বাংলা নিউজ > ময়দান > Ian Botham: ভারতে IPL সবকিছু, বিস্ফোরক মন্তব্য করে বিতর্কে বোথাম

Ian Botham: ভারতে IPL সবকিছু, বিস্ফোরক মন্তব্য করে বিতর্কে বোথাম

ইয়ান বোথাম। ছবি- টুইটার 

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তার আগে বিতর্কিত মন্তব্য করলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বোথাম। 

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ শুরু হতে চলেছে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে হলে এই সিরিজটি জিততে হবে ভারতকে। শুধু ভারতকেই নয়, পাশাপাশি অস্ট্রেলিয়াকেও জিততে হবে। ইতিমধ্যেই দুই দল এই সিরিজের প্রস্তুতিতে নেমে পড়েছে। আর এই সিরিজের প্রাক মুহূর্তে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বোথামের সম্প্রতি করা একটি টুইটে বিতর্ক দানা বেধেছে। টুইট করে তিনি বলেন, ‘ভারতে আইপিএলই সবকিছু। ওখানকার লোক টেস্ট ক্রিকেট দেখে না।’

বিশ্ব ক্রিকেটে অনেক পরিবর্তন এসেছে। যার ফলে ক্রিকেটের সেরা খেলা টেস্ট অনেকটাই পিছিয়ে পড়েছে। একদিনের ম্যাচ থেকে টি-টোয়েন্টি ও বিভিন্ন লিগের ফলে প্রায় কোণঠাসা টেস্ট ক্রিকেট। টেস্ট ক্রিকেটে মাঠে লোক ফিরিয়ে আনার জন্য বিভিন্ন পদক্ষেপ করেছে আইসিসি। শুরু হয়েছে দিন রাতের টেস্ট।

শুধু তাই নয়, টেস্ট ক্রিকেটের এক ঘেয়েমি কাটাতে চালু করা হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। গত টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নিউজিল্যান্ড। আর কয়েক মাস পরই ফাইনান অনুষ্ঠিত হবে। এখনও পর্যন্ত দল ঠিক না হলেও, এই ম্যাচের আগে টেস্ট ক্রিকেট নিয়ে বোমা ফাটালেন ৬৭ বছর বয়সি ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার।

এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘আমরা অনেক ভাগ্যবান। অ্যাসেজে সম্পূর্ণ টিকিট বিক্রি হয়ে যায়। অস্ট্রেলিয়ায় যদি ইংল্যান্ড খেলে তাহলে বক্সিং ডে ম্যাচে ৭৫ থেকে ৮০ হাজার দর্শক উপস্থিত থাকে। ভারতে আইপিএল সবকিছু। ওখানকার লোক টেস্ট ক্রিকেট দেখেনা। ভারত আইপিএলে প্রচুর অর্থ উপার্জন করে। এটা শুনতে দারুণ লাগলেও কতদিন পর্যন্ত স্থায়ী হবে সেটা বলা যাবে না। টেস্ট ক্রিকেট ১০০ বছরেরও বেশি সময় ধরে রয়েছে। এটা কোথাও পালিয়ে যাচ্ছে না। আর আমরা যদি টেস্ট ক্রিকেটকে হারাই তাহলে ক্রিকেট খেলাটাকেও হারিয়ে ফেলব।’

প্রসঙ্গত, গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ ইংল্যান্ডে হয়। মুখোমুখি হয় ভারত ও নিউজিল্যান্ড। কিউইরা প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন হয়। এই বছরও সেখানেই খেলা হতে পারে বলে জল্পনা। তবে গত বছরের মতো এই বছরেও বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডের পৌঁছনোর সম্ভাবনা কম। ভারত এবং অস্ট্রেলিয়া ফাইনালে যাওয়ার দিকে অনেকটা এগিয়ে রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.