের সামনে। পাশাপাশি আরো কয়েক জনকেও সুযোগ দেওয়া হবে।

শুভব্রত মুখার্জি: সদ্য ঘোষণা করা হয়েছে টি-২০ বিশ্বকাপের ভারতীয় স্কোয়াড। ১৫ জনের দলে জায়গা হয়নি কিপার ব্যাটার সঞ্জু স্যামসনের। দল থেকে তার বাদ পড়া নিয়ে যথেষ্ট বিতর্ক হয়েছে। মূল স্কোয়াডে দীনেশ কার্তিক এবং ঋষভ পন্ত জায়গা করে নিয়েছেন। রিজার্ভ দলেও জায়গা হয়নি সঞ্জু স্যামসনের। এমন পরিপ্রেক্ষিতে প্রাক্তন ভারতীয় নির্বাচক এম এসকে প্রসাদের মন্তব্য সঞ্জু স্যামসন ভারতীয় নির্বাচকদের বিশ্বকাপ পরিকল্পনায় ছিলেন না। যদি থাকতেন তাহলে এশিয়া কাপেই খেলতেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রসাদ জানিয়েছেন 'প্রশ্ন হল কার পরিবর্তে খেলবে সঞ্জু? দীপক হুডা খেললে, ও আপনাকে অতিরিক্ত বোলারের অপশন দেয়। সঞ্জুর মতো ব্যাটিং অর্ডারে ও (দীপক) যে কোনও জায়গায় ব্যাট করতে পারে। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে এবং ওয়েস্ট ইন্ডিজে গিয়েও শ্রেয়স আইয়ার ভালো খেলেছে। টিম ম্যানেজমেন্ট সঞ্জুকে যদি দলেই (বিশ্বকাপ) নিতে চাইত তবে এশিয়া কাপের দলে তাকে সুযোগ করে দিত। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও সিরিজে দলে সুযোগ পেত সঞ্জু। ওকে যদি দলে নেওয়া না হয় তবে বুঝে নিতেই হবে যে ও পরিকল্পনায় নেই।'

প্রসাদ মনে করেন বিশ্বকাপ শেষ হলে নির্বাচকরা পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের নিয়ে কাজ শুরু করতে পারেন। আর তা হলে সেই সময় সুযোগ আসবে সঞ্জু স্যামসনের সামনে। পাশাপাশি আরো কয়েক জনকেও সুযোগ দেওয়া হবে। তিনি জানিয়েছেন 'আমার মনে হচ্ছে এই বিশ্বকাপ শেষ হওয়ার পরে সঞ্জু, রবি বিষ্নোই, ইশান কিশান এবং অন্যান্যরা আরও সুযোগ পাবে। জাতীয় দলে তারা নিয়মিত খেলার সুযোগ পাবেন। বিশেষ করে টি-২০তে এই সুযোগ পাবেন।' উল্লেখ্য পরপর দুটি আইপিএলে ব্যাট হাতে বেশ ভালো পারফরম্যান্স করেছেন সঞ্জু। ২০২১ আইপিএলে করেছিলেন ৪৮৪ রান এবং ২০২২ আইপিএলে ৪৫৮ রান করেছিলেন।

বন্ধ করুন