বাংলা নিউজ > ময়দান > FIFA World Cup Qualifiers: মোহনবাগানের ৮, ইস্টবেঙ্গলের ৩! বিশ্বকাপের কোয়ালিফায়ারের ৩৫ জনের দল বাছলেন স্টিম্যাচ

FIFA World Cup Qualifiers: মোহনবাগানের ৮, ইস্টবেঙ্গলের ৩! বিশ্বকাপের কোয়ালিফায়ারের ৩৫ জনের দল বাছলেন স্টিম্যাচ

ভারতীয় ফুটবল দল। ছবি- পিটিআই। (PTI)

সামনেই আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ম্যাচে নামবে ভারত। তার আগে ৩৫ জনের সম্ভাব্য তালিকা বেঁছে নিলেন স্টিম্যাচ।

দীর্ঘদিন ধরে ফেডারেশনের সঙ্গে মতপার্থক্য চলছিল ভারতীয় ফুটবল দলের হেড কোচ ইগর স্টিম্যাচের। এমনও পরিস্থিতি আসে যখন ফেডারেশন প্রায় সিদ্ধান্ত নিয়ে নিয়েছিল তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার, অর্থাৎ তাঁকে হেড কোচ পদ থেকে সরানোর। যদিও পরিস্থিতির দিকে নজর দিয়ে তেমন সিদ্ধান্ত নেননি ফেডারেশন।

কিন্তু কিছুদিন আগে ফেডারেশনের তরফ থেকে ইগর স্টিম্যাচকে চিঠি দিয়ে জানানো হয় যে আফগানিস্তান ম্যাচের জন্য তারা হেড কোচকে সবরকমভাবে সাহায্য করতে রাজি। এই খবর প্রকাশ্যে আসতেই সকল ফুটবলপ্রেমীই স্বস্তির নিঃশ্বাস ফেলে। অন্যদিকে, স্টিম্যাচ নিজেও জানিয়ে দেন যে তিনিও সবদিক দিয়ে সহযোগিতা করবেন। পাশাপাশি, আসন্ন আফগানিস্তান ম্যাচ নিয়েও পরিকল্পনা কথা জানান।

তবে এবার ইগর স্টিম্যাচ বেছে নিলেন ৩৫ জন ফুটবলারকে। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের এই গুরুত্বপূর্ণ ম্যাচ জিততে মরিয়া 'ব্লু টাইগার্স বাহিনী'। সুতরাং তিনি কোনও ভাবেই চান না যে ম্যাচে চাপে পড়ুক দল। সেই কারণেই এখন থেকেই তিনি মাথা লাগানো শুরু করে দিয়েছেন দলগঠন সম্পর্কে। এই ৩৫ জনের তালিকায় রয়েছে বেশকিছু তরুণ ও তারকা ফুটবলারদের নাম।

এই সম্ভাব্য ফুটবলারগুলির মধ্যে রয়েছে মোহনবাগান, ইস্টবেঙ্গলের ফুটবলাররা। আফগানদের বিরুদ্ধে ভারত জিততে মরিয়া। কোনও ভাবেই বিপক্ষকে হালকা ভাবে নিচ্ছেন না স্টিম্যাচ। এই ৩৫ জনের মধ্যে সুযোগ পেয়েছেন- গোলরক্ষক হিসাবে রয়েছেন গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, পূর্বা তেম্পা ও বিশাল কাইতের মতো তারকারা। রক্ষণবিভাগে রয়েছে আকাশ মিশ্র, মেহেতাব সিং, প্রীতম কোটাল, রাহুল বেকে, নিখিল পূজারি, লালচুঙ্গা, আনোয়ার আলি, রোশন সিং, রেনেওয়াডে, শুভাশিস বোসের মতো হেভিওয়েট ফুটবলাররা।

অন্যদিকে মাঝ মাঠেও তারকার ছত্রাকার। অনিরুদ্ধ থাপা, লিস্টন কোলাসো, সাহাল আব্দুল সামাদ, সুরেশ সিং, জ্যাকসন সিং, রালতে, ইমরান খান ও দীপক টাংরির মতো ফুটবলাররা রয়েছেন। আক্রমণ বিভাগের ক্ষেত্রে নাম প্রস্তাব করা হয়েছে সুনীল ছেত্রী, বিক্রম প্রতাপ সিং, ইশান পণ্ডিতা, ছাঙতে, বিক্রম প্রতাপ সিং, রাহুল প্রভীন, ইশাক নন্ধাকুমার ও মনবীর সিংয়ের মতো বেশ কয়েকজন ফুটবলারদের নাম। এবার দেখার বিষয়, শেষ পর্যন্ত আফগান বাহিনীর বিরুদ্ধে জয় পায় কিনা ইগর স্টিম্যাচের ছেলেরা। হেড কোচের পরিকল্পনা কি কাজ দেবে মাঠে? তা বলবে সময়। আগামী ২১ মার্চ সৌদি আরবে বসবে এই ম্যাচের আসর। ফলে আফগানদের বিরুদ্ধে নামার আগেই সেখানকার পরিবেশের সঙ্গে মানাতে আগেই চলে যাবে ভারত। সেখানেই প্রস্তুতি সারবে তারা আফগান ম্যাচের জন্য।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নৃশংসভাবে খুন হন অভিনেত্রী লায়লা খান, ১৩ বছর পর দোষীকে মৃত্যুদণ্ডের সাজা আদালতের প্রথম অ্যাকশন ছবিতেই বাজিমাত করেছেন কাজল! কী বললেন পরিচালক? IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের জেরেই ছাত্রমৃত্যু ঘটে, শাস্তিতে সিলমোহর পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা

Latest IPL News

IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.