বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: স্ট্রাইক রেট প্রশ্নের জবাব রাহুলের, একই সঙ্গে গড়লেন বাবর-কোহলিদের পরে দ্রুততম ২ হাজারের নজির
কেএল রাহুল।

IND vs AUS: স্ট্রাইক রেট প্রশ্নের জবাব রাহুলের, একই সঙ্গে গড়লেন বাবর-কোহলিদের পরে দ্রুততম ২ হাজারের নজির

  • বাবর এবং রিজওয়ান ৫২টি টি-টোয়েন্টি ইনিংস খেলে দু' হাজার রানের গণ্ডি ছুঁয়েছেন। কোহলি আবার এই নজির গড়েছেন ৫৬টি ইনিংসে। আর কেএল রাহুল ৫৮টি ইনিংস খেলে ২ হাজার রান স্পর্শ করলেন। অ্যারন ফিঞ্চ আবার ৬২টি ইনিংসে এই নজির গড়েছেন। 

ভারতীয় ওপেনার কেএল রাহুলের সাম্প্রতিক পারফরম্যান্স একেবারেই সন্তোষজনক নয়। বিশেষ করে চোট সারিয়ে দলে ফেরার পর থেকেই তিনি নিজের চেনা ছন্দে নেই। তাঁকে নিয়ে রীতিমতো সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

আর সেই সমালোচনারই জবাব এ বার ব্যাট হাতে দিলেন রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে রাহুল ৩৫ বলে ৫৫ রান করেন। সেই সঙ্গেই তিনি চতুর্থ দ্রুততম টি-টোয়েন্টি ব্যাটার হিসেবে করে ফেললেন ২ হাজার রান। বাবর আজম, মহম্মদ রিজওয়ান এবং বিরাট কোহলির পর চতুর্থ ব্যাটার হিসেবে এই নজির গড়লেন রাহুল।

আরও পড়ুন: কেএল রাহুল নন, রাহুল গান্ধী ওপেন করবেন রোহিতের সঙ্গে-ভুল বলে হাসির খোরাক সঞ্চালক

বাবর এবং রিজওয়ান ৫২টি টি-টোয়েন্টি ইনিংস খেলে দু' হাজার রানের গণ্ডি ছুঁয়েছেন। কোহলি আবার এই নজির গড়েছেন ৫৬টি ইনিংসে। আর কেএল রাহুল ৫৮টি ইনিংস খেলে ২ হাজার রান স্পর্শ করলেন। অ্যারন ফিঞ্চ আবার ৬২টি ইনিংসে এই নজির গড়েছেন। প্রসঙ্গত, মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে রিজওয়ান ২ হাজার রানের গণ্ডি টপক

কেএল রাহুল জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে অধিনায়ক হিসেবে মাত্র ৩০ রান করেন। এর পর ২০২২ সালের এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে গোল্ডেন ডাকের শিকার হন তিনি। হংকংয়ের বিপক্ষে আবার ৩৬ করেন। সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৮ এবং আফগানিস্তানের বিরুদ্ধে ৬২ রান করেন। আর সব মিলিয়ে তাঁর স্ট্রাইক রেট ছিল মাত্র ১২২.২২। সেখানে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫৭.১৪ স্ট্রাইকরেটে ৫৫ করেন রাহুল।

আরও পড়ুন: ২ মেরুতে ২ তারকা, সমস্যা একই, কম স্ট্রাইকরেট নিয়ে প্রশ্নে ছয় হাঁকালেন বাবর-কেএল

টসে জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে পাঠায় ভারতকে। রোহিত শর্মা অবশ্য ব্যর্থ হয়েছেন। ৯ বলে ১১ করে আউট হয়ে গিয়েছেন তিনি। বিরাট কোহলিও ৭ বল খেলে মাত্র ২ রান করেছেন। প্রথমে হাল ধরেছিলেন রাহুল। তার পর সূর্যকুমার যাদব ২৫ বলে ৪৬ করেন। আর হার্দিক পাণ্ডিয়া শেষ পাতে মিষ্টি মুখ হিসেবে ৩০ বলে অপরাজিত ৭১ রানের ঝড়ো ইনিংস খেলেন। যার হাত ধরে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রান করে।

অস্ট্রেলিয়ার নাথান এলিস একাই ৩ উইকেট তুলে নেন। ২ উইকেট নিয়েছেন জোস হ্যাজেলউড। ১ উইকেট নেন ক্যামেরন গ্রিন।

বন্ধ করুন