বাংলা নিউজ > ময়দান > IND v SL: দলে এত ঘন ঘন পরিবর্তন কেন? টিম নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন ভারতের প্রাক্তনী
রবি বিষ্ণোই।

IND v SL: দলে এত ঘন ঘন পরিবর্তন কেন? টিম নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন ভারতের প্রাক্তনী

  • ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দলটি খেলেছিল, সেই দলের থেকে বর্তমানে টিম ইন্ডিয়াতে প্রচুর পরিবর্তন হয়েছে। যদিও কিছু খেলোয়াড় চোটের কারণে বাদ পড়েছেন, অন্য কয়েক জনকে বাদ দেওয়া হয়েছে।

আকাশ চোপড়া ভারতীয় টি-টোয়েন্টি দলের ঘন ঘন পরিবর্তনের তীব্র সমালোচনা করেছেন। পাশাপাশি তাঁর মতে, এটি দীর্ঘমেয়াদে ভারতীয় দলের অগ্রগতিকেই বাধা দিতে পারে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দলটি খেলেছিল, সেই দলের থেকে বর্তমানে টিম ইন্ডিয়াতে প্রচুর পরিবর্তন হয়েছে। যদিও কিছু খেলোয়াড় চোটের কারণে বাদ পড়েছেন, অন্য কয়েক জনকে বাদ দেওয়া হয়েছে।

আকাশ চোপড়া তাঁর ইউটিউব চ্যানেলের একটি ভিডিয়োতে টিম নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন। সম্প্রতি আকাশ চোপড়াকে দল নির্বাচনের ক্ষেত্রে অসঙ্গতি নিয়ে জানতে চাওয়া হয়েছিল। তিনি এর উত্তরে বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে দলে অনেক পরিবর্তন করা হয়েছে। কোভিড কিন্তু নির্বাচকদের কাজকে খুব সহজ করে দিয়েছে। তাঁরা যে কোনও কাউকেই দলে বেছে নিতে পারেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দুই স্পিনারকে বেছে নেওয়া হয়েছিল, ওদের নিশ্চয়ই চোখ বন্ধ করে বাছাই করা হয়নি। এখন রাহুল চাহার এবং বরুণ চক্রবর্তী কোথায় আছেন, সেটও নির্বাচকদের জানা নেই।’

পাশাপাশি প্রাক্তন ভারতীয় ওপেনার যোগ করেছেন যে, রবিচন্দ্রন অশ্বিন ফিট থাকলেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে তাঁকে রাখা হত না। আকাশ চোপড়ার বক্তব্য, ‘নির্বাচকেরা ওঁদের (রাহুল চাহার, বরুণ চক্রবর্তী) সম্পূর্ণ ভুলে গিয়েছেন। রবিচন্দ্রন অশ্বিন তৃতীয় স্পিনার ছিলেন, তাঁর এই মুহূর্তে চোট রয়েছে। কিন্তু আমি মনে করি না, অশ্বিন যদি ফিটও থাকত, তাহলেও ওঁকে টি-টোয়েন্টি দলে খেলানো হত।’

তবে চোট সারিয়ে ভারতীয় টি-টোয়েন্টি দলে ফিরেছেন রবীন্দ্র জাদেজা। যদিও অক্ষর প্যাটেল এবং ওয়াশিংটন সুন্দর চোটের কারণে বাদ পড়েছেন। এ দিকে দলে থাকা যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই এবং কুলদীপ যাদব হলেন রিস্ট-স্পিনার।

বন্ধ করুন