বাংলা নিউজ > ময়দান > IND vs AUS 3rd ODI: আর দরকার ২ রান, বিশ্ব রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত-কোহলি জুটি

IND vs AUS 3rd ODI: আর দরকার ২ রান, বিশ্ব রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোহিত-কোহলি জুটি

রোহিত শর্মা ও বিরাট কোহলি

ওয়ানডেতে দ্রুততম জুটি ৫০০০ রান করতে রোহিত শর্মা ও বিরাট কোহলির প্রয়োজন মাত্র দুই রান। জুটি হিসেবে তারা ৮৫ ইনিংসে ৬২.৪৭ গড়ে ৪৯৯৮ রান করেছেন তাঁরা। ওডিআই ক্রিকেটের ইতিহাসে তারাই প্রথম জুটি যারা ৬০-এর বেশি গড়ে চার হাজারের বেশি রান করেছেন। একই সঙ্গে তাদের ১৮টি শতকের পার্টনারশিপও রয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভারতের দুই অভিজ্ঞ রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যাট সেভাব এখনও সফল হতে পারেনি। ব্যক্তিগত কারণে মুম্বইয়ে প্রথম ম্যাচে রোহিত শর্মা খেলতে পারেননি, দ্বিতীয় ওয়ানডেতে ১৩ রান করে আউট হয়েছিলেন। অন্যদিকে দুই ম্যাচেই এলবিডব্লিউ আউট হয়েছেন বিরাট কোহলি। প্রথম ওয়ানডেতে তিনি চার রান এবং দ্বিতীয় ওয়ানডেতে ৩১ রান করেছেন কোহলি। সূর্যকুমার যাদব ও শুভমন গিলও আশানুরূপ পারফর্ম করতে পারেননি। ওয়ানডেতে অনেক ব্যক্তিগত রেকর্ড ভেঙেছেন রোহিত ও কোহলি। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে তাদের সঙ্গী হিসেবে বড় কীর্তি অর্জনের সুযোগ থাকবে।

বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ও সিরিজ নির্ণায়ক ম্যাচে ব্যাটিং জুটি হিসেবে বিশ্ব রেকর্ড গড়ার দারুণ সুযোগ থাকবে রোহিত ও কোহলির সামনে। ওয়ানডেতে দ্রুততম জুটি ৫০০০ রান করতে রোহিত শর্মা ও বিরাট কোহলির প্রয়োজন মাত্র দুই রান। জুটি হিসেবে তারা ৮৫ ইনিংসে ৬২.৪৭ গড়ে ৪৯৯৮ রান করেছেন তাঁরা। ওডিআই ক্রিকেটের ইতিহাসে তারাই প্রথম জুটি যারা ৬০-এর বেশি গড়ে চার হাজারের বেশি রান করেছেন। একই সঙ্গে তাদের ১৮টি শতকের পার্টনারশিপও রয়েছে।

আরও পড়ুন… আসন্ন ICC 2023 ODI WC-এ বুমরাহ না থাকলে সমস্যায় পড়তে পারে ভারত, রোহিতদের জন্য ফিঞ্চের সতর্কবার্তা

বুধবার তৃতীয় ওয়ানডেতে যদি এই জুটি দুই রান করতে সক্ষম হন, তবে তাঁরা ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি গর্ডন গ্রিনিজ এবং ডেসমন্ড হেইন্সকে টপকে যাবেন। যারা বর্তমানে ৯৭টি ইনিংসে দ্রুততম ৫০০০ ওয়ানডে রানের রেকর্ড নিজেদের দখলে রেখেছেন। এই তালিকায় ম্যাথু হেডেন ও অ্যাডাম গিলক্রিস্ট জুটি ১০৪টি ইনিংসে এবং শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারা ১০৫টি ইনিংসে এই কীর্তি অর্জন করেছিলেন।

আরও পড়ুন… দ্রাবিড়ের চুক্তি কি বাড়ানো উচিত? স্পষ্ট কথা বললেন শাস্ত্রী

মজার বিষয় হল, রোহিতও এই তালিকায় অন্য আর এক ক্রিকেটারের সঙ্গে রয়েছেন। বর্তমান দ্রুততম ভারতীয় জুটি হিসাবে ওয়ানডেতে ৫০০০ রান করেছে রোহিত ও ধাওয়ান জুটি। শিখর ধাওয়ানের সঙ্গে ১১২টি ইনিংসে এই কীর্তিটি করেছিলেন রোহিত শর্মা। ওপেনিং ছাড়াই ৫ হাজার রান পূর্ণ করা প্রথম জুটি হবেন রোহিত ও কোহলি। সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায় ওয়ানডেতে জুটি হিসেবে সবচেয়ে বেশি রানের বিশ্ব রেকর্ড গড়েছেন। ১৭৬টি ইনিংসে তাদের জুটিতে এসেছে ৮২২৭ রান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল শোণিতপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘বাচ্চার বাচ্চা আসছে…’,দিদিমা হচ্ছেন নীনা গুপ্তা! ২য় বিয়ের এক বছর,গর্ভবতী মাসাবা গর্ভাবস্থাতেই ‘ঢিসুম ঢিসুম’ দীপিকার, ছেলে না মেয়ে চাই? মনের ইচ্ছে জানালেন রণবীর ব্যবসায়ীকে খুনের চেষ্টা, বারে ভাঙচুর, বাকি ৮৭ হাজারের বিল! জেল হতে পারে পরীমনির? লখিমপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘খ্যাঁকখ্যাঁক করে…’,শিমুলের নামে রচনার কাছে নালিশ ঠুকল শ্রীতমা, পালটা মানালি গবাদি পশুও সন্তান! অপহৃত মেয়ে ও গৃহপালিত প্রাণীদের ফিরে পেতে হাইকোর্টে মা ‘ধর্ম যার যার উৎসব সবার’ মমতার সুর লকেটের মুখে, ‘রাম BJP-র একার নয়’ বললেন রচনা জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.