বাংলা নিউজ > ময়দান > বক্সিং রিং-এর অবিশ্বাস্য ম্যাচ, চ্যাম্পিয়ন মেওয়েদরের সামনে হার মানলেন না ইউটিউবার
ফ্লয়েড মেওয়েদার সঙ্গে লোগান অ্যালেক্সজান্ডার পলের লড়াই (ছবি: গুগল)
ফ্লয়েড মেওয়েদার সঙ্গে লোগান অ্যালেক্সজান্ডার পলের লড়াই (ছবি: গুগল)

বক্সিং রিং-এর অবিশ্বাস্য ম্যাচ, চ্যাম্পিয়ন মেওয়েদরের সামনে হার মানলেন না ইউটিউবার

  • এই দুই প্রতিপক্ষের ম্যাচের দিকে সকলের নজর ছিল। যদিও এটা প্রদর্শনী ম্যাচ ছিল, যদিও এই খেলায় কোনও বিচারক ছিলনা, তবু এই ম্যাচের রিং-এর দিকে বিশ্ব বক্সিং-এর নজর ছিল। 

একজন আন্তর্জাতিক বক্সিংয়ের হল অব ফেমে জায়গা পেয়েছেন। অন্যজন সোশ্যাল মিডিয়ার নায়ক। একজনের নাম ফ্লয়েড মেওয়েদার। অন্য জনের নাম লোগান অ্যালেক্সজান্ডার পল। বক্সিং রিং-এ নেমেছিলেন দুই তারকা। আট রাউন্ড খেলা হল তাঁদের মধ্যে কিন্তু ফল পাওয়া গেলনা। ম্যাচ শেষ হল অমীমাংসিত ভাবে। লোগানকে নক আউট করতে পারলেন না ফ্লয়েড মেওয়েদার। 

ফ্লয়েড মেওয়েদার যেখানে পাঁচটি ভিন্ন ভিন্ন বিভাগে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন ১১ বার। ২০১৭ সালে দস্তানা তুলে রাখেন তিনি। নিজের সময়ে তিনি অপরাজিত ছিলেন। জীবনে ৫১ট ফাইট লড়েছেন তিনি আর ৫১টিতে জিতেছেন ফ্লয়েড মেওয়েদার। ২৭টি KO জিতেছেন। ১৯৯৬ সালের আটলান্টা অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতেছিলেন মেওয়েদার। ম্যানি প্যাকিয়াও এবং গ্রেগর ম্যাকগ্রিগরের সঙ্গে মেওয়েদারের লড়াই নিয়ে প্রচুর কালি খরচ হয়েছিল। সুপার ফেদারওয়েট, লাইটওয়েট, সুপার লাইট ওয়েট, ওয়েলটার ওয়েট এবং লাইট মিডলওয়েট বিভাগে বিশ্ব চ্যাম্পিয়নশিপের খেতাব তাঁর দখলে রয়েছে ফ্লয়েড মেওয়েদার।

অন্যদিকে পেশায় একজন ইউটিউবার, অভিনেতা, সোশ্যাল মিডিয়ার প্রভাবক, উদ্যোক্তা, পোডকাস্ট হোস্ট সঙ্গে একজন পেশাদার বক্সার হলে লোগান অ্যালেক্সজান্ডার পল। বিখ্যাত ইউটিউবার জ্যাক পলের ভাই লোগান। প্রায় ৫.৭৭ বিলিয়ান ভিউয়ার রয়েছে তাঁর। সাবসক্রাইবারের সংখ্যা ২৩.১ মিলিয়ান। বলা যেতে পারে ক্রিয়েশন জগতের এক উজ্জ্বল নাম লোগান পল।  

এদিন এই দুই প্রতিপক্ষের ম্যাচের দিকে সকলের নজর ছিল। যদিও এটা প্রদর্শনী ম্যাচ ছিল, যদিও এই খেলায় কোনও বিচারক ছিলনা, তবু এই ম্যাচের রিং-এর দিকে বিশ্ব বক্সিং-এর নজর ছিল। ৪৪ বছরের চ্যাম্পিয়ন বক্সার ফ্লয়েড মেওয়েদার সামনে যেভাবে ২৬ বছরের ৬ফুট ২ ইঞ্চির লোগান ৮ রাউন্ড টিকে রইলেন তাতেই হতবাক সকলে। তবে এদিনের ম্যাচ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন সকলে।

বন্ধ করুন